Apple iPhone 13: অ্যাপেল আইফোন ১৩-এর মিনি থেকে শুরু করে প্রো ম্যাক্স মডেলগুলির মধ্যে তফাৎ কোথায়, জেনে নিন…

সবচেয়ে সস্তা আইফোন ১৩ মডেল অর্থাৎ আইফোন ১৩ মিনির দাম ৬৯,৯০০ টাকা এবং সবচেয়ে দামি আইফোন ১৩ মডেল অর্থাৎ আইফোন ১৩ প্রো ম্যাক্সের দাম ১,২৯,৯০০ টাকা। এবারের আইফোন কোথায় আলাদা? দেখে নিন এই বৈশিষ্ট্যগুলি…

Apple iPhone 13: অ্যাপেল আইফোন ১৩-এর মিনি থেকে শুরু করে প্রো ম্যাক্স মডেলগুলির মধ্যে তফাৎ কোথায়, জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2021 | 10:59 AM

অ্যাপল আইফোন ১৩ সিরিজ লঞ্চ করে গেছে। ২০২১ আইফোন মডেলে আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স ভারতে প্রি-অর্ডারের জন্যচালু হয়ে গেছে। নতুন আইফোন ২৪ সেপ্টেম্বর থেকে দেশে কেনা যাবে। সবচেয়ে সস্তা আইফোন ১৩ মডেল অর্থাৎ আইফোন ১৩ মিনির দাম ৬৯,৯০০ টাকা এবং সবচেয়ে দামি আইফোন ১৩ মডেল অর্থাৎ আইফোন ১৩ প্রো ম্যাক্সের দাম ১,২৯,৯০০ টাকা। এবারের আইফোন কোথায় আলাদা? দেখে নিন এই বৈশিষ্ট্যগুলি…

১) ১২৮ জিবি বেস স্টোরেজ:

অ্যাপল আইফোনের বেস স্টোরেজ দ্বিগুণ করে ২০২১ সালে নতুন আইফোন সিরিজের সঙ্গে ১২৮ জিবি করে দিয়েছে। এখন আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সে স্টোরেজ অপশন ১ টিবি পর্যন্ত দেওয়া হয়েছে। আইফোন ১৩ মিনি এবং আইফোন ১৩ এ সর্বাধিক ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।

২) সিনেমাটিক মোড:

নতুন সিনেমাটিক মোড ক্যামেরা ফিচারটি আইফোন সিরিজের অন্যতম প্রধান বৈশিষ্ট্য বলে মনে করা হয়। এই মোডটি সমস্ত আইফোন ১৩ মডেলের জন্য উপলব্ধ। সিনেম্যাটিক মোড ফোনকে নিখুঁতভাবে ফোকাস শিফটিংয়ে সাহায্য করে। এটি ফ্রেমে একজন চলন্ত ব্যক্তিকে ট্র্যাক করতে পারে এবং তার উপর ফোকাস ধরে রাখতে পারে। ইউজাররা ভিডিয়ো তোলার পরে ফোকাস পরিবর্তন করতে বা বোকেহ এফেক্ট আনতে পারেন।

Apple iPhone 13

আইফোন ১৩

৩) একই ডিজাইন:

সমস্ত আইফোন ১৩ মডেলগুলির ডিজাইন প্রায় একই রকম। আইফোন ১৩ মিনি এবং আইফোন ১৩ অ্যারোস্পেস-গ্রেড অ্যালুমিনিয়াম থেকে তৈরি করা হয়েছে। অন্যদিকে আইফোন ১৩ প্রো মডেলগুলি সার্জিক্যাল-গ্রেড স্টেইনলেস স্টিল থেকে তৈরি।

৪) একই প্রসেসর:

প্রতি বছরের মতো, অ্যাপলের সব আইফোন মডেল একই প্রসেসর রয়েছে। অ্যাপল আইফোন ১৩ সিরিজ কোম্পানির নিজস্ব A15 বায়োনিক প্রসেসরে ৬ কোর সহ চালিত হয়। অ্যাপল অনুসারে, অ্যাপল A15 বায়োনিক প্রসেসরটিতে মেশিন লার্নিং এবং এআরের কাজগুলির জন্য একটি নতুন ১৬-কোর নিউরাল ইঞ্জিন রয়েছে।

৫) 12MP TrueDepth ফ্রন্ট ক্যামেরা:

চারটি নতুন আইফোন, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স একই সেলফি ক্যামেরা নিয়ে আসে। ক্রেতারা 12MP f/2.2 অ্যাপারচার সেলফি ক্যামেরা পান।

৬) একই IP68 ওয়াটার রেসিস্টেন্ট:

সব আইফোন ১৩ মডেলের ওয়াটার রেসিস্টেন্ট একই স্তরের- IP68। IP68 হল জল এবং ধুলো প্রতিরোধের জন্য একটি আন্তর্জাতিক মানের রেটিং। আইপি 68 রেটিং সহ ডিভাইসগুলি ধুলো, ময়লা সহ্য করার জন্য উপযুক্ত বলে দাবি করা হয় এবং ৩০ মিনিটের জন্য জলের নীচে প্রায় ১.৫ মিটার গভীরতা পর্যন্ত ওয়াটার রেসিস্টেন্ট।

৭) 5G সমর্থন:

আইফোন 12 সিরিজের মতো, আইফোন ১৩ সিরিজের সমস্ত আইফোনই 5G সমর্থন করে। অ্যাপল বলেছে এটি সুপারফাস্ট ডাউনলোড এবং উচ্চমানের স্ট্রিমিং-এর জন্য তৈরি করে।

৮) OLED ডিসপ্লে:

আপনি সব আইফোন ১৩ মডেলেই একটি OLED ডিসপ্লে পাবেন। সবচেয়ে সস্তা আইফোন ১৩ মিনি থেকে সবচেয়ে দামি আইফোন ১৩ প্রো ম্যাক্স পর্যন্ত। 

আরও পড়ুন: আইফোন ১৩ সিরিজের চারটি ফোনে কী কী ফিচার রয়েছে? দেখে নিন

আরও পড়ুন: টুইটের মাধ্যমে আইফোন ১৩ সিরিজের খোরাক নিল গুগল!