Google Pixel 6: টুইটের মাধ্যমে আইফোন ১৩ সিরিজের খোরাক নিল গুগল!

এখন পর্যন্ত, গুগল তাদের আসন্ন পিক্সেল ফোন ভারতে আসবে কিনা তা প্রকাশ করেনি। গত দুই বছর ধরে, গুগল ভারতের বাজারকে উপেক্ষা করেছে। তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি তারা ভারতে চালু করেনি।

Google Pixel 6: টুইটের মাধ্যমে আইফোন ১৩ সিরিজের খোরাক নিল গুগল!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 11:13 AM

অ্যাপল যখনই নতুন আইফোন লঞ্চ করে তখনই কিছু ঘটনা আবর্তের মত ঘুরতে থাকে। এরকম অনেক ঘটনার মধ্যেই একটি ঘটাল কুপার্টিনো ভিত্তিক প্রযুক্তি জায়ান্টের প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ড গুগল। এই বছর, গুগল অ্যাপল ভক্তদের কাছে একটি বার্তা পাঠানোর জন্য বহু পুরনো একটি টুইটকে তুলে ধরা হয়েছে যাতে গুগলের পরবর্তী ফোনের জন্য অপেক্ষার কথা বলা হয়।

9to5Google এর একটি প্রতিবেদন অনুসারে, ১৪ সেপ্টেম্বর আইফোন ১৩ উন্মোচনের পরে, গুগল নেক্সাস অ্যাকাউন্ট থেকে একটি টুইট পাঠানো হয়েছিল। টুইটে লেখা ছিল, “আমি পিক্সেল ৬ এর জন্য অপেক্ষা করবো।” স্পষ্টতই অ্যাপেলের নতুন সিরিজকে ছোট করে দেখানোর চেষ্টা করা হয়েছে এই টুইটের মাধ্যমে। 

Google Pixel 6

গুগল পিক্সেল ৬

মজার ব্যাপার হল, অ্যাকাউন্ট থেকে শেষ টুইটটি পাঠানো হয়েছিল ১৬ অক্টোবর ২০১৭ তে। রিপোর্ট অনুসারে, অ্যাকাউন্টটি এরপর থেকে আর ব্যবহার করা হয়নি। ২০১৯ সালে একটি ব্যানারের মাধ্যমে অ্যাকাউন্টটিকে প্রাইভেট করে দেওয়া হয়েছিল। এই ব্যানারটি ইউজারদের গুগলের হার্ডওয়্যার অ্যাকাউন্ট @madebyGoogle- এর দিকে পাথিয়ে দিত। প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন লঞ্চের পর  করা এই টুইটটি এক মিলিয়নেরও বেশি লাইক সংগ্রহ করেছে।

গুগলের পিক্সেল ৬ স্মার্টফোনটি এই বছরের শেষের দিকে আসতে চলেছে এবং ফ্ল্যাগশিপের যুদ্ধে সরাসরি অ্যাপল আইফোন ১৩ সিরিজের সঙ্গে প্রতিযোগিতা করবে। গুগল ইতিমধ্যে ঘোষণা করেছে যে দুটি পিক্সেল ফোন- পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো অক্টোবরে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। অ্যাপলের চারটি নতুন আইফোন ইতিমধ্যেই লঞ্চ করা হয়েছে এবং আগামীকাল ভারত সহ অনেক দেশে প্রি-অর্ডার শুরু করা হবে। পিক্সেল ৬ এর জন্য অপেক্ষা কিছুটা দীর্ঘ হবে।

এখন পর্যন্ত, টেক জায়ান্ট আসন্ন পিক্সেল ফোন ভারতে আসবে কিনা তা প্রকাশ করেনি। গত দুই বছর ধরে, গুগল ভারতের বাজারকে উপেক্ষা করেছে। তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি তারা ভারতে চালু করেনি। পিক্সেল ভারতে আসবে কি না সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে, অ্যাপেলের এই নতুন সিরিজ লঞ্চের পর যে গুগল বোঝাতে চেয়েছে যে তাদের আসন্ন স্মার্টফোন আরও উন্নত হবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। যদিও, বিশ্ব মার্কেটে অ্যাপেল গুগলের চেয়ে বেশ কিছুটা এগিয়েই থেকেছে বরাবর। প্রসেসরের দিক দিয়ে অ্যাপেলের চিপসেট সব সময়ই অনেক বেশি ভাল পারফরম্যান্স দিয়ে এসেছে। তাই, প্রশ্ন হল, গুগলের পিক্সেল ৬-কি পারবে এ বছরের ফ্ল্যাগশিপ ফোন হতে?

আরও পড়ুন: বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে আইফোন এসইয়ের ২৫৬ জিবি মডেল!

আরও পড়ুন: সেপ্টেম্বরের শেষে লঞ্চ করতে চলেছে শাওমির ‘সবচেয়ে হাল্কা’ ৫জি স্মার্টফোন!

আরও পড়ুন: লঞ্চ হয়েছে শাওমি ১১টি, শাওমি ১১টি প্রো, শাওমি ১১ লাইট ৫জি NE, এই তিনটি স্মার্টফোন