Xiaomi 11 Lite NE 5G: সেপ্টেম্বরের শেষে লঞ্চ করতে চলেছে শাওমির ‘সবচেয়ে হাল্কা’ ৫জি স্মার্টফোন!

এই ফোনটি নিয়ে ইতিমধ্যেই নানান ধরনের জল্পনা শুরু হয়েছে। অনেকেই মনে করছেন ব্যাটারির অনুপাতে ফোনটির ওজন একটু বেশিই কম। এর ফলে প্রযুক্তিগত দিক দিয়ে শাওমি হয়তো জায়েন্ট স্মার্টফোন কোম্পানিগুলিকে টেক্কা দিতে পারে।

Xiaomi 11 Lite NE 5G: সেপ্টেম্বরের শেষে লঞ্চ করতে চলেছে শাওমির 'সবচেয়ে হাল্কা' ৫জি স্মার্টফোন!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 8:06 AM

শাওমি তার নতুন ‘শাওমি’ ব্র্যান্ডেড লাইনআপের অংশ হিসেবে ২৯ সেপ্টেম্বর একটি নতুন ৫ জি সক্ষম স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। নতুন ডিভাইসটি গ্লোবাল শাওমি ১১ লাইট এনই ৫ জি এর ভারতীয় রূপ হবে যা ১৫ সেপ্টেম্বর চালু হয়েছিল। ডিভাইসটি শাওমি ১১ লাইট এনই ৫ জি এর একটি আপগ্রেড ভার্সন যা ভারতে এখনও লঞ্চ হয়নি।

শাওমি ব্র্যান্ডিং সম্প্রতি ব্র্যান্ডের প্রিমিয়াম স্মার্টফোনের ‘Mi’ লাইনআপ প্রতিস্থাপন করেছে। শাওমি ১১ লাইট এনই ৫ জি এই নতুন ব্র্যান্ডিংয়ের সঙ্গে লঞ্চ হওয়া প্রথম স্মার্টফোন হবে। শাওমির দাবি অনুযায়ী, ফোনটি এই বছরের সবচেয়ে পাতলা এবং হালকা ৫ জি ফোন হতে চলেছে।

Xiaomi 11 Lite NE 5G

শাওমি ১১ লাইট এনই ৫ জি

শাওমির একটি ডেডিকেটেড প্রোডাক্ট পেজ রয়েছে যা ফোনটিকে দেখিয়েছে। ঐ একই পেজের একটি কুইজ থেকে বোঝা যায় যে ফোনটির ওজন ২০০ গ্রামের কম হবে। লঞ্চের পর এই ফোন আমাজন ইন্ডিয়াতে বিক্রি করা হবে। শাওমি ১১ লাইট এনই ৫ জি-তে একটি ৯০ হার্জ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির FHD+ ডিসপ্লে থাকতে চলেছে। এই দনের মধ্যে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর থাকবে। এর পাশাপাশি এতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ থাকতে চলেছে।

ফোনটিতে একটি ট্রিপল ক্যামেরা মডিউল রয়েছে। যার মধ্যে ৬৪ এমপির প্রাইমারি ক্যামেরা, ৮ এমপির আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ৫ এমপির টেলিম্যাক্রো ক্যামেরা রয়েছে। ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,২৫০ এমএএইচের ব্যাটারি থাকছে এই ফোনে। ফোনটিতে শাওমি আইআর ব্লাস্টারও রয়েছে। অন্যান্য ফিচারগুলির মধ্যে পাওয়ার বাটনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং সামনের দিকে কর্নিং গরিলা গ্লাস ৫ রয়েছে।

এই ফোনটি নিয়ে ইতিমধ্যেই নানান ধরনের জল্পনা শুরু হয়েছে। অনেকেই মনে করছেন ব্যাটারির অনুপাতে ফোনটির ওজন একটু বেশিই কম। এর ফলে প্রযুক্তিগত দিক দিয়ে শাওমি হয়তো জায়েন্ট স্মার্টফোন কোম্পানিগুলিকে টেক্কা দিতে পারে। এর পাশাপাশি ডিসপ্লের দিক দিয়েও শাওমি অনেক উন্নতি করেছে। এই ফোনের সাফল্য শাওমির অন্যান্য স্মার্টফোনের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ হতে চলেছে। তার কারণ, এই ফোন তাদের নতুন ব্র্যান্ডিংয়ের প্রথম বিনিয়োগ হতে চলেছে।

আরও পড়ুন: লঞ্চ হয়েছে শাওমি ১১টি, শাওমি ১১টি প্রো, শাওমি ১১ লাইট ৫জি NE, এই তিনটি স্মার্টফোন

আরও পড়ুন: ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি স্মার্টফোন, কেনা যাবে অ্যামাজন থেকে, কবে লঞ্চ?