iPhone SE 256 GB Disappears: বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে আইফোন এসইয়ের ২৫৬ জিবি মডেল!

প্রতিবেদনে বলা হয়েছে, অন্য কিছু মডেলের সঙ্গে প্রতিযোগিতামূলক কারণে কোম্পানি আইফোন এসই ২৫৬ জিবির উৎপাদন প্রাথমিকভাবে কমিয়ে দেবে। কিছু সময় পড়ে, উৎপাদন একেবারে বন্ধ করে দেওয়া হবে।

iPhone SE 256 GB Disappears: বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে আইফোন এসইয়ের ২৫৬ জিবি মডেল!

অ্যাপেলের ছন্দপতন লেগেই আছে। এমনিতেই ডিজাইন নিয়ে গ্রাহকদের মধ্যে অসন্তোষ ছিলই। অ্যাপেল ১১ এর পর  থেকেই সেই অসন্তোষ আরও গুরুতর হয়ে উঠছে। যদিও, পারফরম্যান্সগত দিক নিয়ে অ্যাপেলকে ঘিরে ক্ষোভের পারদ চড়েনি কখনওই। কিন্তু, ডিসপ্লেতে বিরাট পরিসরে ব্ল্যাক বক্সটি অনেক ইউজারেরই বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। এরই মাঝে আরও ভয়াবহ খবর সামনে এল। অ্যাপেলের এসই মডেলের ২৫৬ জিবি ভ্যারিয়েন্টকে বন্ধ করে দিচ্ছে তারা।

বহুল প্রতীক্ষিত আইফোন ১৩ সিরিজ চালু করার কয়েক ঘন্টা পরেই ঘটল এই ঘটনা। অ্যাপল স্টোর থেকে এসই মডেলের ২৫৬ জিবি স্টোরেজের iPhone বন্ধ করে দেওয়া হয়। যদিও এর ৬৪ জিবি আর ১২৮ জিবি ভ্যারিয়েন্টগুলি এখনও পাওয়া যাবে বলেই কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে।

iPhone SE 256 GB Disappears

বাজার থেকে তুলে নেওয়া হল এই আইফোন

ম্যাশেবল ইন্ডিয়া অনুসারে, ২০২০ সালে চালু হওয়া আইফোন এসই-র দ্বিতীয় প্রজন্ম বর্তমানে শুধুমাত্র ৬৪ জিবি আর ১২৮ জিবি স্টোরেজ মেমোরির সঙ্গে উপলব্ধ হবে। মঙ্গলবার আইফোন ১৩ লঞ্চ ইভেন্টের পরেই সম্ভবত এই পরিবর্তন ঘটেছে। যদিও, স্পষ্ট কোনও কারণ এখনও জানা যায় নি। তবে, মনে করা হচ্ছে আইফোন ১৩ লঞ্চের সঙ্গে সমানুপাতিক কোনও কারণই এই জায়েন্ট কোম্পানিকে এরকম সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে।

আইফোন ১২, আইফোন ১২ মিনি এবং আইফোন ১১-এর মতো অন্যান্য পুরানো মডেলের মধ্যে অ্যাপল এখনও তার অনলাইন স্টোরে আইফোন এসই তালিকাভুক্ত করে। তবে, এই সুবিধাও যে খুব বেশিদিন পাওয়া যাবে না, তা একপ্রকারে নিশ্চিত। যতদূর ধারণা করা যায়, স্টক একবার শেষ হলেই, আইফোন এসই-এর ২৫৬ জিবি ভ্যারিয়েন্ট টেক দুনিয়া থেকে চিরতরে মুছে যেতে চলেছে। অ্যাপেলের এরকম সিদ্ধান্তের কারণ কী, সে ব্যাপারে কোনও সদুত্তর কোম্পানির পক্ষ থেকে দেওয়া হয়নি। তবে, অনেকেই সন্দেহ করছেন, অ্যাপেলের ভ্যালুয়েশন নিয়ে পর্যালোচনা করার সময় একেবারেই সামনে এসে উপস্থিত হয়েছে। কোম্পানিকে কিছু নতুন ধরনের প্রোডাক্ট খুব তাড়াতাড়ি লঞ্চ করতে হবে বলেও মনে করছেন অনেকে।

প্রতিবেদনে বলা হয়েছে, অন্য কিছু মডেলের সঙ্গে প্রতিযোগিতামূলক কারণে কোম্পানি আইফোন এসই ২৫৬ জিবির উৎপাদন প্রাথমিকভাবে কমিয়ে দেবে। কিছু সময় পড়ে, উৎপাদন একেবারে বন্ধ করে দেওয়া হবে। যদিও, ইউজাররা চাইলে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট থেকে অ্যাপেল আইফোনের এই মডেলটি কিনতে পারেন। তবে, স্টক শেষ হওয়া পর্যন্তই এটি পাওয়া যেতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: সেপ্টেম্বরের শেষে লঞ্চ করতে চলেছে শাওমির ‘সবচেয়ে হাল্কা’ ৫জি স্মার্টফোন!

আরও পড়ুন: আলুর চিপস বিক্রি করছে গুগল! তাও আবার জাপানে, কিন্তু কেন?

আরও পড়ুন: আইফোন ১৩ সিরিজের চারটি ফোনে কী কী ফিচার রয়েছে? দেখে নিন

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla