Vivo Y21: ভারতে লঞ্চ হয়েছে ভিভোর নতুন স্মার্টফোন, কী কী ফিচার রয়েছে? দাম কত

ডায়মন্ড গ্লো এবং মিডনাইট ব্লু- এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই২১ ফোন। অ্যামাজন এবং ফ্লিপকার্ট, দুই ই-কমার্স সংস্থা থেকেই কেনা যাবে এই ফোন।

Vivo Y21: ভারতে লঞ্চ হয়েছে ভিভোর নতুন স্মার্টফোন, কী কী ফিচার রয়েছে? দাম কত
ভারতে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 7:06 AM

ভারতে লঞ্চ হয়েছে ভিভোর নতুন স্মার্টফোন ভিভো ওয়াই২১। এই ফোনের সামনের অর্থাৎ ফ্রন্ট স্ক্রিন বা ডিসপ্লেতে রয়েছে একটি ওয়াটার ড্রপ বা জলের ফোঁটার স্টাইলের নচ ডিজাইন। সেখানে ফিট করা রয়েছে সেলফি ক্যামেরা। অন্যদিকে, ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলের রয়েছে একটি আয়তাকার আকৃতির ক্যামেরা মডিউল। সেখানে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে আবার ১৩ মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা রয়েছে। ভিভো ওয়াই২১ ফোনে রয়েছে MediaTek Helio P35 প্রসেসর এবং ৫০০০mAh ব্যাটারি। এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১- র সাহায্যে। এছাড়া ফোনের সাইডের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ভিভোর নতুন এই স্মার্টফোন দুট রঙে লঞ্চ হয়েছে ভারতে। বিভিন্ন অনলাইন সাইট থেকে এই ফোন কেনা যাবে।

ভারতে ভিভো ওয়াই২১ ফোনের দাম কত?

এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ১৫,৪৯০ টাকা। অন্যদিকে শোনা গিয়েছে, খুব তাড়াতাড়ি ভিভো ওয়াই২১ ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট উপলব্ধ হতে চলেছে ভারতে। এই মডেলের দাম এখনও প্রকাশ্যে আসেনি। ভিভো ওয়াই২১ স্মার্টফোন ভিভো ইন্ডিয়া ই-স্টোর থেকে কেনা যাবে। এর পাশাপাশি জনপ্রিয় ই-কমার্স সংস্থা অ্যামাজন, ফ্লিপকার্ট, পেটিএম, টাটাক্লিক, বাজাজ Finserv ইএমআই স্টোরে এবং বিভিন্ন রিটেল পার্টনারের স্টোর থেকে এই ফোন কেনার সুযোগ পাবেন ক্রেতারা। ডায়মন্ড গ্লো এবং মিডনাইট ব্লু- এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই২১ ফোন। এইচডিএফসি এবং আইসিআইসিআই ব্যাঙ্কের কার্ডে ৫০০ টাকা ক্যাশব্যাক পাওয়ার সুযোগ থাকছে ‘লঞ্চ অফার’ হিসেবে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই ব্যাঙ্ক অফার প্রযোজ্য। জিও গ্রাহকদের ক্ষেত্রে সাত হাজার টাকা পর্যন্ত বিভিন্ন সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। ভিভো ওতাই২১ ফোন নো-কস্ট ইএমআই, এই সুবিধাতেও কেনা যাবে। ৯ মাসের জন্য এই নো-কস্ট ইএমআই অপশন থাকবে। অর্থাৎ ৯ মাস ধরে কিস্তির ভিত্তিতে ফোন কেনা যাবে। এছাড়াও এক্সচেঞ্জ অফারে অর্থাৎ পুরনো ফোনের পরিবর্তে ভিভোর এই নতুন স্মার্টফোন কিনলে অতিরিক্ত ৫০০ টাকা ছাড় পাবেন ক্রেতারা।

ভিভো ওয়াই২১ স্মার্টফোনের বিভিন্ন ফিচার-

  • এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ ভিত্তিক FunTouch OS 11.1- এর সাহায্যে।
  • ভিভো ওয়াই২১ ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে।
  • এই ফোনের স্টোরেজ ১২৮ জিবি। তবে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে সেটা ৫১২ জিবি পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব।
  • এই ফোনের ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর ছাড়াও রয়েছে একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর। এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
  • ভিভো ওয়াই২১ ফোনের ৫০০০mAh ব্যাটারির সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে একটি ইউএসবি টাইপ সি পোর্ট, ডুয়াল সিমের (ন্যানো) স্লট এবং ৪জি পরিষেবা। এই ফোনের ওজন ১৮২ গ্রাম।

আরও পড়ুন- Samsung Galaxy M32 5G: স্যামসাংয়ের এই নতুন স্মার্টফোনে রয়েছে দুর্দান্ত ফিচার! ভারতে কবে আসছে?