Vivo Y75 5G: জানুয়ারি মাসের শেষে ভারতে লঞ্চ হতে পারে ভিভো ওয়াই সিরিজের ফোন ভিভো ওয়াই৭৫ ৫জি

এই ফোনে থাকতে পারে একটি মিডিয়াটেক Dimensity ৭০০ প্রসেসর।

Vivo Y75 5G: জানুয়ারি মাসের শেষে ভারতে লঞ্চ হতে পারে ভিভো ওয়াই সিরিজের ফোন ভিভো ওয়াই৭৫ ৫জি
ভিভো ওয়াই সিরিজের এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। Photo Credit: MySmartPrice
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 12:21 AM

ভিভো ওয়াই৭৫ ৫জি ফোন (Vivo Y75 5G) ভারতে লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। সেই সঙ্গে এও শোনা যাচ্ছে যে, চলতি মাসের শেষের দিকে এই ফোন (Vivo Smartphone) ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই ফোনে থাকতে পারে একটি মিডিয়াটেক Dimensity ৭০০ প্রসেসর (MediaTek Dimensity 700 SoC)। গত বছর একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে এই ফোনের নাম দেখা গিয়েছিল বলে সেই সময় শোনা গিয়েছিল। ভিভো ওয়াই সিরিজে বেশ কিছু মাঝামাঝি দামের ফোন রয়েছে। তার মধ্যে ভিভো ওয়াই২১ই সম্প্রতি লঞ্চ হয়েছে ভারতে। এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। আর রয়েছে ৫০০০এমএএইচ ব্যাটারি। এবার শোনা যাচ্ছে, ভিভো ওয়াই সিরিজের আরও একটি ফোন ভিভো ওয়াই৭৫ ৫জি ভারতে লঞ্চ হবে।

MySmartPrice- এর রিপোর্ট থেকে জানা গিয়েছে যে এই ফোন চলতি মাসের শেষের দিকে ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। অনুমান, ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের দিন একদম চুপচাপ ভিভো ওয়াই৭৫ ৫জি ফোন দেশে লঞ্চ হতে পারে। তবে এই প্রসঙ্গে কোনও তথ্য নিশ্চিতভাবে এখনও জানা যায়নি। অন্যদিকে আবার শোনা গিয়েছে, ভিভো ওয়াই সিরিজের এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। এই ক্যামেরা সেটিংসে ৫০ মেগাপিক্সেলের একটি মেন ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। শোনা গিয়েছে, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সার্টিফিকেশন সাইট এবং ইন্দোনেশিয়া টেলিকম ডেটাবেস ওয়েবসাইটে সম্প্রতি ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনের নাম দেখা গিয়েছে। এই দুই সার্টিফিকেশন ওয়েবসাইটে ভিভো ওয়াই সিরিজের এই ফোনের মডেল নম্বর V2142।

এই একই মডেল নম্বরের একটি ফোনের উল্লেখ Geekbench লিস্টিংয়েও দেখা গিয়েছে। সেখানে আবার বলা হয়েছে MT6833V/ZA প্রসেসর থাকতে পারে এই ফোনে। এই প্রসেসরই আসলে মিডিয়াটেক Dimensity ৭০০ প্রসেসর হতে পারে। এর সঙ্গে যুক্ত থাকতে পারে ৮ জিবি র‍্যাম। এছাড়াও শোনা গিয়েছে যে অ্যানড্রয়েড ১২- র সাহায্যে এই ফোন পরিচালিত হতে পারে। এর আগে আবার গত বছর জুন মাসেও একবার গিকবেঞ্চ লিস্টিংয়ে ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনের নাম দেখা গিয়েছিল বলে শোনা গিয়েছে। সেবার ফোনের মডেল নম্বর ছিল V2060। তখন আবার বলা হয়েছিল যে ভিভো ওয়াই সিরিজের এই ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর থাকতে পারে। আর তার সঙ্গে যুক্ত থাকতে পারে ৮ জিবি র‍্যাম। আর অ্যানড্রয়েড ১১- র সাহায্যে এই ফোন পরিচালিত হতে পারে।

আরও পড়ুন- Oppo Reno 7 Series: ভারতে লঞ্চ হতে চলেছে ওপ্পো রেনো ৭ ৫জি এবং ওপ্পো রেনো ৭ প্রো ৫জি, নিশ্চিত করল ওপ্পো সংস্থা

আরও পড়ুন- Tecno Pova Neo: ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা নিও স্মার্টফোন, দেখে নিন দাম এবং ফিচার