Tecno Pova Neo: ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা নিও স্মার্টফোন, দেখে নিন দাম এবং ফিচার

ভারতে একটিই স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে টেকনো পোভা নিও। সেটি হল ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট।

Tecno Pova Neo: ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা নিও স্মার্টফোন, দেখে নিন দাম এবং ফিচার
এই ফোনে রয়েছে ৬০০০এমএএইচ ব্যাটারি। Photo Credit: YouTube
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 3:13 AM

ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা নিও (Tecno Pova Neo) স্মার্টফোন। তরুণ প্রজন্মের কথা মাথায় রেখেই এই ফোন তৈরি করেছে টেকনো সংস্থা। এই ফোনে রয়েছে আকর্ষণীয় ক্যামেরা ফিচার। ডুয়াল সেলফি ফ্ল্যাশ (Dual Selfie Flash) দেখা গিয়েছে এই ফোনে। এছাড়াও রয়েছে ৬০০০এমএএইচ (6000mAh) ব্যাটারি। টেকনো পোভা নিও ফোনের ডিসপ্লের উপর রয়েছে একটি ওয়াটার ড্রপ স্টাইলের ডিসপ্লে নচ। এই ফোনের পিছনের অংশে রয়েছে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও টেকনো পোভা নিও ফোনে রয়েছে ৫ জিবি ভার্চুয়াল এক্সপ্যান্ডেবল র‍্যাম সাপোর্ট। বিশেষজ্ঞদের মতে পোকো এম৩ এবং রিয়েলমি নারজো ৩০ ফোনের সঙ্গে জোরদার প্রতিযোগিতায় নামবে টেকনো পোভা নিও ফোন।

ভারতে টেকনো পোভা নিও ফোনের দাম এবং উপলব্ধতা

ভারতে একটিই স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে টেকনো পোভা নিও। এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১২,৯৯৯ টাকা। Geek Blue, Obsidian Black, Power Black— এই তিন রঙে ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা নিও ফোন। আগামী ২২ জানুয়ারি থেকে সমস্ত রিটেল স্টোরে এই ফোন পাওয়া যাবে। শোনা গিয়েছে, এই ফোনের সঙ্গে ক্রেতারা একটি টেকনো ইয়ারবাডস যার দাম ১৪৯৯ টাকা সেটি পাবেন উপহার হিসেবে।

টেকনো পোভা নিও ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) স্লট রয়েছে টেকনো পোভা নিও ফোনে। অ্যানড্রয়েড ১১ এবং HiOS 7.6 – এর সাহায্যে পরিচালিত হবে ফোন।
  • এই ফোনে একটি ৬.৮ ইঞ্চির এইচডি প্লাস DotNotch ডিসপ্লে থাকবে। এছাড়াও এই ফোনে থাকছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর। তার সঙ্গে যুক্ত থাকবে ৬ জিবি LPDDR4x র‍্যাম।
  • টেকনো ব্র্যান্ডের MemFusion ফিচারের সাহায্যে ৫ জিবি পর্যন্ত র‍্যামের পরিমাণ ভার্চুয়ালি বাড়ানোর সুবিধা রয়েছে এই ফোনে। এক্ষেত্রে ফোনের ইন-বিল্ট স্টোরেজ র‍্যাম হিসেবে ব্যবহার করা হয়। একসঙ্গে ফোনে একাধিক কাজ করতে গেলে এই এক্সপ্যান্ডেবল র‍্যাম সাহায্য করে।
  • টেকনো পোভা ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে রয়েছে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে একটি কোয়াড এলইডি ফ্ল্যাশ। এর পাশাপাশি ফোনের ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং তার সঙ্গে রয়েছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ।
  • এই ফোনে ১২৮ জিবি eMMC 5.1 এক্সপ্যান্ডেবল স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজের পরিমাণ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে টেকনো পোভা নিও ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই 802.11ac, ব্লুটুথ ভি ৫.১, জিপিএস/এ-জিপিএস, এমএম রেডিয়ো, টাইপ- সি ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। ফোনের পিছনের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • এই ফোনে রয়েছে একটি ৬০০০এমএএইচ ব্যাটারি এবং তার সঙ্গে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। একবার পুরো চার্জ দিলে ৪৩ ঘণ্টা পর্যন্ত টক টাইম আর ৫৫ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম পাওয়া যাবে বলে দাবি করেছে টেকনো সংস্থা।

আরও পড়ুন- Amazon Great Republic Day Sale 2022: শেষ হতে চলেছে অ্যামাজনের সেল, দেখে নিন মোবাইলের সেরা অফার