Vivo Y76 5G: ভিভো ওয়াই৭৬এস ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্ট হিসেবে লঞ্চ হতে চলেছে ভিভো ওয়াই৭৬ ৫জি ফোন

চিনে সম্প্রতি লঞ্চ হয়েছে ভিভো ৭৬এস ফোন। অনুমান, এই ফোনই আন্তর্জাতিক স্তরে ভিভো ওয়াই৭৬ ৫জি নামে লঞ্চ হতে চলেছে। অর্থাৎ ভিভো ওয়াই৭৬এস ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্ট হতে চলেছে ভিভো ওয়াই ৭৬ ৫জি।

Vivo Y76 5G: ভিভো ওয়াই৭৬এস ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্ট হিসেবে লঞ্চ হতে চলেছে ভিভো ওয়াই৭৬ ৫জি ফোন
একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে ভিভো ওয়াই৭৬ ৫জি ফোনের নাম দেখা গিয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 7:06 AM

চিনের স্মার্টফোন নির্মাণকারী সংস্থা ভিভো তাদের ওয়াই সিরিজের নতুন ফোন নিয়ে কাজকর্ম শুরু করেছে। এই প্রসঙ্গে উল্লেখ্য যে, বিভিন্ন ধরনের আন্তর্জাতিক ওয়েবসাইটেও এই ফোনের নাম দেখা গিয়েছে। অতএব গ্লোবাল মার্কেটে ভিভো ওয়াই সিরিজের স্মার্টফোন ভিভো ওয়াই৭৬ ৫জি খুব তাড়াতাড়ি লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। শোনা গিয়েছে যে, তাইওয়ানের National Communications Commission (NCC) সার্টিফিকেশন ওয়েবসাইটে এই ফোনের নাম দেখা গিয়েছে। এর পাশাপাশি আরও একগুচ্ছ সার্টিফিকেশন ওয়েবসাইটের তালিকায় ভিভো ওয়াই ৭৬ ৫জি ফোনের নাম দেখা গিয়েছে। সেই ওয়েবসাইটগুলি হল NBTC, SIRIM এবং IMDA।

প্রসঙ্গত উল্লেখ্য, চিনে সম্প্রতি লঞ্চ হয়েছে ভিভো ৭৬এস ফোন। অনুমান, এই ফোনই আন্তর্জাতিক স্তরে ভিভো ওয়াই৭৬ ৫জি নামে লঞ্চ হতে চলেছে। অর্থাৎ ভিভো ওয়াই৭৬এস ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্ট হতে চলেছে ভিভো ওয়াই ৭৬ ৫জি। টিপস্টার অভিষেক যাদব ভিভো ওয়াই৭৬ ৫জি ফোনের ছবি শেয়ার করে জানিয়েছেন যে NCC ওয়েবসাইটে এই ফোনের নাম দেখা গিয়েছে। সেখানে এই ফোনের মডেল নম্বর ‘ভি২১২৪’ বলা হয়েছে। এই টিপস্টার আরও জানিয়েছেন যে, ভিভো ওয়াই৭৬ ৫জি ফোনের নাম দেখা গিয়েছে NBTC, SIRIM এবং IMDA— এইসব সার্টিফিকেশন ওয়েবসাইটেও।

জানা গিয়েছে, ভিভো ওয়াই সিরিজের এই ফোনে ৫জি ছাড়াও থাকতে পারে NFC সাপোর্ট। ইতিমধ্যেই ভিভো ওয়াই৭৬ ৫জি ফোনের বেশ কিছু সম্ভাব্য ছবি ফাঁস হয়েছে অনলাইনে। আর তা দেখে বলা হচ্ছে যে এই ফোন ভিভো ওয়াই৭৬এস ফোনের মতোই দেখতে। ভিভোর নতুন ফোনের যেসমস্ত ছবি এ যাবৎ ফাঁস হয়েছে সেখানে দেখা গিয়েছে যে, ভিভো ওয়াই৭৬ ৫জি ফোনে ফ্ল্যাট ডিসপ্লে, ডুয়াল ক্যামেরা এবং ৪৪W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। এইসব ফিচার ভিভো ওয়াই৭৬এস ফোনেও দেখা গিয়েছে। বিশেষজ্ঞদের অনেকের মতে ভিভো ওয়াই৭৬এস ফোনের সঙ্গে ভিভো ওয়াই৭৬ ৫জি ফোনের অন্যান্য ফিচারে অনেক মিল থাকতে পারে।

একনজরে দেখে নেওয়া যাক ভিভো ওয়াই৭৬এস ফোনের বিভিন্ন ফিচার

  • এই ফোন অ্যানড্রয়েড ১১ এবং OriginOS ১.০- র সাহায্যে পরিচালিত হয়। এখানে রয়েছে ৬.৫৮ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়াও এই ফোনে রয়েছে MediaTek Dimensity ৮১০ প্রসেসর। আর তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি LPDDR4x র‍্যাম।
  • ভিভো ওয়াই৭৬এস ফোনে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। এখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার রয়েছে। আর ফ্রন্ট ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর।
  • এই ফোনে রয়েছে সর্বোচ্চ ২৫৬ জিবি UFS ২.২ অনবোর্ড স্টোরেজ, যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এই ফোনে ৪১০০mAh ব্যাটারি এবং ৪৪W Flash Charge ফাস্ট চার্জিং সাপোর্টও রয়েছে।

আরও পড়ুন- Oppo Reno 6 Lite: দেখে নিন ওপ্পো সংস্থার এই স্মার্টফোনের সম্ভাব্য ডিজাইন এবং বিভিন্ন ফিচার