Xiaomi Global Launch Event: লঞ্চ হতে পারে শাওমি ১১টি, ১১টি প্রো এবং ১১ লাইট ৫জি NE স্মার্টফোন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sohini chakrabarty

Updated on: Sep 19, 2021 | 12:17 PM

আগামী ১৫ সেপ্টেম্বর ভারতীয় সময় রাত ৮টায় অনুষ্ঠিত হতে চলেছে শাওমির গ্লোবাল লঞ্চ ইভেন্ট। সেখানেই এই তিনটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে।

Xiaomi Global Launch Event: লঞ্চ হতে পারে শাওমি ১১টি, ১১টি প্রো এবং ১১ লাইট ৫জি NE স্মার্টফোন
আগামী ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে চলেছে শাওমির গ্লোবাল লঞ্চ ইভেন্ট।

শাওমির গ্লোবাল ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১৫ সেপ্টেম্বর। সেখানে শাওমি ১১টি এবং শাওমি ১১টি প্রো ফোনের পাশাপাশি আরও একটি ফোন লঞ্চ হতে পারে বলে শোনা যাচ্ছে। শাওমির গ্লোবাল ইভেন্টে লঞ্চ হতে পারে শাওমি ১১ লাইট ৫জি এনই (NE) স্মার্টফোন। শোনা যাচ্ছে যে, শাওমি ১১ লাইট ৫জি NE ফোনের সঙ্গে নাকি অনেক মিল রয়েছে এমআই ১১ লাইট ৫জি ফোনের। এর পাশাপাশি এও শোনা গিয়েছে যে, গ্লোবাল লঞ্চের পর চলতি মাসের শেষ অথবা পরের মাসে, অর্থাৎ সেপ্টেম্বর মাসের শেষে কিংবা অক্টোবর মাসে শাওমি ১১ লাইট ৫জি NE ফোন লঞ্চ হতে পারে ভারতেও।

ইতিমধ্যেই বিভিন্ন ওয়েবসাইটে শাওমি ১১টি, শাওমি ১১টি প্রো এবং শাওমি ১১ লাইট ৫জি NE ফোনের সম্ভাব্য বিভিন্ন ফিচার এবং ডিজাইন প্রকাশ হয়েছে। শাওমির অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে যে টিজার প্রকাশিত হয়েছে, সেখানে বলা হয়েছে যে সংস্থা একটি ‘নতুন লাইট’ ফোন লঞ্চ করতে চলেছে আগামী ১৫ সেপ্টেম্বর। ওই টিজারে নতুন ফোনের কোনও নির্দিষ্ট নাম প্রকাশ করা হয়নি। তবে বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে যে এই ফোনের নাম শাওমি ১১ লাইট ৫জি NE। এই ফোনের দাম হতে পারে EUR ৩২৯, ভারতীয় মুদ্রায় এই ফোনের মূল্য প্রায় ২৮,৬০০ টাকা।

এমআই ১১ লাইট ৫জি ফোনের সঙ্গে নাকি অনেক মিল থাকতে চলেছে শাওমির এই নতুন লাইট মডেলের। অনুমান, শাওমির ১১ লাইট ৫জি NE ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও এই ফোনে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। ফোনের সামনের ডিসপ্লেতে একটি হোল-পাঞ্চ ডিজাইন থাকতে পারে। সেখানেই সেট থাকবে সেলফি সেনসর। শাওমি ১১ লাইট ৫জি NE ফোনে থাকতে পারে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৭৭৮G প্রসেসর। তবে এমআই ১১ লাইট ৫জি ফোনে কিন্তু স্ন্যাপড্রাগন ৭৮০জি প্রসেসর রয়েছে।

এদিকে ১৫ সেপ্টেম্বর শাওমির গ্লোবাল ইভেন্টে শাওমি ১১টি এবং শাওমি ১১টি প্রো— এই দুই ফোনও লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই দুই ফোনের সম্ভাব্য ফিচার এবং ডিজাইনও প্রকাশ হয়েছে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে। শোনা যাচ্ছে, এই দুই ফোনই লঞ্চ হতে পারে Celestial Blue, Meteorite Gray, Moonlight White— এই তিনটি রঙে। এছাড়াও শোনা গিয়েছে, এই দুই স্মার্টফোনের ফ্রন্ট ডিসপ্লেতেই থাকতে পারে একটি করে হোল-পাঞ্চ কাট আউট। আর ফোনের পিছনের অংশে লম্বালম্বি ভাবে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। এছাড়াও শাওমি ১১টি এবং শাওমি ১১টি প্রো ফোনের সাইডের অংশে থাকতে পারে একটি করে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। দুই ফোনের ডিজাইনও অনেকটা একই হতে পারে বলে শোনা গিয়েছে।

শাওমি ১১টি ফোনে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। এর সঙ্গে থাকতে পারে একটি MediaTek Dimensity ১২০০ সেনসর। অন্যদিকে, শাওমি ১১টি প্রো মডেলে থাকতে পারে ১০৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা। সেই সঙ্গে একটি Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ফোনে ১২০W HyperCharge সাপোর্ট থাকতে পারে। তবে শাওমি ১১টি মডেলে এই HyperCharge সাপোর্ট থাকবে না। ভারতীয় সময় ৮টায় শাওমির গ্লোবাল ইভেন্ট অনুষ্ঠিত হবে আগামী ১৫ সেপ্টেম্বর।

আরও পড়ুন- Realme GT Neo 2: সেপ্টেম্বরেই লঞ্চ হবে রিয়েলমি জিটি নিও ২, ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করল সংস্থা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla