Xiaomi 12 Pro 5G: ভারতে আসছে শাওমি ১২ প্রো ৫জি ফোন, কবে লঞ্চ?

Xiaomi 12 Pro 5G: শোনা যাচ্ছে ভারতে ৬৫ হাজার টাকার আশপাশ থেকে শাওমি ১২ প্রো ৫জি ফোনের দাম শুরু হতে পারে। যদিও শাওমি সংস্থা এখনও এই ফোনের দাম প্রসঙ্গে কিছু জানায়নি। 

Xiaomi 12 Pro 5G: ভারতে আসছে শাওমি ১২ প্রো ৫জি ফোন, কবে লঞ্চ?
শাওমি ১২ প্রো ৫জি ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 11:44 AM

শাওমি ১২ প্রো ৫জি (Xiaomi 12 Pro 5G) ফোন ভারতে লঞ্চ হতে চলেছে। আগামী ২৭ এপ্রিল এই ফোন লঞ্চ হবে ভারতে। সম্প্রতি শাওমি (Xiaomi) সংস্থার পক্ষ থেকে একথা ঘোষণা করা হয়েছে। শাওমির এই ফ্ল্যাগশিপ ফোন চিনে লঞ্চ হয়েছিল গত বছর। তার সঙ্গে লঞ্চ হয়েছিল শাওমি ১২ এবং শাওমি ১২ এক্স ফোন। গ্লোবাল মার্কেটে এই তিনটি ফোন লঞ্চ হয়েছে মার্চ মাসে। শাওমি ১২ প্রো ৫জি ফোনে রয়েছে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এছাড়াও রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে শাওমি ১২ প্রো ৫জি ফোনে। বিশেষজ্ঞরা বলছেন, গত মাসে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ১০ প্রো ৫জি ফোনের সঙ্গে জোরদার প্রতিযোগিতায় নামবে শাওমি ১২ প্রো ৫জি ফোন।

শাওমি ১২ প্রো ৫জি ফোনের দাম ভারতে কত হতে পারে?

শাওমির তরফে একটি টিজার শেয়ার করে এবং আলাদা করে টুইটেও জানানো হয়েছে যে তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন শাওমি ১২ প্রো ৫জি ভারতে লঞ্চ হতে চলেছে আগামী ২৭ এপ্রিল। তবে এই ফোন ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হবে নাকি ফিজিক্যাল ইভেন্টে তা স্পষ্ট ভাবে জানা যায়নি। শোনা যাচ্ছে ভারতে ৬৫ হাজার টাকার আশপাশ থেকে শাওমি ১২ প্রো ৫জি ফোনের দাম শুরু হতে পারে। যদিও শাওমি সংস্থা এখনও এই ফোনের দাম প্রসঙ্গে কিছু জানায়নি।

শাওমি ১২ প্রো ৫জি ফোনের স্পেসিফিকেশন

  • Mi.com ওয়েবসাইটে শাওমির এই আসন্ন ফোনের জন্য একটি ওয়েবপেজ তৈরি হয়েছে। সেখানে বলা হয়েছে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া শাওমি ১২ প্রো ৫জি ফোনের মতোই স্পেসিফিকেশন হবে ভারতীয় ভ্যারিয়েন্টের।
  • শাওমি ১২ প্রো ৫জি ফোনে থাকবে ৬.৭২ ইঞ্চির WQHD+ স্যামসাং ই৫ অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টহ।
  • ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে শাওমির আসন্ন এই ফ্ল্যাগশিপ ফোনে। সেখানে ৫০ মেগাপিক্সেলের সোনি IMX707  প্রাইমারি সেনসর এবং ৫০ মেগাপিক্সেলের পোর্ট্রেট এবং আলট্রা ওয়াইড শুটার থাকবে।
  • শাওমি ১২ প্রো ৫জি ফোনে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকবে। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম যুক্ত থাকবে।
  • এই ফোনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকবে বলে জানা গিয়েছে।
  • শাওমি ১২ প্রো ৫জি ফোনে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ থাকবে। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, এনএফসি এবং একটি টাইপ- সি ইউএসবি পোর্ট থাকবে।
  • এই ফোনে একটি ৪৬০০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াটের ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট থাকবে। এছাড়াও ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকবে শাওমি ১২ প্রো ৫জি ফোনে।

আরও পড়ুন- Vivo X Fold: এই প্রথম ফোল্ডেবল ফোন নিয়ে এল ভিভো, ছোট-বড় মিলিয়ে দুই ডিসপ্লে, দাম ও ফিচার্স জেনে নিন