Xiaomi 12 Pro: শাওমি শোস্টপার! ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১২ প্রো, ঘোষণা সংস্থার

Xiaomi 12 Pro: অনুমান করা হচ্ছে শাওমি ১২ প্রো ফোনের চিনা ভ্যারিয়েন্টের সঙ্গে ফিচার্স ও স্পেসিফিকেশনের দিক থেকে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে।

Xiaomi 12 Pro: শাওমি শোস্টপার! ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১২ প্রো, ঘোষণা সংস্থার
শাওমি ১২ প্রো ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 10:46 PM

শাওমি ১২ প্রো (Xiaomi 12 Pro) স্মার্টফোন ভারতে লঞ্চ হবে একথা নিশ্চিত ভাবে জানিয়ে দিয়েছে চিনে টেক জায়ান্ট শাওমি (Xiaomi)। যদিও এই ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি। তবে শোনা যাচ্ছে যে, সম্ভবত এপ্রিল মাসেই ভারতে শাওমি ১২ প্রো ফোন লঞ্চ হতে পারে। গত বছর ডিসেম্বর মাসে চিনে লঞ্চ হয়েছিল ফ্ল্যাগশিপ শাওমি ১২ সিরিজ। সেখানে ছিল শাওমি ১২, শাওমি ১২ প্রো এবং শাওমি ১২এক্স এই তিনটি ফোন। এর মধ্যে শাওমি ১২ প্রো ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে। তাছাড়াও এই ফোনে রয়েছে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এর পাশাপাশি এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সোনি আইএমএক্স৭০৭ সেনসর ছিল। এছাড়াও ছিল ৪৬০০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট।

শাওমি সংস্থা টুইটারের মাধ্যমে জানিয়েছে যে শাওমি ১২ প্রো ফোন ভারতে লঞ্চ হতে চলেছে। এই ফোনকে ইতিমধ্যে ‘শোস্টপার’ অ্যাখ্যা দিয়েছে শাওমি সংস্থা। টিপস্টার ঈশান আগরওয়ালের দাবি শাওমি ১২ প্রো ফোন এই এপ্রিল মাসেই ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। যদিও শাওমি সংস্থা এখনও এই ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করেনি।

শাওমি ১২ প্রো (ভারতীয় ভ্যারিয়েন্ট) সম্ভাব্য স্পেসিফিকেশন

অনুমান করা হচ্ছে শাওমি ১২ প্রো ফোনের চিনা ভ্যারিয়েন্টের সঙ্গে ফিচার্স ও স্পেসিফিকেশনের দিক থেকে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে। তাই শাওমি ১২ ফোনের চিনা ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন এবং ফিচার্সগুলোই ফের একবার দেখে নেওয়া যাক।

  • এই ফোনে একটি ৬.৭৩ ইঞ্চির WQHD+ E5 AMOLED ডিসপ্লে ছিল। MIUI 13- এর সাহায্যে পরিচালিত হয় এই ফোন। ডিসপ্লের উপর রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। আর ডিসপ্লেতে রয়েছে low-temperature polycrystalline oxide (LTPO) টেকনোলজির সাপোর্ট।
  • স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর রয়েছে এই ফোনে। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম যুক্ত রয়েছে।
  • এছাড়াও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি Sony IMX707 সেনসর (অপটিকাল ইমেজ স্টেবিলাইজেসশন ফিচার) রয়েছে। এর সঙ্গে ৫০ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেনসর এবং ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার রয়েছে। ফোনের ডিসপ্লেতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • এই ফোনে রয়েছে ৪৬০০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট। এর পাশাপাশি ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট এবং ১০ ওয়াটের রিভার্স ওয়্যারলেস চার্জিং ফিচারও রয়েছে এই ফোনে।
  • এই ফোনে রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ। এছাড়াও কানেক্টিভিটি ফিচার হিসেবে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, ইনফ্রারেড (আইআর) এবং একটি টাইপ- সি ইউএসবি পোর্ট।

আরও পড়ুন- Oppo F21 Series: মার্চ মাসে ভারতে আসছে ওপ্পোর এই ফ্ল্যাগশিপ সিরিজ, প্রথম হ্যান্ডসেট হবে ওপ্পো এফ২১ প্রো প্লাস