Oppo F21 Series: মার্চ মাসে ভারতে আসছে ওপ্পোর এই ফ্ল্যাগশিপ সিরিজ, প্রথম হ্যান্ডসেট হবে ওপ্পো এফ২১ প্রো প্লাস

Oppo F21 Series Launch Date In India: ২০২১ সালের দ্বিতীয় কোয়ার্টার অর্থাৎ মার্চ মাসের শেষ দিকে লঞ্চ করতে চলেছে ওপ্পোর আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজ - ওপ্পো এফ২১ সিরিজ।

Oppo F21 Series: মার্চ মাসে ভারতে আসছে ওপ্পোর এই ফ্ল্যাগশিপ সিরিজ, প্রথম হ্যান্ডসেট হবে ওপ্পো এফ২১ প্রো প্লাস
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 2:53 PM

ভারতে নতুন স্মার্টফোন লঞ্চের তোড়জোড় শুরু করে দিল ওপ্পো। এর আগেই একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ২০২২ সালের তৃতীয় কোয়ার্টারের একবারে শেষ দিকে অর্থাৎ মার্চ মাস নাগাদ লঞ্চ হতে চলেছে ওপ্পো এফ২১ সিরিজ (Oppo F21 Series)। এই সিরিজের আপাতত দুটি স্মার্টফোন থাকছে বলে খবর। সেই মডেল দুটি হল, ওপ্পো এফ২১ প্রো প্লাস (Oppo F21 Pro+) এবং স্ট্যান্ডার্ড ওপ্পো এফ২১ (Oppo F21)।

এবার একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, নতুন বছরে ১৭ মার্চ থেকে ২১ মার্চের মধ্যে লঞ্চ হতে পারে ওপ্পো এফ২১ প্রো প্লাস এবং ওপ্পো এফ২১ ফোন দুটি। আর সেই জল্পনাই যদি সত্যি হয়, তাহলে ওপ্পোর এফ২১ সিরিজের প্রথম স্মার্টফোন হতে চলেছে ওপ্পো এফ২১ প্রো প্লাস। তার ঠিক এক সপ্তাহের মধ্যেই স্ট্যান্ডার্ড ওপ্পো এফ২১ ফোনটি লঞ্চ করে যাবে বলে আরও জানা গিয়েছে।

সম্প্রতি 91মোবাইলস-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই এফ২১ সিরিজের আরও একটি স্মার্টফোন নিয়ে কাজ করছে ওপ্পো, যার নাম ওপ্পো এফ২১ প্রো। যদিও এই মডেল কবে নাগাদ লঞ্চ করতে চলেছে, সে বিষয়ে সুস্পষ্ট টাইমলাইন এখনও পর্যন্ত জানা যায়নি। তবে জানা গিয়েছে, ওপ্পো এফ২১ সিরিজের ফোনগুলি স্লিক এবং স্টাইলিশ ডিজাইনের হতে চলেছে। এমনকি সেগুলি ওপ্পো রেনো ৭ সিরিজের থেকে ডিজাইনে চমৎকার হতে চলেছে বলে সেই রিপোর্ট থেকে আরও জানা গিয়েছে। এই আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজের হার্ডওয়্যার স্পেসিপিকেশনস সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি।

এর আগে একাধিক রিপোর্ট থেকে ওপ্পো এফ২১ সিরিজের ফোনগুলির দাম সম্পর্কেও একটা ধারণা দেওয়া হয়েছিল। ওপ্পো এফ২১ সিরিজ মূলত মিড-রেঞ্জ মার্কেটকে টার্গেট করতে চলেছে। দাম হতে পারে ২০ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকার মধ্যে। ওপ্পো এফ১৯ সিরিজের স্মার্টফোনের দামকে ছাপিয়ে যেতে চলেছে আসন্ন এই ফ্ল্যাগশিপ ওপ্পো এফ২১ সিরিজ। প্রসঙ্গত, এই ওপ্পো এফ১৯ সিরিজে রয়েছে তিনটি ফোন – ওপ্পো এফ১৯, এফ১৯ প্রো, এফ১৯ প্রো প্লাস। লঞ্চ হওয়ার সময় এফ১৯ সিরিজের দাম ছিল ১৯ হাজার টাকা থেকে ২৬ হাজার টাকার মধ্যে। এই তিনটি স্মার্টফোনই সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক ColourOS দ্বারা চালিত।

ওপ্পো এফ১৯ সিরিজের স্মার্টফোনে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। তবে এই সিরিজের ফোনে সবথেকে বড় কোয়ালিটি ছিল, প্রতিটি ডিভাইসে কেমনতর প্রসেসিং পাওয়ার অ্যালটমেন্ট করা হয়েছিল। ওপ্পো এফ১৯ ফোনে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও পি৯৫ প্রসেসর। অন্য দিকে ওপ্পো এফ১৯ প্রো স্মার্টফোনে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর দেওয়া হয়েছে।

আরও পড়ুন: iPhone 12 Pro Price Cut: হালফিলের সবথেকে বড় অফার! অ্যামাজনে ২৫ হাজার টাকা ছাড়ে আইফোন ১২ প্রো

আরও পড়ুন: Samsung Galaxy S21 FE: বছর ঘুরতেই ভারতে আসছে দুর্দান্ত এই গ্যালাক্সি মডেল, থাকতে পারে চারটি কালার ভ্যারিয়েন্ট

আরও পড়ুন: Realme 9i: প্রকাশ্যে এল রিয়েলমি ৯আই ফোনের কনসেপ্ট রেন্ডার, পরিচিত ডিজাইন, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ