Samsung Galaxy S21 FE: বছর ঘুরতেই ভারতে আসছে দুর্দান্ত এই গ্যালাক্সি মডেল, থাকতে পারে চারটি কালার ভ্যারিয়েন্ট

Samsung Galaxy S21 FE India Launch: বিশ্বের অন্যান্য প্রান্তের মতোই একই সময়ে লঞ্চ হতে চলেছে এই গ্যালাক্সি মডেল। সূত্রের খবর, নতুন বছরে জানুয়ারি মাসেই ফোনটি ভারতে লঞ্চ করে যাবে।

Samsung Galaxy S21 FE: বছর ঘুরতেই ভারতে আসছে দুর্দান্ত এই গ্যালাক্সি মডেল, থাকতে পারে চারটি কালার ভ্যারিয়েন্ট
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 10:49 AM

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনটি ভারতে খুব শিগগিরই লঞ্চ করতে চলেছে। বিশ্বের অন্যান্য প্রান্তে এই ফোনটি যে দিন লঞ্চ করার কথা ছিল, সেই দিন ভারতেও স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই লঞ্চ হবে বলে সাম্প্রতিকতম একটি রিপোর্টে দাবি করা হয়েছে। এর আগে এই ফোনটি চলতি বছরের অক্টোবর মাসেই লঞ্চ করে যাবে বলে একাধিক রিপোর্টে দাবি করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই খবর জল্পনার স্তরেই থেকে যায়। এই আসন্ন গ্যালাক্সি স্মার্টফোন হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ফোনের সাকসেসর মডেল। এখন জানা গিয়েছে, CES 2022 শীর্ষক ইভেন্টেই এই ফোনের পর্দা উন্মোচিত হতে চলেছে! পাশাপাশি জানা গিয়েছে মোট চারটি কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন।

কিছু দিন আগেই একাধিক মিডিয়া রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, বিশ্বের বিভিন্ন প্রান্তে ২০২২ সালের জানুয়ারি মাসে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনটি লঞ্চ করে যাবে। এমনকি এ-ও জানানো হয়েছিল যে, বিশ্বের অন্যান্য প্রান্তে ফোনটি এখন লঞ্চ করলেও ভারতে আপাতত এই ফোনটি আসবে না। কিন্তু সেই জল্পনায় এক প্রকার জল ঢেলে নতুন বছরের জানুয়ারি মাসেই ভারতে লঞ্চ হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই। ২০২০ সালের অক্টোবরে স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকড পার্ট টু ইভেন্টে লঞ্চ হওয়ার কথা ছিল এই ফোনের। কিন্তু গ্লোবাল চিপসেটের ঘাটতি থাকার কারণে সেই সময় ফোনটি লঞ্চ করা হয়নি বলে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই কালার ভ্যারিয়েন্ট (সম্ভাব্য)

গ্যালাক্সি এস২১ সিরিজের অন্যান্য ফোনের মতোই লুক এবং ডিজাইন হতে চলেছে আসন্ন এই স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই মডেলের। তবে 91 মোবাইলসের একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনটি মোট চারটি কালার ভ্যারিয়েন্ট নিয়ে হাজির হবে। সেগুলি হল, কালো, সবুজ, গোলাপি এবং সাদা। এর আগে আবার অন্য একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, কালো, ক্রিম, ল্যাভেন্ডার এবং সাদা রঙে লঞ্চ করা হতে পারে ফোনটি।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই স্পেসিফিকেশনস (সম্ভাব্য)

পারফরম্যান্সের জন্য এই স্মার্টফোনে দেওয়া হতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ বা এগজ়িনোস ২১০০ প্রসেসর। একটি রিপোর্টে আবার উল্লেখ করা হয়েছে, এই স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে একটি এগজ়িনোস ২১০০ প্রসেসর দেওয়া হতে পারে। এদিকে আবার ট্যুইটারে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের একাধিক লাইভ ছবিও দেখা গিয়েছে। আর সেখান থেকেই পরিষ্কার হয়ে গিয়েছে, এই ফোনে প্লাস্টিক বিল্ড থাকতে পারে এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্টও দেওয়া হতে পারে।

এই স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে একটি ৬.৪ ইঞ্চির ফুল HD+ AMOLED ডিসপ্লে দেওয়া হচ্ছে, যার রিফ্রেশ রেট ১২০Hz। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে ৫জি, ওয়াই-ফাই ৬ এবং ব্লুটুথ ৫.১ ইত্যাদির সাপোর্ট থাকবে। ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজও দেওয়া হচ্ছে এই গ্যালাক্সি মডেলে। এছাড়াও জানা গিয়েছে, একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে এই ফোনে, ডিসপ্লের পাঞ্চ-হোল কাটে সেলফি ক্যামেরার জন্য থাকছে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

আরও পড়ুন: Vivo V23 5G: ডিসেম্বরের শেষেই ভারতে আসছে ভিভো ভি২৩ ৫জি, ফিচার্স কেমন থাকতে পারে, জেনে নিন

আরও পড়ুন: Realme 9i: প্রকাশ্যে এল রিয়েলমি ৯আই ফোনের কনসেপ্ট রেন্ডার, পরিচিত ডিজাইন, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ

আরও পড়ুন: Samsung Galaxy A73: ডিসেম্বরেই ভারতে আসছে এই গ্যালাক্সি মডেল, তার আগেই প্রকাশ্যে দাম ও ফিচার্স