Xiaomi 12 Pro: শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন শাওমি ১২ প্রো লঞ্চ হল ভারতে, দেখে নিন বিভিন্ন ফিচার ও দাম

Xiaomi 12 Pro: এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে। সেখানে ৫০ মেগাপিক্সেলের সোনি IMX707 প্রাইমারি সেনসর রয়েছে। এখানে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার যুক্ত রয়েছে।

Xiaomi 12 Pro: শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন শাওমি ১২ প্রো লঞ্চ হল ভারতে, দেখে নিন বিভিন্ন ফিচার ও দাম
শাওমি ১২ প্রো স্মার্টফোন লঞ্চ হয়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 4:18 PM

শাওমি ১২ প্রো (Xiaomi 12 Pro) স্মার্টফোন লঞ্চ হয়েছে ভারতে। শাওমির এই নতুন ফ্ল্যাগশিপ ফোনে (New Xiaomi Flagship Phone) কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর রয়েছে। এছাড়াও এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ই৫ অ্যামোলেড ডিসপ্লে এবং ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে। সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ১২০ ওয়াটের ফাস্ট ওয়্যারড চার্জিং ও ৫০ ওয়াটের ফাস্ট ওয়্যারলেস চার্জিং ফিচারের সাপোর্ট রয়েছে শাওমি ১২ প্রো ফোন। এবার দেখে নেওয়া যাক শাওমি ১২ প্রো ফোনের বিভিন্ন স্টোরেজ কনফিগারেশনের দাম কত। শাওমি ১২ প্রো ফোনের ৮ জিবি র‍্যাম মডেলের দাম ৬২,৯৯৯ টাকা। এই ফোনেরই ১২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম ৬৬,৯৯৯ টাকা। শাওমি ১২ প্রো ফোন Couture Blue, Noir Black, Opera Mauve— এই তিনটি রঙে লঞ্চ করেছে ভারতে। অ্যামাজন ইন্ডিয়া, Mi.com, Mi Home stores- এইসব ওয়েবসাইটে শাওমি ১২ প্রো ফোন পাওয়া যাবে।

প্রাথমিক ভাবে শাওমি সংস্থা তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন শাওমি ১২ প্রো- র ক্ষেত্রে ছাড় দিচ্ছে। এই ক্ষেত্রে ক্রেতারা যদি আইসিআইসিআই ব্যাঙ্কের কার্ডের সাহায্যে ফোন কেনেন তাহলে ৪০০০ টাকা ছাড় পাবেন। এই একই ব্যাঙ্কের ইএমআই অপশনের ক্ষেত্রে অতিরিক্ত ৬০০০ টাকা ছাড় পাবেন ক্রেতারা। এর পাশাপাশি পয়লা মে ভারতীয় সময় দুপুর ১২টা থেকে ‘স্পেশ্যাল শাওমি ফ্যান সেল’ শুরু হবে। এখানে শাওমি বা রেডমির ফোন এক্সচেঞ্জ করে শাওমিন ১২ প্রো কিনলে ২০ হাজার টাকা পর্যন্ত ছাড় পাবেন ক্রেতারা। এছাড়াও অ্যামাজন এবং Mi.com, and Mi Home stores- এ ছাড় পাবেন ক্রেতারা।

শাওমি ১২ প্রো ফোনের স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হবে অ্যান্ড্রয়েড ১২ এবং MIUI 13- এর সাহায্যে।
  • এই ফোনে একটি ৬.৭২ ইঞ্চির WQHD+ ই৫ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • এই ফোনের ডিসপ্লেতে ডলবি ভিশন, HDR10+ এবং সুরক্ষার জন্য কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস সাপোর্ট রয়েছে।
  • শাওমি ১২ প্রো ফোনে অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর রয়েছে। তার সঙ্গে সর্বোচ্চ ১২ জিবি LPDDR5 র‍্যাম যুক্ত রয়েছে। এই ফোনে ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ।
  • এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে। সেখানে ৫০ মেগাপিক্সেলের সোনি IMX707 প্রাইমারি সেনসর রয়েছে। এখানে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার যুক্ত রয়েছে। এছাড়াও এই ফোনে ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো শুটার রয়েছে। শাওমি ১২ প্রো ফোনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর রয়েছে ডিসপ্লের উপর।
  • শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোনে ৪৬০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি রয়েছে। তার সঙ্গে ১২০ ওয়াটের শাওমি হাইপারচার্জ ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট রয়েছে। এছাড়াও এই ফোনে Quick Charge 4, Quick Charge 3+, Power Delivery 3.0 এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস টার্বো চার্জিং ফিচার রয়েছে। এছাড়াও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসরের সাপোর্ট রয়েছে শাওমি ১২ প্রো ফোনে।

আরও পড়ুন- iQoo Z Series: আইকিউওও জেড৬ প্রো ৫জি এবং আইকিউওও জেড৬ ৪জি- একই দিনে লঞ্চ হল ভারতে