Xiaomi Hyperphone: ভারতে আসছে শাওমির ‘হাইপারফোন’, কোন মডেল লঞ্চের সম্ভাবনা?

Xiaomi Hyperphone: ভারতে আসছে শাওমির 'হাইপারফোন', কোন মডেল লঞ্চের সম্ভাবনা?
শাওমি হাইপারফোন কবে ভারতে লঞ্চ হবে তা জানা যায়নি।

শোনা যাচ্ছে, এবার ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি 'হাইপারফোন'। অনুমান, এই ফোন হতে চলেছে শাওমি ১১টি প্রো মডেল। গত বছর সেপ্টেম্বর মাসে শাওমির এই ফোন লঞ্চ হয়েছিল ইউরোপে।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 06, 2022 | 7:10 PM

সদ্যই ভারতে লঞ্চ হয়েছে শাওমি ১১আই সিরিজের দু’টি স্মার্টফোন। তার মধ্যেই নতুন আর একটি ফোন লঞ্চের কথা ঘোষণা করেছে শাওমি। শোনা যাচ্ছে, এবার ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ‘হাইপারফোন’। অনুমান, এই ফোন হতে চলেছে শাওমি ১১টি প্রো মডেল। গত বছর সেপ্টেম্বর মাসে শাওমির এই ফোন লঞ্চ হয়েছিল ইউরোপে। শাওমি ১১টি প্রো ফোনে রয়েছে সর্বোচ্চ ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে রয়েছে হাই-এন্ড কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত অ্যামোলেড ডিসপ্লে।

শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি এবং শাওমি ১১আই ৫জি ফোন লঞ্চের লাইভ ইভেন্টে শাওমি কর্তৃপক্ষ তাঁদের আসন্ন ফোনের সম্পর্কে আভাস দিয়েছে। একটি টিজার প্রকাশ করে লেখা হয়েছিল শাওমি ‘হাইপারফোন’- এর নাম। সেখানে রয়েছে ‘কামিং সুন’ ট্যাগও। এর থেকেই অনুমান করা হচ্ছে যে, শাওমির এই নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ হতে খুব বেশি দেরি নেই। তবে শাওমি সংস্থার তরফে এই ফোন সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করা হয়নি। এমনকি এই ফোন যে শাওমি ১১টি প্রো মডেল হতে চলেছে, সেই প্রসঙ্গেও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

তবে গত মাসে টিপস্টার মুকুল শর্মা Bluetooth Special Interest Group (SIG) ওয়েবসাইটে শাওমি ১১টি প্রো ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের খোঁজ পেয়েছিলেন। সেখানে এই ফোনের মডেল নম্বর বলা হয়েছিল 2107113I। এই ‘I’ মূলত কোনও ফোনের ইন্ডিয়ান বা ভারতীয় ভ্যারিয়েন্টের ক্ষেত্রেই ব্যবহার করা হয়। অন্যদিকে আবার শোনা গিয়েছে, শাওমি ১১টি প্রো ফোনের সঙ্গে শাওমি ১১টি ফোনও ভারতে লঞ্চের পরিকল্পনা রয়েছে শাওমি সংস্থার। গত বছর নভেম্বর মাসে টিপস্টার ঈশান আগরওয়াল দাবি করেছিলেন যে শাওমি ১১টি ফোন দু’টি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হতে পারে। সেগুলি হল ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ।

অন্যদিকে, শাওমি ১১টি প্রো ফোন ভারতে লঞ্চ হতে পারে তিনটি স্টোরেজ কনফিগারেশনে। সেগুলি হল ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এই তিনটি স্টোরেজ কনফিগারেশনেই ইউরোপে লঞ্চ হয়েছে শাওমি ১১টি প্রো ফোন। তাদের দাম ভারতীয় মুদ্রায় যথাক্রমে ৫৪,৬০০ টাকা, ৫৮,৮০০ টাকা এবং ৬৩ হাজার টাকার আশপাশে রয়েছে।

ইউরোপে লঞ্চ হওয়া শাওমি ১১টি প্রো ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ১২ জিবি পর্যন্ত র‍্যাম, ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে ৫০০০এমএএইচ ব্যাটারি, ১২০ ওয়াটের  শাওমি হাইপারচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট এবং Harman Kardon- এর ডুয়াল স্টিরিয়ো স্পিকার।

আরও পড়ুন- Samsung Galaxy S21 FE: ভারতে আসছে এই স্মার্টফোন, শুরু প্রি-বুকিং, দাম কত হতে পারে?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA