Netflix Subscription Plan: আরও সস্তা Netflix, 400 টাকা পর্যন্ত ছাড়, দেখুন নতুন রেট লিস্ট

Netflix Subscription Plan In India: ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্ম Netflix তার সাবস্ক্রিপশন প্ল্যানকে সস্তা করেছে। এর প্রধান কারণ হল নেটফ্লিক্স বেশি সংখ্যক মানুষের কাছে তাদের প্ল্যাটফর্মটিকে পৌঁছে দিতে চায়। এ জন্য কোম্পানি তাদের সাবস্ক্রিপশন প্ল্যানকে সস্তা করেছে।

Netflix Subscription Plan: আরও সস্তা Netflix, 400 টাকা পর্যন্ত ছাড়, দেখুন নতুন রেট লিস্ট
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2023 | 7:00 AM

Netflix Plan: বর্তমানে সিনেমা হোক বা ওয়েব সিরিজ সবকিছুর জন্যই মানুষ বেছে নিচ্ছে নিজের পছন্দমত ওটিটি (OTT) প্ল্যাটফর্মগুলি। আর OTT প্লাটফর্মের এর চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে সাবস্ক্রিপশন প্ল্যানগুলির দাম ইচ্ছেমতো বাড়িয়েছে সংস্থাগুলি। তবে এবার সুখবর নিয়ে হাজির হল নেটফ্লিক্স (Netflix)। ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্ম Netflix তার সাবস্ক্রিপশন প্ল্যানকে সস্তা করেছে। এর প্রধান কারণ হল নেটফ্লিক্স বেশি সংখ্যক মানুষের কাছে তাদের প্ল্যাটফর্মটিকে পৌঁছে দিতে চায়। এ জন্য কোম্পানি তাদের সাবস্ক্রিপশন প্ল্যানকে সস্তা করেছে। Netflix তার সস্তা প্ল্যানে 400 টাকা পর্যন্ত কমিয়ে দিয়েছে। এই প্ল্যানগুলি বিভিন্ন দাম এবং ফিচার সহ আসে। এছাড়াও একই সময়ে বিভিন্ন ডিভাইসে খোলা যাবে। তবে চলুন দেখে নেওয়া যাক নেটফ্লিক্সের সমস্ত নতুন রিচার্জ প্ল্যানগুলি।

নেটফ্লিক্সের নতুন রিচার্জ প্ল্যান:

নেটফ্লিক্স ইয়েমেন, ইরাক, তিউনিসিয়া, জর্ডান, ফিলিস্তিন, লিবিয়া, আলজেরিয়া, লেবানন, ইরাক, সুদানের মতো মধ্যপ্রাচ্যের দেশগুলিতে নেটফ্লিক্সের প্ল্যানগুলিকে সস্তা করেছে৷ এই দেশগুলিতে, Netflix-এর বেসিক প্ল্যান 3 ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় 248 টাকায় আসবে, যার দাম আগে ছিল 7.99 ডলার। মানে এই রিচার্জ প্ল্যানে 400 টাকা কাটা হয়েছে। একই 7.99 ডলার রিচার্জ প্ল্যান 9.9 ডলার-এ আসবে। যদিও প্রিমিয়াম প্ল্যানের দাম 11.99 ডলার থেকে কমিয়ে 9.99 ডলার করা হয়েছে।

এই দেশগুলিতে রিচার্জ প্ল্যানগুলি সস্তা হয়ে গিয়েছে:

যদি মিশরের কথা বলা হয়, তাহলে প্রাথমিক পরিকল্পনাটি 100 মিশরীয় পাউন্ডের পরিবর্তে 50 মিশরীয় পাউন্ডে আসবে। একই স্ট্যান্ডার্ড প্ল্যানের খরচ হবে 165 মিশরীয় পাউন্ডে এর পরিবর্তে 100 মিশরীয় পাউন্ডে৷ প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যান 200 মিশরীয় পাউন্ডে থেকে কমিয়ে 150 মিশরীয় পাউন্ডে করা হয়েছে। একইভাবে, নেটফ্লিক্স সাবস্ক্রিপশনগুলি মরক্কো এবং উপসাগরীয় দেশগুলি যেমন সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত (ইউএই)তে সস্তা করা হয়েছে। কোম্পানি অনুমান করছে যে নতুন প্ল্যানটি নতুন ব্যবহারকারীদের সঙ্গে সংযুক্ত করতে কাজ করবে। Netflix-এর প্ল্যানগুলি ভারতে নয়, মধ্যপ্রাচ্যে সস্তা হয়েছে, যেখানে কোম্পানি তার ব্যবহারকারীর সংখ্যা বাড়াতে চাইছে।

Netflix বর্তমানে স্ট্রিমিং এবং OTT প্ল্যাটফর্মের বিশ্বের সবচেয়ে বড় নাম। এই সংস্থাটি মার্কিন যুক্তরাষ্ট্রে একটি মেইল-ভিত্তিক ডিভিডি ভাড়া পরিষেবা হিসাবে শুরু করেছিল। কিন্তু 2007 সালে একটি স্ট্রিমিং মিডিয়া পরিষেবাতে রূপান্তরিত হয় যার পরে বিশ্বব্যাপী নেটফ্লিক্স একটি নাম পায়। যাইহোক, Netflix প্ল্যান (Netflix সাবস্ক্রিপশন প্ল্যান 2022) ভারতে 2016 সালে চালু করা হয়েছিল এবং তারপর থেকে এটি রেজোলিউশন এবং স্ক্রিনের দিক থেকে অন্যান্য OTT প্ল্যাটফর্ম থেকে আলাদা।