২০২২ সাল পর্যন্ত প্লেস্টেশন৫- এর যোগানে টান থাকবে, সতর্ক করল সোনি

চলতি বছর ১২ জানুয়ারি থেকে ভারতে সোনির প্লে-স্টেশন ৫- এর জন্য প্রি-বুকিং শুরু হয়েছিল। ২ ফেব্রুয়ারি থেকে ডেলিভারি শুরুর কথা ছিল। যদিও প্রি-বুকিংয়ের প্রথম দিনই আউট অফ স্টক হয়ে গিয়েছিল পিএস৫।

২০২২ সাল পর্যন্ত প্লেস্টেশন৫- এর যোগানে টান থাকবে, সতর্ক করল সোনি
সোনি প্লে-স্টেশন ৫, গেমিং কনসোল।

লঞ্চ হওয়ার পর থেকে সোনির প্লেস্টেশন ৫ বা পিএস৫ নিয়ে আকাল দেখা দিয়েছিল। এখনও সেই সমস্যার সমাধান হয়নি। উল্টে সোনি কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছেন, ২০২২ সাল পর্যন্ত নাকি যোগানের টান থাকবে। অর্থাৎ সোনি পিএস৫ কিনতে চাইলে পাবেন না ক্রেতারা। একথা শুনে অবশ্য মাথায় হাত পড়েছে অনেক গেমারের। সোনি কর্তৃপক্ষ জানিয়েছেন, গ্রাহকদের অস্বাভাবিক চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে কোনওমতেই পিএস৫- এর উৎপাদন বাড়ানো সম্ভব হচ্ছে না। আর তাই ২০২২ সাল পর্যন্ত এই গেমিং কনসোলের আকাল থাকবে বিশ্বের বাজারে।

কয়েকদিন আগেই জানা গিয়েছিল, শুধুমাত্র ভারতে নয়, বিশ্বজুড়েই ব্যাপক হারে বিক্রি হয়েছে সোনির প্লে-স্টেশন ৫। সোনি কর্তৃপক্ষ জানিয়েছিলেন, ৩১ মার্চ পর্যন্ত বিশ্বজুড়ে ৭.৮ মিলিয়ন গেমিং কনসোলের বিক্রি হয়েছে। সংস্থার লক্ষ্য চলতি ফিসক্যাল ইয়ারে ১৪.৮ মিলিয়ন পিএস৫ গেমিং কনসোল বিক্রি করা। উল্লেখ্য গত বছর নভেম্বর মাসে রিলিজের পর থেকেই চাহিদা তুঙ্গে ছিল পিএস৫- এর। আর তখন থেকেই যোগানেও টান পরেছিল। সংস্থার তরফে স্পষ্ট ভাবেই জানানো হয়েছে, বর্তমানে প্রচুর পরিমাণে প্রোডাকশন হলেও এখন বাজারে এই গেমিং কনসোলের যা চাহিদা রয়েছে, তার জেরে আবারও ‘আউট অফ স্টক’ হয়ে যেতে পারে প্লে-স্টেশন ৫। এই ট্রেন্ড চলতে পারে ২০২২ সাল পর্যন্ত।

কিন্তু আচমকা কেন বাড়ল চাহিদা?

বিশেষজ্ঞদের মতে, করোনা আবহে তরুণ প্রজন্মের বেশিরভাগই গৃহবন্দি। স্কুল-কলেজ বন্ধ। অফিসের ক্ষেত্রেও বেশিরভাগেরই ওয়ার্ক ফ্রম হোম চলছে। তাই অনেক গেমারই পিএস৫ কিনেছেন বলে অনুমান করা হচ্ছে। হয়তো বিরক্তি বা একঘেয়েমি কাটাতেই এই গ্যাজেট নির্ভরতা বেড়েছে।

আরও পড়ুন- ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: ১৮ বছরের কম বয়সীরা দিনে মাত্র ৩ ঘণ্টা খেলতে পারবে এই গেম

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছর ১২ জানুয়ারি থেকে ভারতে সোনির প্লে-স্টেশন ৫- এর জন্য প্রি-বুকিং শুরু হয়েছিল। ২ ফেব্রুয়ারি থেকে ডেলিভারি শুরুর কথা ছিল। যদিও প্রি-বুকিংয়ের প্রথম দিনই আউট অফ স্টক হয়ে গিয়েছিল পিএস৫। কবে থেকে ফের পাওয়া যাবে পিএস৫ অর্থাৎ সোনির এই অত্যাধুনিক গেমিং কনসোলের রি-স্টক আসবে, সেই ব্যাপারে কিছু জানা যায়নি।

Click on your DTH Provider to Add TV9 Bangla