ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: ১৮ বছরের কম বয়সীরা দিনে মাত্র ৩ ঘণ্টা খেলতে পারবে এই গেম

গেম খেলার জন্য মা-বাবার অনুমতি অতি অবশ্যই প্রয়োজন।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: ১৮ বছরের কম বয়সীরা দিনে মাত্র ৩ ঘণ্টা খেলতে পারবে এই গেম
মা-বাবার ফোন নম্বর দিয়েই গেমে এন্ট্রি নিতে হবে।
Follow Us:
| Updated on: May 06, 2021 | 6:16 PM

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া- এই নামের ভারতে ফিরছে পাবজি। ইতিমধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা করে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন জানিয়েছে, কেবলমাত্র ভারতেই খেলা যাবে এই গেম। দ্রুত শুরু হবে গেমের প্রি-রেজিস্ট্রেশন। তবে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন নির্মিত এই গেমে কিছু শর্তও রয়েছে। মূলত ১৮ বছরের কম বয়সী যারা এই গেম খেলবে তাদের ক্ষেত্রে এই সমস্ত শর্তাবলী প্রযোজ্য হবে।

১। বয়স ১৮ বছরের কম হলে দিনে মাত্র তিন ঘণ্টা গেম খেলার সুযোগ থাকবে।

২। অতি অবশ্যই মা-বাবার অনুমতি নিতে হবে। নাহলে ১৮ বছরের কম বয়সীরা ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম খেলতে পারবে না।

৩। গেম খেলার জন্য একটি ফোন নম্বর দিয়ে এন্ট্রি করতে হবে। সেক্ষেত্রে মা কিংবা বাবার নম্বর দিতে হবে। এছাড়া সন্তান যে গেম খেলছে সে ব্যাপারে মা-বাবার যেন সম্পূর্ণ ধারনা থাকে, সেই প্রমাণও প্রয়োজন।

৪। কোনওভাবে মা-বাবার অনুমতি ছাড়া যদি একজন ১৮ বছরের কম বয়সী গেম খেলার জন্য ব্যক্তিগত তথ্য শেয়ার করে থাকে, তাহলে সে ব্যাপারে অভিভাবক সরাসরি ক্র্যাফটন কর্তৃপক্ষকেও জানাতে পারবেন।

আরও পড়ুন- ক্র্যাফটনের নতুন গেম ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ আসছে ভারতে, পাবজিই ফিরছে নতুন নামে, বলছেন গেমাররা

এর আগে যখন ভারতে পাবজি মোবাইল ইন্ডিয়া চালু ছিল, তখন গেম খেলার কারণে অনেক নাবালক বা নাবালিকার মৃত্যুর খবর পাওয়া যেত। কোথাও গেম নিয়ে বন্ধুর সঙ্গে মন কষাকষি, কোথাও বা মা-বাবা গেম খেলতে বাধা দেওয়ায় সন্তানের অভিমান মর্মান্তিক পরিণতির কারণ হয়ে দাঁড়িয়েছিল। সেই কারণে এবার নতুন গেম লঞ্চের আগে থেকেই সতর্ক রয়েছে নির্মাণ সংস্থা ক্র্যাফটন। ১৮ বছরের কম বয়সী গেমারদের জন্য বেশ কিছু বিধিনিষেধ চালু করেছে তারা।