ক্র্যাফটনের নতুন গেম ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ আসছে ভারতে, পাবজিই ফিরছে নতুন নামে, বলছেন গেমাররা

গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটনের তরফে সরাসরি ঘোষণা করা না হলেও এটা অনুমান করা যাচ্ছে যে, পাবজি গেমই নতুন নামে ফিরছে ভারতে।

ক্র্যাফটনের নতুন গেম 'ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া' আসছে ভারতে, পাবজিই ফিরছে নতুন নামে, বলছেন গেমাররা
ভারতের অন্যতম জনপ্রিয় ভিডিয়ো গেম।
Follow Us:
| Updated on: May 06, 2021 | 1:11 PM

ভারতে কবে ফিরবে পাবজি? লাখ টাকার এই প্রশ্নের মধ্যেই গেমারদের মনে নতুন কৌতূহল তৈরি করেছিল আরও একটি তথ্য। সম্প্রতি শোনা গিয়েছিল যে, নাম পরিবর্তন করে ভারতে ফিরতে পারে পাবজি মোবাইল ইন্ডিয়া। নতুন নাম হতে পারে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। যদিও প্রাথমিক ভাবে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটনের তরফে কিছু জানানো হয়নি। তবে দক্ষিণ কোরিয় এই সংস্থা বৃহস্পতিবার ঘোষণা করেছে, ভারতের বাজারে তাদের নতুন গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

নতুন এই ব্যাটেল রয়্যাল গেমের ক্ষেত্রে থাকবে একটি প্রিমিয়াম এবং AAA মাল্টিপ্লেয়ার গেমিং ফিচার। এছাড়া বিভিন্ন ইন-গেম ইভেন্ট যেমন আউটফিট ও বিভিন্ন ফিচারের ক্ষেত্রে সবই থাকবে এক্সক্লুস্লিভ। এছাড়াও ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ডেবিউ করবে নিজস্ব ই-স্পোর্টস ইকোসিস্টেম নিয়ে। এর মধ্যে থাকবে বিভিন্ন টুর্নামেন্ট এবং লিগের ব্যবস্থা। যদিও ক্র্যাফটনের তরফে সরাসরি একথা বলা হয়নি যে পাবজি গেমই নতুন নাম নিয়ে ভারতে আসছে। তবে যে ভিডিয়ো টিজার সম্প্রতি ক্র্যাফটনের তরফ থেকে রিলিজ করা হয়েছে, সেখানে পাবজি গেমের সঙ্গে বেশ কিছু মিল খুঁজে পাওয়া গিয়েছে।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম আনুষ্ঠানিক ভাবে লঞ্চের আগেই শুরু হবে প্রি-বুকিং। সম্প্রতি এমনটাই জানিয়েছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। তারা আরও জানিয়েছে যে, ভারতের জন্যই এক্সক্লুসিভ ভাবে এই গেম তৈরি করা হয়েছে। গেমের লোগো বানানো হবে তিন রঙের শেডে। ভারতীয় গেমারদের আরও বেশি করে আকৃষ্ট করার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে, কোন সংস্থার সঙ্গে যৌথ ভাবে গেমের অন্তর্গত লিগ বা টুর্নামেন্ট চালু করবে ক্র্যাফটন তা পরে জানানো হবে।

আরও পড়ুন- বিশ্বে ৭.৮ মিলিয়ন পিএস৫ বিক্রি করেছে সোনি, সামান্য সময়ের জন্য সেল চলেছে ভারতেও

কবে এই নতুন গেম লঞ্চ হবে তা অবশ্য এখনও জানা যায়নি। যদিও ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া- র জন্য ডেটা সংগ্রহ এবং স্টোরেজ তৈরির কাজ পুরদমে চলছে। তাই আশা করা যায় হয়তো তাড়াতাড়িই এই গেম লঞ্চ হবে ভারতের গেমারদের জন্য।