বিশ্বে ৭.৮ মিলিয়ন পিএস৫ বিক্রি করেছে সোনি, সামান্য সময়ের জন্য সেল চলেছে ভারতেও

২০২০ সালের শেষ পর্যন্ত ৪.৫ মিলিয়ন পিএস৫ বিক্রি হয়েছিল। চলতি বছর মার্চ মাসের শেষে এই বিক্রির পরিমাণ ৩.৩ বিলিয়ন বেড়ে ৭.৮ মিলিয়ন হয়েছে।

বিশ্বে ৭.৮ মিলিয়ন পিএস৫ বিক্রি করেছে সোনি, সামান্য সময়ের জন্য সেল চলেছে ভারতেও
গত ১২ জানুয়ারি সোনির প্লে-স্টেশন ৫- এর জন্য প্রি-বুকিং শুরু হয়েছিল।

গত ৪৮ ঘণ্টায় সোনি প্লে-স্টেশন ৫ (পিএস৫)- এর সেল চলেছে দু’টি ই-কমার্স চ্যানলে অ্যামাজন ইন্ডিয়া এবং রিলায়েন্স ডিজিটালে। কিন্তু তা বলে পিএস৫- এর কোন রিস্টক হয়নি। সূত্রের খবর, প্রথমবার যে সেল চলেছিল, তার থেকে যে কয়েকটি প্লে-স্টেশন বিক্রি হয়নি, সেগুলো নিয়েই দ্বিতীয়বার সেল দেওয়া হয়েছিল। কিন্তু মাত্র ১০ মিনিটেই নাকি সেই সেল শেষ হয়ে গিয়েছে এবং ফের স্টক শেষ হয়ে গিয়েছে পিএস৫- এর।

শুধুমাত্র ভারতে নয়। বিশ্বজুড়েই ব্যাপক হারে বিক্রি হয়েছে সোনির প্লে-স্টেশন ৫। সোনি কর্তৃপক্ষ জানিয়েছেন, ৭.৮ মিলিয়ন গেমিং কনসোলের বিক্রি হয়েছে এখনও পর্যন্ত। তবে ভারতে আপাতত আউট অফ স্টক রয়েছে এই প্লে-স্টেশন। কবে থেকে ফের পাওয়া যাবে অর্থাৎ গেমিং কনসোলের রি-স্টক আসবে, সেই ব্যাপারে কিছু জানা যায়নি।

অন্যদিকে জানা গিয়েছে, ২০২০ সালের শেষ পর্যন্ত ৪.৫ মিলিয়ন পিএস৫ বিক্রি হয়েছিল। চলতি বছর মার্চ মাসের শেষে এই বিক্রির পরিমাণ ৩.৩ বিলিয়ন বেড়ে ৭.৮ মিলিয়ন হয়েছে। হয়তো আরও বেশি সংখ্যক প্লে-স্টেশন বিক্রি হতে পারত। কিন্তু স্টক শেষ হয়ে যাওয়ায় এবং গেমিং কনসোলের রি-স্টক না হওয়ায় বিক্রির পরিমাণ বাড়েনি বলেই মত বিশেষজ্ঞদের। এছাড়াও তাঁরা জানিয়েছেন, করোনা আবহে তরুণ প্রজন্মের বেশিরভাগই গৃহবন্দি। স্কুল-কলেজ বন্ধ। অফিসের ক্ষেত্রেও বেশিরভাগেরই ওয়ার্ক ফ্রম হোম চলছে। তাই অনেক গেমারই পিএস৫ কিনেছেন বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন- ফিফা ২১, রেড ডেড অনলাইনের মতো জনপ্রিয় গেম মে মাস থেকেই খেলা যাবে এক্সবক্স গেম পাসে

গত ১২ জানুয়ারি সোনির প্লে-স্টেশন ৫- এর জন্য প্রি-বুকিং শুরু হয়েছিল। তবে বুকিং শুরুর প্রথম দিনেই আউট অফ স্টক হয়ে গিয়েছিল। গত ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল প্লে-স্টেশনের ডেলিভারি। ভারতে এই প্লে-স্টেশনের দাম হবে ৪৯,৯৯০ টাকা । স্ট্যান্ডার্ড এডিশনের ক্ষেত্রে ডিস্ক ড্রাইভ সমেত সোনি প্লে-স্টেশন ফাইভ এই দামে পাওয়া যাবে ভারতের বাজারে। এছাড়া ডিজিটাল এডিশনের দাম ৩৯,৯৯০ টাকা। পারফরম্যান্স এবং স্পেসিফিকেশনের ক্ষেত্রে সোনি প্লে-স্টেশন ফাইভের রেগুলার এবং ডিজিটাল এডিশন দুইই সমান। শুধু ফারাক রয়েছে ডিস্ক ড্রাইভের।

Click on your DTH Provider to Add TV9 Bangla