প্রথমবারের জন্য রিয়েলমি ৮ ৫জি ফোনে ছাড় শুরু হচ্ছে ভারতে, দেখে নিন এই ফোনের দাম এবং বিভিন্ন ফিচার

রিয়েলমি ৮ ৫জি ফোনে রয়েছে MediaTek Dimensity 700 SoC প্রসেসর। সেই সঙ্গে রয়েছে ডায়নামিক র‍্যাম এক্সপেনশন টেকনোলজি।

প্রথমবারের জন্য রিয়েলমি ৮ ৫জি ফোনে ছাড় শুরু হচ্ছে ভারতে, দেখে নিন এই ফোনের দাম এবং বিভিন্ন ফিচার
এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ফোনের ব্যাকপ্যানেলে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের Samsung GM1 প্রাইমারি সেনসর
Follow Us:
| Updated on: Apr 28, 2021 | 10:24 AM

রিয়েলমি ৮ ৫জি ফোনের উপর প্রথম বার সেল শুরু হচ্ছে ভারতে। বুধবার ২৮ এপ্রিল দুপুর ১২টা থেকে এই স্মার্টফোনের উপর শুরু হবে ছাড়। সদ্যই দেশে লঞ্চ হয়েছে রিয়েলমির এই ৫জি ফোন। গত মার্চ মাসে ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলমি ৮। বিশেষজ্ঞরা জানিয়েছিলেন, এই রিয়েলমি ৮ ফোনেরই আপগ্রেডেড ভার্সান রিয়েলমি ৮ ৫জি।

রিয়েলমি ৮ ৫জি ফোনে রয়েছে MediaTek Dimensity 700 SoC প্রসেসর। সেই সঙ্গে রয়েছে ডায়নামিক র‍্যাম এক্সপেনশন টেকনোলজি। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট 90Hz। এছাড়াও এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং হোল-পাঞ্চ ডিসপ্লে। এই ফোনের ব্যাটারি ৫০০০ mAh। সঙ্গে রয়েছে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট।

ভারতে এই ফোনের দাম

দুটো কনফিগারেশনে ভারতে পাওয়া যাচ্ছে রিয়েলমি ৮ ৫জি। ৪জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা। সুপারসনিক ব্ল্যাক এবং সুপারসনিক ব্লু— এই দু’টি কালার অপশনে পাওয়া যাচ্ছে রিয়েলমির এই ৫জি ফোন। ফ্লিপকার্ট এবং Realme.com ও অন্যান্য অফলাইন রিটেলারের কাছ থেকে এই ফোন কেনা যাবে।

রিয়েলমি ৮ ৫জি ফোনের বিভিন্ন ফিচার

১। ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং Realme UI 2.0। ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে এই ফোনে। সুরক্ষার জন্য রয়েছে Dragontrail Glass। এছাড়া LPDDR4x RAM- এর সঙ্গে এই ফোনে রয়েছে DRE টেকনোলজি, যা অতিরিক্ত স্টোরেজকে ভার্চুয়াল র‍্যামে কনভার্ট বা রূপান্তরিত করে। এর ফলে ফোনের বিভিন্ন কাজ খুব সহজে এবং সাবলীল ভাবে সম্পন্ন হয়।

২। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ফোনের ব্যাকপ্যানেলে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের Samsung GM1 প্রাইমারি সেনসর, একটি ২ মেগাপিক্সেলের মোনোক্রোম সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের টার্সিয়ারি সেনসর। এছাড়া ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হয়েছে Itel Vision 2, আট হাজারেরও কম দামে পাওয়া যাচ্ছে এই স্মার্টফোন

৩। রিয়েলমি ৮ ৫জি ফোনে রয়েছে ১২৮ জিবি UFS 2.1 স্টোরেজ যা মাইক্রো এসডি কার্ডের (১ টিবি পর্যন্ত) সাহায্যে বাড়ানো যায়। ৫জি- র পাশাপাশি ৪জি এলটিই পরিষেবাও রয়েছে এই স্মার্টফোনে। এছাড়া কানেকটিভিটি অপশন হিসেবে রয়েছে ওয়াই-ফাই 802.11ac, ব্লুটুথ v5.1, জিপিএস/ এ-জিপিএস এবং একটি টাইপ সি ইউএসবি পোর্ট। ফোনের ওজন ১৮৫ গ্রাম।