Jio True 5G: রিলায়েন্স জিও-র 5G পরিষেবা এখন দেশের আরও দুই শহরে উপলব্ধ, 1 Gbps+ স্পিড

Jio 5G News: রিলায়েন্স জিও তার 5G পরিষেবাটি দেশের আরও দুই শহরে চালু করল। গত বৃহস্পতিবার থেকেই সেই দুই শহরের জিও ব্যবহারকারীরা পরিষেবাটি ব্যবহার করতে পারছেন, জিও ওয়েলকাম অফারেরও সুবিধা নিতে পারবেন তাঁরা।

Jio True 5G: রিলায়েন্স জিও-র 5G পরিষেবা এখন দেশের আরও দুই শহরে উপলব্ধ, 1 Gbps+ স্পিড
জিও 5G এখন দেশের আরও দুই শহরে। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2022 | 5:39 PM

Jio 5G Update: দক্ষিণ ভারতের আরও দুই শহরে রিলায়েন্স জিও তার 5G পরিষেবা চালু করে দিল। গত বৃহস্পতিবার থেকেই বেঙ্গালুরু এবং হায়দরাবাদে জিও ট্রু 5G উপলব্ধ হয়ে গিয়েছে। এই দুই শহরের জিও ব্যবহারকারীরা 1 Gbps+ স্পিডে 5G ব্যবহার করতে পারবেন। রিলায়েন্স জিও-র তরফে জানানো হয়েছে, উপভোক্তাদের ‘জিও ওয়েলকাম অফার’ ব্যবহারের জন্য আমন্ত্রণ করা হয়েছে পরবর্তী প্রজন্মের ওয়্যারলেস নেটওয়ার্কের মজা উপভোগ করতে।

গত 5 অক্টোবর সংস্থাটি দেশের মোট চারটি শহরে 5G পরিষেবার বিটা ট্রায়াল চালু করেছিল। সেই শহরগুলির মধ্যে ছিল দিল্লি, মুম্বই, কলকাতা এবং বারাণসী। পরবর্তীতে দীপাবলির আগেই সংস্থাটি চেন্নাই এবং রাজস্থানের নাথদ্বারাতেও তাদের 5G নেটওয়ার্কের বিটা ট্রায়াল আরম্ভ করে। এখন এই তালিকায় বেঙ্গালুরু ও হায়দরাবাদ যুক্ত হওয়ার ফলে রিলায়েন্স জিও-র 5G পরিষেবা দেশের মোট আটটি শহরে উপলব্ধ হয়ে গেল।

Jio 5G এখন বেঙ্গালুরু ও হায়দরাবাদেও

জিও জানিয়েছে, 10 নভেম্বর থেকে বেঙ্গালুরু ও হায়দরাবাদের ব্যবহারকারীদের ‘জিও ওয়েলকাম অফার’ ব্যবহারের জন্য ইনভাইট করা হয়েছে। এখন যে সব জিও কাস্টমার এই অফারটি গ্রহণ করবেন, তাঁরা “কোনও অতিরিক্ত খরচ ছাড়াই 1Gbps+ স্পিডে আনলিমিটেড ডেটার অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন।”

সংস্থার তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে এ বিষয়ে বলা হচ্ছে, “সর্বোত্তম গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করতে Jio তার উন্নত True-5G পরিষেবাগুলিকে পর্যায়-ভিত্তিক পদ্ধতিতে চালু করছে। JioTrue5G ইতিমধ্যেই ছয়টি শহরে লক্ষাধিক ব্যবহারকারীর দ্বারা উপলব্ধ হয়েছে, যার প্রতিক্রিয়া অত্যন্ত ইতিবাচক এবং আশ্বস্তকর।” সংস্থা আরও যোগ করে বলছে, “গ্রাহকের অন্তর্দৃষ্টি এবং প্রতিক্রিয়া Jio-কে বিশ্বব্যাপী সবচেয়ে উন্নত 5G নেটওয়ার্ক তৈরি করতে সাহায্য করছে।”

জিও বলছে, তার ব্যবহারকারীরা 5G পরিষেবা ব্যবহার করে 500 Mbps থেকে 1 Gbps পর্যন্ত নিজেদের স্মার্টফোনের 5G স্পিডের অভিজ্ঞতা সঞ্চয় করতে পারছেন, যে যে টেলিকম সার্কেটে Jio 5G নেটওয়ার্ক উপলব্ধ। প্রসঙ্গত, 700 MHz, 3500 MHz এবং 26 GHz ব্যান্ডের স্পেকট্রামের অ্যাক্সেস রয়েছে জিও 5G নেটওয়ার্কের।