Airtel Prepaid Plans: ২৬ নভেম্বর থেকে বাড়ছে এয়ারটেলের প্রিপেড রিচার্জ প্ল্যানের খরচ! বেসিক প্ল্যানের দাম ৯৯ টাকা

Airtel Prepaid Plans: ২৬ নভেম্বর থেকে বাড়ছে এয়ারটেলের প্রিপেড রিচার্জ প্ল্যানের খরচ! বেসিক প্ল্যানের দাম ৯৯ টাকা
ছবি প্রতীকী

নতুন নিয়ম অনুসারে এয়ারটেলের প্ল্যানের দাম বৃদ্ধির ফলে গ্রাহকদের অন্তত অতিরিক্ত ৫০ টাকা খরচ করতে হবে এই টেলিকম সংস্থার জনপ্রিয় মাসিক রিচার্জ প্ল্যানগুলো পাওয়ার জন্য।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Nov 22, 2021 | 11:15 AM

এয়ারটেলের প্রিপেড প্ল্যানের খরচ বাড়তে চলেছে আগামী ২৬ নভেম্বর থেকে। প্রায় ২০ থেকে ২৫ শতাংশ বাড়বে প্রিপেড প্ল্যানের খরচ। জানা গিয়েছে প্রতি ইউজারের ক্ষেত্রে গড়ে রেভিনিউ বা আয় বাড়ানোর জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন ভারতী এয়ারটেল কর্তৃপক্ষ। শোনা যাচ্ছে যে, এয়ারটেলের বেসিক প্রিপেড প্ল্যান এবার শুরু হবে ৯৯ টাকা থেকে। এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন। এর আগে এই একই প্ল্যানের দাম ছিল ৭৫ টাকা। তবে এটা জানা গিয়েছে যে, প্রিপেড প্ল্যানের খরচ বাড়লেও, সুযোগসুবিধা একই বা অপরিবর্তিত থাকছে।

নতুন নিয়ম অনুসারে এয়ারটেলের প্ল্যানের দাম বৃদ্ধির ফলে গ্রাহকদের অন্তত অতিরিক্ত ৫০ টাকা খরচ করতে হবে এই টেলিকম সংস্থার জনপ্রিয় মাসিক রিচার্জ প্ল্যানগুলো পাওয়ার জন্য। জানা গিয়েছে, ৫৬ এবং ৮৪ দিনের মেয়াদ সম্পন্ন রিচার্জ প্ল্যানগুলোর জন্য যথাক্রমে ৪৭৯ এবং ৪৫৫ টাকা দিতে হবে গ্রাহকদের। ডেটা টপ আপ প্ল্যানের খরচও বৃদ্ধি পেয়েছে। ৪৮ টাকার প্ল্যান বেড়ে হয়েছে ৫৮ টাকা। ৯৮ টাকার প্ল্যানের খরচ বেড়ে হয়েছে ২৫১ টাকা। আর ১১৮ টাকার প্ল্যানের খরচ বেড়ে হয়েছে ৩০১ টাকা।

২৮ দিনের মেয়াদে এয়ারটেলের প্রিপেড প্ল্যানের নতুন খরচ

আগামী ২৬ নভেম্বর থেকে ৭৫ টাকার ২৮ দিনের এয়ারটেল রিচার্জ প্ল্যান ৯৯ টাকায় পাওয়া যাবে। ১৪৯ টাকার প্ল্যানের খরচ হবে ১৭৯ টাকা। ২১৯ টাকার এয়ারটেল প্ল্যান পাওয়া যাবে ২৬৫ টাকায়। এছাড়াও ২৪৯ টাকা এবং ২৯৮ টাকার ২৮ দিনের এয়ারটেল রিচার্জ প্ল্যানের নতুন খরচ হচ্ছে যথাক্রমে ২৯৯ টাকা এবং ৩৫৯ টাকা।

৫৬ দিনের মেয়াদে এয়ারটেলের প্রিপেড প্ল্যানের নতুন খরচ

এক্ষেত্রে দুটো ৫৬ দিনের রিচার্জ প্ল্যান রয়েছে তার মধ্যে ৩৯৯ টাকার প্ল্যানের খরচ বেড়ে হবে ৪৭৯ টাকা। আর ৪৪৯ টাকার প্ল্যানের খরচ বেড়ে হবে ৫৪৯ টাকা।

৮৪ দিনের মেয়াদে এয়ারটেলের প্রিপেড প্ল্যানের নতুন খরচ

এয়ারটেলের ৮৪ দিনের রিচার্জ প্ল্যানের খরচ বর্তমানে ৪৫৫ টাকা। এটাই সবচেয়ে কম টাকার প্যাক অর্থাৎ কম খরচে ৮৪ দিনের মেয়াদে রিচার্জ প্ল্যান। অন্যদিকে জানা গিয়েছে, ৫৯৮ টাকার প্রিপেড প্ল্যানের খরচ আগামী দিনে হতে চলেছে ৭১৯ টাকা। আর ৬৮৯ টাকার প্ল্যানের খরচ বেড়ে হতে চলেছে ৮৩৯ টাকা।

৩৬৫ দিনের মেয়াদে অর্থাৎ এয়ারটেলের বার্ষিক বা অ্যানুয়াল প্ল্যান

এক বছরের ক্ষেত্রে বর্তমানে এয়ারটেলের প্রিপেড রিচার্জ প্ল্যানের খরচ ১৪৯৮ টাকা। সেটা ২৬ নভেম্বরের পর বেড়ে হবে ১৭৯৯ টাকা। অন্যদিকে, ২৪৯৮ টাকার রিচার্জ প্ল্যানের খরচ বেড়ে হতে চলেছে ২৯৯৯ টাকা। অর্থাৎ ৫০১ টাকা একধাক্কায় খরচ বাড়ছে এই প্ল্যানের।

আরও পড়ুন- Ptron Bassbuds Duo: ওয়াটার রেসিসট্যান্ট এই ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডসের দাম ভারতে কত?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA