Amazon Great Indian Festival: কোন ল্যাপটপে কত ছাড় দিচ্ছে ই-কমার্স সংস্থা অ্যামাজন? দেখে নিন

একাধিক কোম্পানির ল্যাপটপে রয়েছে আকর্ষণীয় ছাড়। এদের মধ্যেই বেশিরভাগ ল্যাপটপেরই দামই ৫০ হাজারের কম।

Amazon Great Indian Festival: কোন ল্যাপটপে কত ছাড় দিচ্ছে ই-কমার্স সংস্থা অ্যামাজন? দেখে নিন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2021 | 3:54 PM

দৈনন্দিন জীবনে ল্যাপটপে চাহিদা ক্রমশ বেড়েই চলেছে। বিশেষ করে করোনা আবহে গত দেড় বছরে স্কুল-কলেজের পঠন-পাঠন এবং অফিসের কাজকর্ম সবই হচ্ছে এই ল্যাপটপেই। অনলাইন ক্লাস আর ওয়ার্ক ফ্রম হোমের জেরে ল্যাপটপ এখন আমাদের জীবনে নিত্যসঙ্গী। আর তাই উৎসবের মরশুমে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে দীপাবলির আগে বিভিন্ন ল্যাপটপের মডেলের উপর একগুচ্ছ দুর্দান্ত অফার এবং ছাড় নিয়ে হাজির হয়েছে এই ই-কমার্স সংস্থা।

যেসব ল্যাপটপের উপর ছাড় দিচ্ছে অ্যামাজন

HP 14 2021 Laptop- বর্তমানে অ্যামাজনের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে এই ল্যাপটপ পাওয়া যাচ্ছে ৪৪,৩৪৪ টাকায়। এই ল্যাপটপের ওজন ১.৭৭ কেজি। এখানে রয়েছে ডুয়াল কোর ৪.১ গিগাহার্টস আই৩ প্রসেসর। তার সঙ্গে ৮ জিবি DDR4র‍্যাম রয়েছে। একই সময়ে অর্থাৎ একসঙ্গে অনেকগুলো অ্যাপ্লিকেশন চালানো যাবে এই ল্যাপটপে। এখানে রয়েছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। হাই রেসোলিউশনের ডিসপ্লে ছাড়াও এই ল্যাপটপে রয়েছে ২৫৬ জিবি সলিড স্টেট ড্রাইভ বা এসএসডি। এর সাহায্যে দ্রুত ফাইল সেভ হবে। এছাড়াও এই ল্যাপটপে আগে থেকেই ইনস্টল করা রয়েছে উইন্ডোজ ১০ এবং মাইক্রোসফট অফিস ৩৬৫। এই ল্যাপটপের ব্যাটারিতে প্রায় ১২ ঘণ্টা পর্যন্ত চার্জ থাকে।

Acer Aspire 3 Laptop- এসারের এই ল্যাপটপের দাম বর্তমানে অ্যামাজনে ৪৭,৯৯০ টাকা। অ্যালুমিনিয়াম এবং ম্যাগনেসিয়াম বডির এই ল্যাপটপের ওজন ১.৭ কেজি। মাত্র ২০ মিলিমিটার পুরু এই ল্যাপটপ। স্লিম এবং স্লিক ডিজাইনের এই ল্যাপটপে রয়েছে 11th generation Intel i3 প্রসেসর। এর সঙ্গে রয়েছে ৪ জিবি DDR4 র‍্যাম এবং ১ টিবি HDD। এই ল্যাপটপের র‍্যাম এবং ফাস্ট প্রসেসরের সাহায্যে দ্রুত কাজ করবে ল্যাপটপ এবং একসঙ্গে অনেক কাজ করা যাবে। হাই কোয়ালিটির ভিস্যুয়াল এবং হাই রিফ্রেশ রেট ক্ষমতা সম্পন্ন ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি IPS ডিসপ্লে রয়েছে এই ল্যাপটপে। আগে থেকে ৬৪ বিট উইন্ডোজ হোম ১০ অপারেটিং সিস্টেম ইন্সটল রয়েছে এই ল্যাপটপে। এর মধ্যে রয়েছে লিথিয়াম ব্যাটারি যেখানে প্রায় ৭ ঘণ্টা পর্যন্ত চার্জ থাকে।

ASUS VivoBook 14 Laptop- আসুসের এই ল্যাপটপের দাম বর্তমানে ৪৮,৯০০ টাকা। ১৯.৯ মিলিমিটার পুরু এই ল্যাপটপের ওজন ১.৬ কেজি। এই ল্যাপটপে রয়েছে ইন্টেল কোর আই৫ 10th generation quad-core প্রসেসর। এর সঙ্গে রয়েছে রয়েছে ৮ জিবি DDR4 র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি বা সলিড স্টেট ড্রাইভ। ১৪ ইঞ্চির ফুল রিচডি ডিসপ্লে রয়েছে এই ল্যাপটপে। এছাড়াও রয়েছে ৫০Wh লিথিয়াম-পলিমার ব্যাটারি। একবার চার্জ দিলে ৯ ঘণ্টা পর্যন্ত এই ব্যাটারিতে চার্জ থাকে।

HP Pavilion Aero Laptop- এইচপির এই ল্যাপটপ এখন অ্যামাজনে পাওয়া যাচ্ছে ৬৯,৯৯০ টাকায়। এই ল্যাপটপে রয়েছে AMD Ryzen 5-5600U প্রসেসর। এছাড়াও রয়েছে ১৩.৩ ইঞ্চির anti-glare ডিসপ্লে। এইচপি প্যাভিলিয়ন সিরিজের এই ল্যাপটপ গেমিংয়ের জন্যও উপযুক্ত। এখানে রয়েছে ১৬ জিবি DDR4 র‍্যাম এবং ৫১২ জিবি সলিড স্টেট ড্রাইভ। এর সঙ্গে রয়েছে একটি ফুল সাইজ backlit কিবোর্ড। উইন্ডোজ ১০ হোম আগে থেকেই ইনস্টল করা রয়েছে এই ল্যাপটপে। এছাড়াও এইচপি প্যাভিলিয়ন এরো ল্যাপটপ ওজনেও হাল্কা।

আরও পড়ুন- Amazon Great Indian Sale: অ্যামাজনের সেলের দ্বিতীয় দিনে কোন কোন স্মার্টহোম ডিভাইসের দাম কমেছে?