Amazon Prime: ১৩ ডিসেম্বর থেকে বাড়ছে অ্যামাজন প্রাইম মেম্বারশিপের খরচ, নতুন প্ল্যানগুলো দেখে নিন

যেসব ইউজার তাঁদের অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন রিনিউ করাতে চান তাঁরা এখনই করে নেওয়া ভাল। নয়তো ১৩ ডিসেম্বরের পর থেকে বার্ষিক প্ল্যানের জন্য ৫০০ টাকা অতিরিক্ত খরচ দিতে হবে।

Amazon Prime: ১৩ ডিসেম্বর থেকে বাড়ছে অ্যামাজন প্রাইম মেম্বারশিপের খরচ, নতুন প্ল্যানগুলো দেখে নিন
অ্যামাজন প্রাইম মেম্বারশিপের খরচ বাড়তে চলেছে।

অ্যামাজন প্রাইম মেম্বারশিপের খরচ বাড়তে চলেছে আগামী ১৩ ডিসেম্বর থেকে। বর্তমানের তুলনায় প্রায় ৫০ শতাংশ খরচ বাড়বে বলে শোনা গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, এখন অ্যামাজন প্রাইমের বার্ষিক অর্থাৎ এক বছরের মেম্বারশিপের খরচ ৯৯৯ টাকা। অ্যানুয়াল এই সবাস্ক্রিপশন প্ল্যানের খরচ বেড়ে হতে চলেছে ১৪৯৯ টাকা। অর্থাৎ একধাক্কায় প্রায় ৫০০ টাকা এবং প্রায় ৫০ শতাংশ খরচ বেড়ে যাচ্ছে। মাসখানেক আগেই শোনা গিয়েছিল যে, সম্ভবত ডিসেম্বর মাস থেকে অ্যামাজন প্রাইমের মেম্বারশিপের খরচ বাড়তে চলেছে। তবে সেই সময় নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি। এবার শোনা গিয়েছে যে, আগামী ১৩ ডিসেম্বর থেকে বাড়তে চলেছে অ্যামাজন প্রাইম মেম্বারশিপ সাবস্ক্রিপশনের খরচ।

অ্যামাজন প্রাইম ভিডিয়ো অ্যাপেও এই খরচ বৃদ্ধির কথা বলা হয়েছে। শুধু বার্ষিক সাবস্ক্রিপশন নয়, অন্যান্য প্ল্যানের ক্ষেত্রেও খরচ বাড়বে। অ্যামাজন প্রাইমের ক্ষেত্রে তিনমাসের একটি মেম্বারশিপ প্ল্যান রয়েছে। এতদিন পর্যন্ত এর খরচ ছিল ৩২৯ টাকা। তবে ১৩ ডিসেম্বর থেকে এই প্ল্যানের খরচ হবে ৪৫৯ টাকা। অর্থাৎ ১৩০ টাকা খরচ বাড়বে এই প্ল্যানের ক্ষেত্রে। অন্যদিকে অ্যামাজন প্রাইমের একমাসের খরচ এখন ১২৯ টাকা। এই মেম্বারশিপ প্ল্যানের খরচ বেড়ে হবে ১৭৯ টাকা। এক্ষেত্রে সাবস্ক্রিপশন খরচ ৫০ টাকা বাড়বে।

যেসব ইউজার তাঁদের অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন রিনিউ করাতে চান তাঁরা এখনই করে নেওয়া ভাল। নয়তো ১৩ ডিসেম্বরের পর থেকে বার্ষিক প্ল্যানের জন্য ৫০০ টাকা অতিরিক্ত খরচ দিতে হবে। ইতিমধ্যেই অ্যামাজনের তরফে নতুন প্রাইম মেম্বারশিপের খরচ সমেত ওয়েবপেজ আপডেট করা হয়েছে বলেও শোনা গিয়েছে। সেই সঙ্গে জানা গিয়েছে যে, ১৩ ডিসেম্বর পর্যন্তই পুরনো দামে অ্যামাজন প্রাইম মেম্বারশিপ পাওয়া সম্ভব। তার পর থেকেই বেড়ে যাবে অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশন খরচ। মাসিক, ত্রৈমাসিক এবং বার্ষিক— তিন ধরনের প্ল্যানের ক্ষেত্রেই খরচ বাড়বে।

সাবস্ক্রিপশনের খরচ বাড়লেও পরিষেবা কিন্তু একই থাকবে। প্রাইম ভিডিয়োর পাশাপাশি প্রাইম মিউজিক এবং ফ্রি ডেলিভারির সুবিধা আগের মতোই পাবেন গ্রাহকরা। এছাড়াও অ্যামাজন প্রাইম মেম্বারশিপ থাকলে অ্যামাজন পে আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে অ্যামাজনে শপিংয়ের ক্ষেত্রে আনলিমিটেড ৫ শতাংশ রিওয়ার্ড পয়েন্ট পাবেন ক্রেতারা। এছাড়াও প্রাইম গেমিংয়ের মাধ্যমে বিভিন্ন জনপ্রিয় মোবাইল গেমের ফ্রি ইন-গেম কনটেন্টের অ্যাকসেস পাবেন গ্রাহকরা। প্রাইম রিডিংয়ের ক্ষেত্রে বেশ কিছু ভাল বই ফ্রিতে পড়ার সুযোগও পাবেন।

আরও পড়ুন- Airtel vs Jio vs Vodafone Idea: দাম বৃদ্ধির পর এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়ার রিচার্জ প্ল্যানগুলো দেখুন একনজরে

আরও পড়ুন- 55 Inches Smart TV: ৫৫ ইঞ্চির পাঁচটি স্মার্ট টিভি, যা পাওয়া যাবে ৫০ হাজার টাকার কম দামে

আরও পড়ুন- GoDaddy: হ্যাক হয়েছে বিশ্বের অন্যতম বড় ডোমেন রেজিস্ট্রার গোড্যাডি, ঝুঁকির মুখে ১২ লক্ষ ওয়ার্ডপ্রেস ইউজারের ডেটা

Click on your DTH Provider to Add TV9 Bangla