Apple AirPods: শরীরের তাপমাত্রা মাপবে অ্যাপলের এয়ারপডস! কবে আসবে বাজারে?

গত মাসের এক প্রতিবেদনে অ্যাপল জানিয়েছিল, রক্তচাপ, তাপমাত্রা, ঘুমের মান, রক্তের অক্সিজেনের মাত্রা , রক্তে শর্করার পরিমাপ পর্যবেক্ষন-সহ বিভিন্ন সেন্সর যুক্ত করার নানা উপায়গুলি যুক্ত রয়েছে।

Apple AirPods: শরীরের তাপমাত্রা মাপবে অ্যাপলের এয়ারপডস! কবে আসবে বাজারে?
ছবিটি প্রতীকী

চমকের পর চমক। প্রযুক্তির মাধ্যমে বাজার ধরতে তা এবার নয়া ঝলক দিল অ্যাপল। অ্যাপল ওয়াচের পর এবার অ্যাপল এয়ারপডগুলিতে শ্রবণশক্তি, শরীরের তাপমাত্রা ও ভঙ্গি পর্যবেক্ষণের মতো স্বাস্থ্য সম্পর্কিত সরঞ্জামগুলিও রাখা থাকবে বলে জানানো হয়েছে।

দ্য় ওয়াল স্ট্রিট জার্নালের একটি প্রতিবেদন অনুসারে, এই অভিনব পরিকল্পনাগুলি যুক্ত করার জন্য অ্যাপলের উচ্চাকাঙ্খাকে আরও প্রদর্শন করে। রিপোর্ট অনুসারে, এই ফাংশনগুলি আগামী বছরের মধ্যেই এই সরঞ্জামগুলি এয়ারপডে পাওয়া যাবে না বলেই জানিয়েছে এই টেক জায়ান্ট সংস্থা। এয়ারপডের সঙ্গে সঙ্গে আইফোনের সাহায্যে ডিপ্রেশন ও কগনিটিভ ডিক্লাইন নির্ণয় করারও চেষ্টা করছে অ্যাপল।

গত মাসের এক প্রতিবেদনে অ্যাপল জানিয়েছিল, রক্তচাপ, তাপমাত্রা, ঘুমের মান, রক্তের অক্সিজেনের মাত্রা , রক্তে শর্করার পরিমাপ পর্যবেক্ষন-সহ বিভিন্ন সেন্সর যুক্ত করার নানা উপায়গুলি যুক্ত রয়েছে। এছাড়া অ্য়াপল ওয়াচ সিরিজ ৭তএ রয়েছে মাইন্ডফুলনেস অ্যাপ। এছাড়া শ্বাসযন্ত্রের হার ট্র্যাকিং, ওয়ার্কআউটের মাধ্যমে সুস্থতার মাপকাঠি বিচারের সহায়তা করে। এতে ইলেকট্রিক্যাল হার্ট সেন্সর এবং ইসিজি অ্যাপ এবং ব্লাড অক্সিজেন সেন্সর অ্যাপ সহ স্বাস্থ্য ও সুস্থতার জন্য সরঞ্জাম সরবরাহ করে চলেছে।

অ্যাপল ওয়াচ সিরিজ ৭ হল প্রথম অ্যাপল ওয়াচ যেটি ধুলো প্রতিরোধের জন্য একটি আইপি ৬ এক্স সার্টিফিকেশন আছে, এবং একটি ডাব্লুআর ৫০ ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং বজায় রাখে বলে দাবি করেছে সংস্থাটি।

আরও পড়ুন: Apple Unleashed: অক্টোবরে অ্যাপেলের নতুন ভার্চুয়াল ইভেন্ট, কী কী লঞ্চ হতে পারে?

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla