Apple Watch Series 7: নতুন ডিজাইন আর তুলনায় বড় ডিসপ্লে নিয়ে লঞ্চ হয়েছে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭

Apple Watch Series 7: অ্যাপেল সংস্থার দাবি তাদের ওয়াচ সিরিজ ৬- এর তুলনায় ওয়াচ সিরিজ ৭- এ স্মার্ট ওয়াচের ডিসপ্লে সাইজ প্রায় ২০ শতাংশ বেড়েছে।

Apple Watch Series 7: নতুন ডিজাইন আর তুলনায় বড় ডিসপ্লে নিয়ে লঞ্চ হয়েছে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭
সেপ্টেম্বরে লঞ্চ হয়েছে অ্যাপেলের নতুন স্মার্ট ওয়াচ সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2021 | 7:25 AM

আগেই শোনা গিয়েছিল যে ১৪ সেপ্টেম্বর অ্যাপেলের ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’- এ আইফোন ১৩ সিরিজের সঙ্গে লঞ্চ হতে পারে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭। হয়েওছে তাই। লঞ্চ হয়েছে অ্যাপেলের নতুন স্মার্ট ওয়াচ সিরিজ। গত বছর লঞ্চ হয়েছিল অ্যাপেল ওয়াচ সিরিজ ৬। তার তুলনায় নতুন ওয়াচ সিরিজে একাধিক ফিচার আপগ্রেড হয়েছে। বিশেষে করে নজর কেড়েছে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এর ডিজাইন। আগের তুলনায় বড় এবং ফ্ল্যাট ডিসপ্লে রয়েছে নতুন ওয়াচ সিরিজে।

স্মার্ট ওয়াচের ডিসপ্লের চারপাশের রয়েছে ১.৭ মিলিমিটারের পাতলা বর্ডার। এর ফলে বেশি জায়গা জুড়ে রয়েছে অ্যাপেল ওয়াচের ডিসপ্লে। উল্লেখ্য, এ যাবৎ অ্যাপেল যত স্মার্ট ওয়াচ লঞ্চ করেছে তার মধ্যে সিরিজ ৭- এর ডিসপ্লে সাইজ সবচেয়ে বড়। এখানে রয়েছে ৪৫ মিলিমিটার সাইজ ভ্যারিয়েন্ট। এই ওয়াচ সিরিজে সবচেয়ে ছোট ডিসপ্লে সাইজ ৪১ মিলিমিটার। অ্যাপেল সংস্থার দাবি তাদের ওয়াচ সিরিজ ৬- এর তুলনায় ওয়াচ সিরিজ ৭- এ স্মার্ট ওয়াচের ডিসপ্লে সাইজ প্রায় ২০ শতাংশ বেড়েছে। উল্লেখ্য, কুপার্টিনোর টেক জায়ান্ট অ্যাপেল ২০১৫ সালে তাদের প্রথম স্মার্ট ওয়াচ সিরিজ লঞ্চ করেছিল।

ভারতে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এর দাম এবং উপলব্ধতা

আমেরিকায় অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এর ওনলি জিপিএস ভ্যারিয়েন্টের দাম ৩৯৯ ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ২৯,৪০০ টাকা। অন্যদিকে জিপিএস + সেলুলার অপশনের স্মার্ট ওয়াচের দাম ৪৯৯ ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬,৮০০ টাকা। পাঁচটি ব্র্যন্ড নিউ অর্থাৎ একদম নতুন অ্যালুমিনিয়াম কালার কেস সমেত লঞ্চ হয়েছে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭। এখানে রয়েছে, মিডনাইট, স্টারলাইট, সবুজ, একটি নতুন নীল এবং লাল (PRODUCT)— এই পাঁচটি রঙ।

ভারতে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এর দাম এবং উপলব্ধতা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেনি অ্যাপেল সংস্থা। তবে অনুমান যে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭- এর আমেরিকার ভ্যারিয়েন্টের দামের সঙ্গে ভারতে লঞ্চ হওয়া স্মার্ট ওয়াচের দামের মিল থাকবে।

অন্যদিকে, লঞ্চ হয়েছে আইফোন ১৩ সিরিজ। পূর্বের ইঙ্গিত অনুযায়ী আইফোন ১৩ সিরিজে রেগুলার আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স— এই চারটি মডেলই লঞ্চ হয়েছে। উল্লেখ্য, এর আগে আইফোন ১২ সিরিজের ক্ষেত্রেও রেগুলার ভ্যানিলা ভ্যারিয়েন্ট আইফোন ১২, আইফোন ১২ মিনি, আইফোন ১২ প্রো এবং আইফোন ১২ প্রো ম্যাক্স—- চারটি ফোন লঞ্চ হয়েছিল। ভারতে আগামী ১৭ সেপ্টেম্বর থেকে আইফোন ১৩ সিরিজের প্রি-অর্ডার শুরু হবে। আর ২৪ সেপ্টেম্বর থেকে উপলব্ধ হবে এই সিরিজের বিভিন্ন ফোন।

আরও পড়ুন- iPhone 13 Series: লঞ্চ হয়েছে আইফোন ১৩ সিরিজ, ভারতে দাম কত? কবে থেকে উপলব্ধ হবে এইসব ফোন