আইপ্যাড এয়ার-এর ডিজাইনের সঙ্গে মিল থাকতে পারে নতুন আইপ্যাড মিনি-র

এখনও পর্যন্ত নতুন আইপ্যাড মিনি লঞ্চের কোনও নির্দিষ্ট দিনক্ষণ জানাননি অ্যাপেল কর্তৃপক্ষ।

  • Publish Date - 1:38 pm, Mon, 14 June 21 Edited By: Sohini chakrabarty
আইপ্যাড এয়ার-এর ডিজাইনের সঙ্গে মিল থাকতে পারে নতুন আইপ্যাড মিনি-র
অ্যাপেলের নেকস্ট জেনারেশন আইপ্যাড মিনি কবে লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি।

নতুন আইপ্যাড মিনি লঞ্চ করবে অ্যাপেল। কবে আসবে এই নতুন গ্যাজেট, সেকথা এখনও জানা যায়নি। তবে আইপ্যাড প্রো- এর ক্ষেত্রে যে এম১ সাইজ রিফ্রেশ ফিচার যুক্ত হয়েছে, তা পরিবর্তন হবে নেকস্ট জেনারেশন আইপ্যাড মিনি- র ক্ষেত্রে। সম্প্রতি FrontPageTech.com এর মাধ্যমে জন প্রোসের বেশ কিছু তথ্য দিয়েছেন নতুন আইপ্যাড মিনি প্রসঙ্গে। তিনি বলেছেন, নেকস্ট জেনারেশন আইপ্যাড মিনি- র ডিজাইনে বেশ কিছু পরিবর্তন আসবে।

নতুন আইপ্যাড মিনি- র ডিজাইনের সঙ্গে মিল থাকবে আইপ্যাড এয়ার ডিভাইসের, একথা আগেই শোনা গিয়েছিল। সেখানে বলা হয়েছিল, নতুন আইপ্যাড মিনি- র ক্ষেত্রে ‘হোম বাটন’ রাখবে না অ্যাপেল। তার বদলে আইপ্যাড এয়ার- এর মতো ডিজাইন রাখা হবে নেকস্ট জেনারেশন আইপ্যাড মিনি- তে। এই একটিই নয়, নতুন ডিজাইন ল্যাঙ্গুয়েজে আইপ্যাড এয়ার- এর মতো আরও অনেক ফিচার থাকবে বলে মনে করা হচ্ছে। অনলাইনে ফাঁস হওয়া বিভিন্ন তথ্যের ভিত্তিতে একটি ট্যাবের ছবি প্রকাশ্যে এসেছে। এই ডিভাইসকে অনেকটা আইপ্যাড এয়ার- এর মিনিয়েচার ভার্সান বলা যায়। দেখতে প্রায় একই ধরনের এই দুই ডিভাইস।

কেমন হতে পারে আইপ্যাড মিনি

অনেকেই মনে করছেন, একটা ট্যাবের যে আদর্শ সাইজ হওয়া উচির, সেই পরিমাপেই লঞ্চ হবে নতুন আইপ্যাড মিনি। কারণ ৭.৯ ইঞ্চির স্ক্রিন, ভিডিয়ো বা সিনেমা দেখার জন্য যথেষ্টই বড়। অনুমান, এই স্ক্রিন সাইজেই লঞ্চ হবে নেকস্ট জেনারেশনের আইপ্যাড মিনি।

আরও পড়ুন- রিয়েলমি জিটি ৫জি ফোনের সঙ্গেই লঞ্চ হবে রিয়েলমি বুক এবং রিয়েলমি প্যাড

এখনও পর্যন্ত নতুন আইপ্যাড মিনি লঞ্চের কোনও নির্দিষ্ট দিনক্ষণ জানাননি অ্যাপেল কর্তৃপক্ষ। কেমন দেখতে হবে নতুন আইপ্যাড মিনি, সম্ভাব্য কী কী ফিচার থাকতে পারে, দামই বা কত হতে পারে— এইসব বিষয়ে বিশেষ কোনও তথ্য এখনও প্রকাশ হয়নি অনলাইনে। আপাতত শুধু এটুকুই শোনা গিয়েছে যে, আইপ্যাড এয়ারের সঙ্গে ডিজাইনে মিল থাকতে পারে নতুন আইপ্যাড মিনির। ‘হোম বাটন’ না থাকার সম্ভাবনাই বেশি। স্ক্রিন সাইজ সম্পর্কে একটা ধারণা পাওয়া গিয়েছে। তবে বাকি কোনও বিষয়ে তথ্য জানা যায়নি।

Click on your DTH Provider to Add TV9 Bangla