রিয়েলমি জিটি ৫জি ফোনের সঙ্গেই লঞ্চ হবে রিয়েলমি বুক এবং রিয়েলমি প্যাড

রিয়েলমি ল্যাপটপ বা রিয়েলমি বুক এবং রিয়েলমি ট্যাব বা রিয়েলমি প্যাড লঞ্চ হবে রিয়েলমি জিটি ৫জি স্মার্টফোনের সঙ্গেই। আগামী ১৫ জুন এইসব ডিভাইস লঞ্চ হবে।

রিয়েলমি জিটি ৫জি ফোনের সঙ্গেই লঞ্চ হবে রিয়েলমি বুক এবং রিয়েলমি প্যাড
ছবি সৌজন্যে টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2021 | 7:06 PM

স্মার্টফোনের পর এবার ল্যাপটপ এবং ট্যাবও লঞ্চ করতে চলেছে রিয়েলমি। আগামী ১৫ জুন গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে রিয়েলমি জিটি ৫জি ফোন। ওই একইদিনে লঞ্চ হবে রিয়েলমির নতুন ল্যাপটপ এবং ট্যাব। শোনা যাচ্ছে, এই দুই ডিভাইসের নাম হতে পারে যথাক্রমে রিয়েলমি বুক এবং রিয়েলমি প্যাড। শোনা যাচ্ছে, ১৫ জুন ভারতীয় সময় বিকেল সাড়ে পাঁচটা নাগাদ রিয়েলমি জিটি ৫জি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। সেই সময়েই রিয়েলমি বুক এবং রিয়েলমি প্যাড লঞ্চ হতে পারে।

রিয়েলমি জিটি ৫জি ফোনের সম্ভাব্য ফিচার (অনলাইনে লিক হওয়া বা বিভিন্ন টিপস্টার সূত্রে পাওয়া)

চিনে এই ফোন আগেই লন হয়েছে। এবার ইউরোপে লঞ্চ হবে রিয়েলমি জিটি ৫জি ফোন। ভারতে কবে এই ফোন লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। ১৫ জুনই বা জুন মাসেই সম্ভবত এই ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon 888 প্রসেসর। ফাস্ট মেমোরি এবং স্পিডের জন্য এই ফোনে থাকতে পারে LPDDR5 এবং UFS 3.1। এই ফিচারের সাহায্যে স্ন্যাপড্রাগন চিপে ফাস্ট মেমোরি স্পিড সাপোর্ট থাকবে। এছাড়াও থাকতে পারে ৬৫ ওয়াটের সুপারডার্ট ফ্ল্যাশ চার্জ সাপোর্ট।

১। এই ফোনের ডিসপ্লে রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh। তার সঙ্গে থাকতে পারে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

২। ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে এই ফোন। ৬.৪৩ ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে থাকতে পারে এই ফোনে। এই ডিসপ্লেতে থাকতে পারে FHD প্লাস রেসোলিউশন। এছাড়াও থাকতে পারে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

৩। ট্রিপল রেয়ার ক্যামেরা থাকতে পারে এই স্মার্টফোনে। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট থাকতে পারে। এছাড়া ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও থাকতে পারে এই ফোনে।

রিয়েলমি ল্যাপটপ বা রিয়েলমি বুক- এই ডিভাইস অনেকটা ম্যাকবুকের মতো দেখতে হবে। সেই আভাস ইতিমধ্যেই দিয়েছেন মাধব শেঠ। অ্যালুমিনিয়াম বডি থাকতে পারে এই ল্যাপটপে। নীচের দিকে থাকতে পারে স্পিকার গ্রিলস এবং ভেন্টিলেশনের হোল।

আরও পড়ুন- Flipkart Big Saving Days Sale: কোন ফোনে কত ছাড়? দেখে নিন

রিয়েলমি প্যাড বা রিয়েলমি ট্যাব- আইপ্যাড প্রো- এর মতো স্লিম ডিজাইনের হতে পারে এই ট্যাবলেট। শার্প এজ- এর সঙ্গে থাকতে পারে ছোট্ট ক্যামেরা মডিউল।