Electric Pen: 99 টাকার এই PEN সঙ্গে রাখলে চোর-ডাকাত কাছে আসবে না, খাবে ‘জোর কা ঝটকা’!

E-Pen: এবার চোর-ডাকাতদের উচিত শিক্ষা দিতে Electric Shock Pen নিয়ে হাজির হয়েছে প্রযুক্তি কোম্পানিগুলি। এই ইলেকট্রিক কলমে থাকছে একটি বোতাম, যা স্পর্শ করলেই শক খাবে চোর-ডাকাতরা। Amazon-এ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে Ayra Crafts Electric Shock Pen। এই ইলেকট্রিক পেন কিনতে আপনাকে মাত্র 99 টাকা খরচ করতে হবে।

Electric Pen: 99 টাকার এই PEN সঙ্গে রাখলে চোর-ডাকাত কাছে আসবে না, খাবে 'জোর কা ঝটকা'!
এই পেন কিনলে নিজেকে অনেক বিপদ থেকে বাঁচাতে পারবেন!
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 5:55 PM

Electric Shock Pen: ডিজিটাল জমানায় চুরিও এখন ডিজিটালি হচ্ছে। কিন্তু তা বলে কি প্রথাগত চোর বা ডাকাতের দৌরাত্ম্য কমেছে? না, এক ফোঁটাও কমেনি। করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার সময়ও খবর পাওয়া গিয়েছে, অসৎ উদ্দেশ্যের মানুষজন দুর্ঘটনাগ্রস্ত যাত্রীদের ব্যাগ থেকে যা পেয়েছেন, লুঠপাট করে নিয় গিয়েছেন। তবে, চোর-ডাকাতদের সঙ্গে মোকাবিলা করার জন্য প্রযুক্তি আগের থেকে অনেকটাই উন্নত হয়েছে। আজকাল সিসিটিভি ক্যামেরার দৌলতে চোরদের শনাক্তকরণের কাজটি সহজ হয়ে গিয়েছে। এখন পিপার স্প্রে নামক এমনই স্প্রে এসে গিয়েছে, যা মহিলাদের শ্লীলতাহানি এড়াতে উন্নত প্রযুক্তি হিসেবে অবতীর্ণ হয়েছে। এবার চোর-ডাকাতদের উচিত শিক্ষা দিতে Electric Shock Pen নিয়ে হাজির হয়েছে প্রযুক্তি কোম্পানিগুলি। এই ইলেকট্রিক কলমে থাকছে একটি বোতাম, যা স্পর্শ করলেই শক খাবে চোর-ডাকাতরা। এই ইলেকট্রিক পেন সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

Electric Pen: কী বৈশিষ্ট্য রয়েছে?

এই ইলেকট্রিক পেন বা ইলেকট্রিক শক পেনগুলিতে থাকে থ্রি সেল ব্যাটারি। ব্যাটারিগুলি সংযুক্ত থাকে একটি সার্কিটের মাধ্যমে। যখনই পেনের বোতামটি কেউ টিপবে, তখনই সার্কিটটি সম্পূর্ণ হয় এবং ইলেকট্রিক শক দেয়। অন্য দিকে আবার পেনের উপরের অংশটি তৈরি হয় ম্যাটারি দিয়ে, যা শরীরে বৈদ্যুতিক শককে দ্রুত প্রবাহিত করতে পারে। তাই, পেনটি যদি আপনার পকেটে থাকে, তাহলে আপনাকে আক্রমণ করছে এমন কেউ বা চোর, ডাকাতকেও আপনি এই পেন দিয়ে আক্রমণ করতে পারেন। চটপট তাদের উচিত শিক্ষা দেওয়ার জন্য এই ধরনের ইলেকট্রিক পেনের থেকে ভাল বিকল্প আর কিছু হতে পারে না।

Electric Pen: কত দাম?

ইলেকট্রিক পেন আপনি যে কোনও ই-কমার্স প্ল্যাটফর্মেই পেয়ে যাবেন। তাছাড়াও ইলেকট্রনিক্স প্রডাক্ট বা গ্যাজেট বিক্রি করে, এমন দোকান থেকেও আপনি পেয়ে যেতে পারেন ইলেকট্রিক শক পেনগুলি। এদের দামও এক্কেবারে বেশি নয়। মাত্র 50 টাকা থেকে 100 টাকার মধ্যেই আপনি পেয়ে যেতে পারেন একটি ইলেকট্রিক পেন।

Amazon-এ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে Ayra Crafts Electric Shock Pen। এই ইলেকট্রিক পেন কিনতে আপনাকে মাত্র 99 টাকা খরচ করতে হবে।

ইলেকট্রিক পেন ব্যবহার করবেন কীভাবে?

আপনি যদি কাউকে শিক্ষা দিতে চান, তাহলে পেনের নিচের দিকটা ধরে উপরের অংশ দিয়ে সেই চোর বা ডাকাতকে টোকা দিন। ওই চোর বা ডাকাত পেনের উপরের অংশের সংস্পর্শে এলেই খুবই জোরে এবং শক্তিশালী একটি ইলেকট্রিক শক খাবে।