Bluetooth Headsets: পুজোর মুখে টাইট বাজেট? 1,000 টাকার মধ্যে সেরা 5 ব্লুটুথ হেডসেট, রইল তালিকা

Top 5 Bluetooth Headphones: হালফিলের অনেক স্মার্টফোন ইয়ারফোন জ্যাক ছাড়া ছাড়াই লঞ্চ হয়, তাই ব্লুটুথ হেডসেটের চাহিদা বেড়েছে। এদিকে আবার বাজারে অগুনতি ব্লুটুথ হেডসেট রয়েছে। 1000 টাকার নীচে পাঁচটি সেরা বাজেট সেগমেন্টের ব্লুটুথ হেডসেট সম্পর্কে জেনে নিন।

Bluetooth Headsets: পুজোর মুখে টাইট বাজেট? 1,000 টাকার মধ্যে সেরা 5 ব্লুটুথ হেডসেট, রইল তালিকা
কম দামে সেরা 5 হেডফোন। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 9:58 AM

Budget Headphones: বিগত কয়েক বছরে ব্লুটুথ হেডসেটগুলি কেবল ভারতে নয়, বিশ্বজুড়ে প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে। হালফিলের অনেক স্মার্টফোন ইয়ারফোন জ্যাক ছাড়া ছাড়াই লঞ্চ হয়, তাই ব্লুটুথ হেডসেটের চাহিদা বেড়েছে। এদিকে আবার বাজারে অগুনতি ব্লুটুথ হেডসেট রয়েছে। তার মধ্যে নিজের জন্য সঠিক একটা বেছে নেওয়ার কাজটাও কঠিন। আর শুধুমাত্র যদি বাজেট বিভাগে একটি হেডসেট চান, তাহলে তো আরও মুশকিল! আজ আমরা 1000 টাকার নীচে পাঁচটি সেরা বাজেট সেগমেন্টের ব্লুটুথ হেডসেট সম্পর্কে জেনে নেব।

pTron Bassbuds Sports V2

pTron True Wireless Bluetooth Headphones (TWS)-এর দাম 799 টাকা। এই TWS আপনাকে একটি সুরক্ষিত ও কমফোর্ট ফিট অফার করে এবং 8mm ডায়নামিক ড্রাইভার দিয়ে সজ্জিত, যা আপনাকে অনবদ্য মিড এবং ডিপ বাস-সহ দুর্দান্ত স্টেরিও সাউন্ড অফার করবে। এগুলি গেমিংয়ের জন্যও ব্যবহার করা যেতে পারে। কারণ, অন্তর্নির্মিত লো লেটেন্সি মোড রয়েছে এগুলিতে। তাই, আপনি যদি একজোড়া গেমিং ইয়ারবাড কেনার কথা ভাবছেন, আপনি এই ptron লো লেটেন্সি ওয়্যারলেস ইয়ারফোনগুলিতে আপনার জন্য সেরা হতে পারে।

TWS ইয়ারবাডটিতে 10M ওয়্যারলেস কানেক্টিভিটির সঙ্গে লেটেস্ট ব্লুটুথ v5.3 ফিচার রয়েছে। অটো-কানেক্ট আছে, যা আপনাকে লাস্ট পেয়ারড ডিভাইসের সঙ্গে সংযোগ করতে দেবে। এছাড়াও, ইয়ারবাডগুলির একটি IPX4 জল-প্রতিরোধী ডিজাইন রয়েছে। তাই আপনাকে ঘাম এবং স্প্ল্যাশের বিষয়ে চিন্তা করতে হবে না। এছাড়াও, এই TWS ইয়ারফোন 48 ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারে।

Truke Air Buds Lite

ট্রুক এয়ার বাড লাইট ব্লুটুথ ট্রুলি ওয়্যারলেস ইয়ারবাডের দাম 899 টাকা। ইয়ারফোনটি নয়েজ ক্যান্সেলেশন ফিচার দিয়ে সজ্জিত, যা আপনাকে কোলাহলপূর্ণ পরিবেশেও ফোনকল উপভোগ করতে দেবে। আজকের জীবনে, বাইরে এত শব্দ দূষণের মধ্যে এই বৈশিষ্ট্যটি আপনাকে অবশ্যই সাহায্য করবে।

এই TWS ইয়ারফোনে মোট 48 ঘণ্টা পর্যন্ত গেম খেলার সময় অফার করে, যা একক চার্জে ব্যবহার করার জন্য যথেষ্ট শালীন। গেমিং প্রেমীদের জন্য 55ms পর্যন্ত কম ল্যাটেন্সি রয়েছে। গেমিং মোডে প্রবেশ করতে আপনাকে ডান ইয়ারবাডগুলিতে 3 বার ট্যাপ করতে হবে। এছাড়াও ব্লুটুথ 5.1 এর সাপোর্ট সহ, এটি আপনাকে 10 মিটার পর্যন্ত রেঞ্জের সহিত সংযুক্ত থাকতে দেয়।

Sennheiser CX 120BT

Sennheiser CX 120BT ওয়্যারলেস ব্লুটুথ ইন ইয়ার নেকব্যান্ড হেডফোনের দাম 999 টাকা। Sennheiser একটি ভাল ট্র্যাক রেকর্ড সহ বিশ্বব্যাপী অডিও স্পেসে একটি পরিচিত নাম এবং তাই আমাদের তালিকায় পড়ে।

এই নেকব্যান্ড আপনাকে 6 ঘণ্টা ব্যাটারি লাইফ অফার করছে, মাইক্রো USB-র মাধ্যমে চার্জ করার জন্য 1.5 ঘণ্টা পেয়ে যাবেন। সংযোগের জন্য ব্লুটুথ 4.1 প্রযুক্তি সাপোর্ট করছে। ব্লুটুথের মাধ্যমে আরও ভাল থ্রুপুট সরবরাহ করতে, Sennheiser অডিও এবং ভিডিয়োর মধ্যে ন্যূনতম বিলম্বের জন্য Qualcomm এর aptX কোডেক এবং aptX লো ল্যাটেন্সি কোডেকগুলির সাপোর্ট প্রদান করেছে। আপনি যদি একটি নামী ব্র্যান্ডের নেকব্যান্ড খোঁজেন, তাহলে এটি সেরা হতে পারে আপনার জন্য।

এই নেকব্যান্ডটির অডিও আউটটি ভারসাম্যপূর্ণ এবং বিশেষ করে কলের সময় সাউন্ডের গুণমান সত্যিই চমৎকার। ইয়ারবাডগুলি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করতে আরামদায়ক।

Boult Audio ZCharge

বোল্ট অডিও জেডচার্জ ওয়্যারলেস ইন ইয়ার ইয়ারফোনের দাম 899 টাকা। নেকব্যান্ডটি সফট সিলিকন ব্যান্ডের সহ লঞ্চ করা হয়েছিল।সারাদিন ব্যবহারের জন্য আরামে পরা যায়। এই ইয়ারফোনগুলি আপনাকে দ্রুত চার্জ করার সঙ্গেই একটি দীর্ঘ ব্যাটারি জীবন দেয়। একক চার্জে 40 ঘণ্টা প্লেব্যাক সময় অফার করে এবং 10 মিনিটের চার্জ আপনাকে 15 ঘণ্টা প্লেব্যাক দিতে পারে। ডিভাইসের সঙ্গে সংযোগ করার জন্য Bluetooth 5.2 প্রযুক্তি রয়েছে।

নেকব্যান্ডটি এনভায়রনমেন্টাল নয়েজ ক্যান্সেলেশন দিয়ে সজ্জিত, যা একটি দুর্দান্ত বৈশিষ্ট্য। পারিপার্শ্বিকের কোলাহল বাতিল করতে পারে এবং শব্দও কমাতে পারে। এটি ব্যবহারকারীকে আরও ভাল অভিজ্ঞতা পেতে সহায়তা করবে। এছাড়াও, এটি IPX5 জল প্রতিরোধী, যা 1 মিটার গভীরে 30 মিনিটের জন্য জলরোধী করা সম্ভব করে। তাই আপনি বাইরে বা জিম এ কোনও চিন্তা ছাড়াই এটি ব্যবহার করতে পারেন।

Noise Sense

নয়েজ সেন্স নেকব্যান্ড ইয়ারফোনের দাম 699 টাকা। এটি 25 ঘণ্টা ব্যাটারি ব্যাক আপ দেয় যা আপনাকে একদিনের বেশি প্লেব্যাক সময়ের অফার করার জন্য যথেষ্ট হবে। এছাড়াও, নেকব্যান্ড দ্রুত চার্জিং অফার করে যা আপনাকে 8 মিনিট চার্জিং সহ 8 ঘণ্টা খেলার সময় দেবে। তাই, নেকব্যান্ডটি সত্যিই তাঁদের জন্য কার্যকর হবে, যাদের দ্রুত চার্জ করা দরকার।

নেকব্যান্ডে আরামের জন্য ম্যাগনেটিক ইয়ারবাডও রয়েছে। ম্যাগনেটটি ইয়ারবাডগুলিকে জটলা হওয়া থেকে আটকাবে, যখন আপনি ব্যবহারের পরে পরা গলার ব্যান্ডটি ছেড়ে দেবেন। IPX5 জল-প্রতিরোধী রেটিং কাজ করার সময়ও যত্ন নেবে। সামগ্রিকভাবে, আপনি যদি খুব টাইট বাজেটে থাকেন তবে আপনি ভারতে 1000 এর নীচে এই ব্লুটুথ ইয়ারফোনগুলির জন্য যেতে পারেন।