Olympics 2021: টেক দুনিয়াতেও অলিম্পিক-ঝড়! দারুণ হিট গুগল ডুডলের চ্যাম্পিয়ন আইল্যান্ড গেমস

জাপানে এদিন অলিম্পিক খেলা শুরু থেকেই গুগলে একটি মন ভাল করা ডুডল গেম চালু করেছে। ডুডলটিতে ক্লিক করলেই খুলে যাবে খেলার পাতা।

Olympics 2021: টেক দুনিয়াতেও অলিম্পিক-ঝড়! দারুণ হিট গুগল ডুডলের চ্যাম্পিয়ন আইল্যান্ড গেমস
দারুণ হিট গুগল ডুডলের চ্যাম্পিয়ন আইল্যান্ড গেমস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 11:38 AM

শুক্রবার থেকে শুরু হয়েছে বহু প্রতীক্ষিত টোকিয়ো অলিম্পিক ২০২০। করোনাভাইরাস অতিমারির জেরে বারবার পিছিয়ে গিয়েছে ২০২০ সালের অলিম্পিক। এই মারণ ভাইরাসের বিরুদ্ধে মহাযুদ্ধে সামিল গোটা বিশ্ব। ফলে অলিম্পিকের মতো গুরুত্বপূর্ণ একটি ক্রীড়াঅনুষ্ঠানকে পিছিয়ে দেওয়া একটি ঐতিহাসিক ঘটনা বলে চলে। তবে শুরু প্রথম দিন থেকেই টোকিয়ো-সহ অন্যান্য দেশেও ছড়িয়ে পড়েছে অলিম্পিক আবহ। সেই আবহ ছড়িয়ে পড়েছে টেক দুনিয়াতেও। অলিম্পিক উপলক্ষ্যে গিগল একটি স্পেশাল ডুডল গেম তৈরি করেছে। গুগল ব্রাউজার খোলামাত্রই ভেসে উঠবে ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ড গেমস। গোটাটাই এটি ফ্যান্টাসি দুনিয়ার রোল-প্লেয়িং গেম। উত্সুক প্লেয়াররা চারজনের একটি দল নিয়ে সাতটি বিভিন্ন মিনিগেমসে অংশগ্রহণ করতে পারবেন।

কম্পিউটার গেমস খেলতেই অনেকে ভালোবাসেন। তাও যদি সেই নব্বই দশকের মোবাইল গেমের অনুকরণে হয়, তাহলে তো কোনও কথাই নেই। জাপানে এদিন অলিম্পিক খেলা শুরু থেকেই গুগলে একটি মন ভাল করা ডুডল গেম চালু করেছে। ডুডলটিতে ক্লিক করলেই খুলে যাবে খেলার পাতা। কি-বোর্ডের সাহায্যে দিক নির্ণয় করে নানারকম গেমে চ্যালেঞ্চ নিয়ে অ্য়াকশন করে যেতে হবে। আকর্ষণীয় এই খেলায় লুকিয়ে রয়েছে মন ভাল করার একটু স্বস্তি।

টোকিয়োর জনপ্রিয় অ্যানিমেশন স্টুডিয়ো Studio 4’C-এর সঙ্গে যৌথ উদ্দ্যোগে এই গেম আইল্যান্ডটি তৈরি করেছে। ডুডল চ্যাম্পিয়ন গেমে অংশগ্রহণকারীরা একটি নিনজা ক্যাট লাকির মাধ্যমে খেলা সম্পন্ন করতে পারবেন।

কীভাবে খেলবেন

-গুগল হোমপেজে প্লে বাটানটি ক্লিক করুন। – গেমের শুরুতেই নিনজা ক্যাট লাকির একটি অ্যানিমেশন দেখা যাবে। – লাল, ব্লু, হলুদ ও সবুজ এই চারটি রঙের একটি পছন্দ করে টিম সিলেক্ট করতে পারেন।

-টিমে যোগ দেওয়ার পর প্রতিটি খেলায় চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করতে হবে ও মিনিগেমসের চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হতে হবে। লিডারবোর্ডে জয়ীর লিস্টটি দেখতে পাবেন সেখানেই।

মোট ৭টি মিনিগেমস রয়েছে, তার মধ্যে টেবিল টেনিস, রাগবি, দৌড়, সাঁতার কাটা, ক্লাইম্বিং-এর মতো চ্যালেঞ্জিং খেলা রয়েছে।

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস বাডস প্রো, দেখে নিন এই ইয়ারবাডসের বিভিন্ন ফিচার