Google Pixel Watch: অ্যাপলের স্মার্টওয়াচকে টক্কর দিতে আসছে গুগল পিক্সেল ওয়াচ, লঞ্চ হবে ২০২২ সালেই

Google Pixel Watch: এবার স্মার্টওয়াচ নিয়ে আসছে গুগল। সেই গুগল পিক্সেল ওয়াচের মাধ্যমেই উইয়্যারেবল টেকনোলজি স্পেসে হাতেখড়ি হতে চলেছে গুগল-এর।

Google Pixel Watch: অ্যাপলের স্মার্টওয়াচকে টক্কর দিতে আসছে গুগল পিক্সেল ওয়াচ, লঞ্চ হবে ২০২২ সালেই
ঠিক এমনই দেখতে হবে গুগল পিক্সেল ওয়াচ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 5:05 PM

গুগল পিক্সেল ওয়াচ (Google Pixel Watch) নিয়ে বিগত কয়েক দিন ধরেই একাধিক জল্পনা শোনা গিয়েছে। এর আগে জানা গিয়েছিল, ২০২১ সালের জানুয়ারি মাসেই গুগল পিক্সেল ৬ ফোনের সঙ্গে লঞ্চ হতে পারে গুগল পিক্সেল ওয়াচ। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। সম্প্রতি একটি নতুন রিপোর্ট থেকে জানা গিয়েছে, প্রথম ইন-হাউস স্মার্টওয়াচ নিয়ে কাজ করছে গুগল, যা ২০২২ সালেই লঞ্চ করবে। গুগল-এর এই হাতঘড়ির কোডনেম ‘রোহন’ এবং গুগল পিক্সেল হার্ডওয়্যার গ্রুপের সাহায্যেই তৈরি করা হয়েছে এই স্মার্টওয়াচ। গুগল-এর প্রথম স্মার্টওয়াচে দেওয়া হতে পারে গুগল স্মার্টওয়াচ সফ্টওয়্যারের নতুন ভার্সন। গুগল-এর আসন্ন এই স্মার্টওয়াচ অ্যাপল ওয়াচের সঙ্গে জোরদার টক্কর দিতে চলেছে।

সংবাদমাধ্যম বিজনেস ইনসাইডার-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, গুগল একটি স্মার্টওয়াচ নিয়ে কাজ করছে, যা ২০২২ সালের প্রথমেই লঞ্চ করে যাবে। রিপোর্টে পরিষ্কার ভাবে উল্লেখ করে বলা হয়েছে, আসন্ন এই ডিভাইসকে ইন্টারনালি পিক্সেল ওয়াচ বা অ্যান্ড্রয়েড ওয়াচ হিসেবে রিপ্রেজ়েন্ট করা হচ্ছে। তবে এই গুগল ওয়াচের ডিজাইন অ্যাপ ওয়াচের থেকে অনেকাংশেই আলাদা হতে চলেছে। রাউন্ড ডিজাইন দেওয়া হচ্ছে, কোনও ফিজিকাল বেজ়েল থাকছে না। জানা গিয়েছে, এই বছরের শেষের মধ্যেই এই হাতঘড়ির তৈরির প্রক্রিয়া শেষ হবে। সূত্রের খবর, গুগল তার কর্মচারীদের এই স্মার্টওয়াচ ব্যবহার করে ফিডব্যাক দেওয়ার কথা জানিয়েছে।

এই গুগল পিক্সেল ওয়াচ (Google Pixel Watch) হেলথ ও ফিটনেস মেট্রিক্স মনিটর করতে পারবে বলে জানা গিয়েছে। হার্ট রেট মনিটর এবং স্টেপ কাউন্টিংয়ের মতো বেসিক হেলথ-ট্র্যাকিং ফিচার্সও থাকছে এই স্মার্টওয়াচে। এই ডিভাইসের কারেন্ট ভার্সনে ধীর গতিতে একবার চার্জ দেওয়া হলেও এক দিনের জন্য লাগাতার চার্জ ধরে রাখতে পারে। গুগলের এই আসন্ন হাতঘড়িতে প্রোপ্রিয়েটারি ওয়াচব্যান্ডস থাকবে বলেও জানা গিয়েছে। টেস্টিং সফল হলেই এই গুগল পিক্সেল ওয়াচ ২০২২ সালের প্রথম দিকেই লঞ্চ করবে বলে খবর।

এদিকে আবার সংবাদমাধ্যম দ্য ভার্জ-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ফিটবিট-এর থেকে অনেকটাই দামি হতে চলেছে এই গুগল পিক্সেল ওয়াচ। এই ঘড়িটি দিয়েই উইয়্যারেবল টেকনোলজি স্পেসে আত্মপ্রকাশ হতে চলেছে গুগলের। এর আগেই গুগল ফিটবিট লঞ্চ করে প্রাথমিক কাজটি সেরে ফেলেছিল। তবে আসন্ন এই গুগল পিক্সেল ওয়াচ (Google Pixel Watch) কোনও দিক থেকেই ফিটবিট ব্র্যান্ডিংয়ের আওতায় আসবে না।

গ্লোবাল স্মার্টওয়াচ মার্কেটে বিরাট অংশের শেয়ার রয়েছে অ্যাপলের। মার্কেট রিসার্চ ফার্ম কাউন্টারপয়েন্ট-এর রিপোর্ট অনুযায়ী, ২০২১ সালের তৃতীয় কোয়ার্টার পর্যন্ত গ্লোবাল স্মার্টওয়াচ শিপমেন্টে সবার প্রথমে অ্যাপল এবং দ্বিতীয় স্থানে স্যামসাং। তার ঠিক পরেই রয়েছে অ্যামাজ়ফিট, আইএমওও, হুয়াওয়ে।

আরও পড়ুন: Google New Features: একাধিক নতুন ফিচার যোগ হল গুগল ফোটো ও অ্যান্ড্রয়েড অটো অ্যাপে

আরও পড়ুন: Clubhouse New Languages: বাংলা-সহ ক্লাবহাউসে এখন আরও ১৩টি ভাষার সাপোর্ট, লঞ্চ হল ‘টপিকস’ ফিচারও

আরও পড়ুন: App Store Awards 2021: বছরের সেরা অ্যাপ, গেমের তালিকা প্রকাশ করল অ্যাপল, দেখে নিন