WhatsApp Tips: ঘণ্টার পর ঘণ্টা কার সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাট করছে আপনার পার্টনার? ধরে ফেলুন এই উপায়ে

Who Is Chatting With Whom On WhatsApp: হোয়াটসঅ্যাপে আপনার পার্টনার কার সঙ্গে সবথেকে বেশি চ্যাট করছেন বা করেছেন, তা জানার একটা উপায় রয়েছে। জেনে নিন সেই উপায়।

WhatsApp Tips: ঘণ্টার পর ঘণ্টা কার সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাট করছে আপনার পার্টনার? ধরে ফেলুন এই উপায়ে
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2022 | 9:26 PM

এসএমএসে চ্যাট করার দিন এখন ইতিহাস হয়ে গিয়েছে। আট থেকে আশি চ্যাট করার সবার বিশ্বস্ত মাধ্যম একটাই – হোয়াটসঅ্যাপ (WhatsApp)। একটা পয়সা না খরচ করে গুচ্ছের মেসেজ পাঠানো যায় এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মের মাধ্যমে। যদিও হোয়াটসঅ্যাপ ব্যতিরেকে ইনস্টাগ্রাম, ফেসবুক মেসেঞ্জার, টেলিগ্রাম, সিগন্যালেও অনেক মানুষ হালফিলে ঘণ্টার পর ঘণ্টা চ্যাট করে চলেছেন। তবে চ্যাটের জন্য সবথেকে বেশি সংখ্যাক মানুষের পছন্দ কিন্তু হোয়াটসঅ্যাপই, যেখানে ছবি, ভিডিয়ো-সহ জরুরি ডকুমেন্ট ইত্যাদির প্রায় সবই পাঠাতে পারেন ইউজাররা। এহেন হোয়াটসঅ্যাপের ঝুলিতে রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার (Features)। আবার রয়েছে একাধিক টিপস ও ট্রিকস (Tips And Tricks), যেগুলি জেনে রাখলে ইউজারদের একাধিক ক্ষেত্রে খুব সুবিধা হতে পারে। এমনই এক ট্রিকস আজকে আমরা জেনে নেব।

আজকাল প্রায় প্রতিটা ঘরেই একটা সমস্যা – কেন এতক্ষণ ধরে ফোন নিয়ে খুটখুট? ও বাবা! আরও একটু গভীরে ঢুকলে দেখা যায়, ফোনে চ্যাট করছেন তিনি। আর চ্যাট মানেই তো হোয়াটসঅ্যাপ! কিন্তু কার সঙ্গে চ্যাট করছেন? যদি ফোনটা কেড়ে না নেওয়া হয় বা লুকিয়ে-চুরিয়ে না দেখা যায়, তাহলে সেই ব্যক্তি যে কার সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাট করছেন এতক্ষণ ধরে, তা ধরাটা সত্যিই দুষ্কর। আবার ফোন কেড়েও যে আর এক সমস্যা। পার্টনারের ফোনের পাসওয়ার্ডটা যে জানা নেই! তাহলে উপায়? এই দুনিয়ায় যে দুষ্কর বলে সত্যিই কিছু নেই। এহেন হোয়াটসঅ্যাপেই রয়েছে এমন একটা সুবিধা, যার মাধ্যমে আপনি সহজেই জেনে যেতে পারবেন যে, কার সঙ্গে দীর্ঘক্ষণ চ্যাটে মগ্ন আপনার সঙ্গী? কী সেই উপায়, আসুন জেনে নেওয়া যাক।

১) প্রথমেই হোয়াটসঅ্যাপ খুলুন। উপরে ডানদিকে দেখতে পাবেন তিনটে ডট। সেখানে ট্যাপ করুন।

২) এবার সেটিংসে ক্লিক করুন। সেখানে আপনার সামনে হাজির হবে একাধিক অপশন।

৩) এবার আপনাকে ‘স্টোরেজ অ্যান্ড ডেটা’ অপশনটিতে ক্লিক করতে হবে।

৪) এখানেও দেখতে পাবেন একাধিক অপশন। কেবল ম্যানেজ স্টোরেজ অপশনে ক্লিক করুন।

৫) আপনার সামনে বিরাট লিস্ট হাজির হবে। আর সেটাই হল চ্যাট লিস্ট। যার নামটি প্রথমে দেখাবে, সেই ব্যক্তির সঙ্গেই সবথেকে বেশি চ্যাট করা হয়েছে বলে ধরে নিতে হবে। এমনকি, সেই ব্যক্তির নামের পাশে থাকবে, সামগ্রিক চ্যাটের সাইজ়, যা এমবি অথবা জিবি পর্যন্ত হতে পারে।

মনে রাখতে হবে – তবে যাই করুন না কেন, এ ভাবে কে কার সঙ্গে বেশি চ্যাট করেছে, তা বোঝার জন্য সেই নির্দিষ্ট ব্যক্তির হোয়াটসঅ্যাপ প্রোফাইলটি আপনার দরকার হবেই। আর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিতে গেলে আপনার দরকার হবে সেই ব্যক্তির ফোনও। তাই যে যাই বলুক না কেন, পার্টনারের ফোনের পাসওয়ার্ডটি আপনাকে জানতেই হবে। আর তারপরই ঝোপ বুঝে কোপ!

আরও পড়ুন: অ্যাপলের লোগোতে একটা আধ-খাওয়া আপেল কেন? ৪৬ বছর পর জানা গেল আসল কারণ

আরও পড়ুন: বলিহারি এসি! পকেটে নিয়েই ঘোরা যাবে, ১০,০০০ টাকারও কমে মুহূর্তে করবে সারা শরীর ঠান্ডা

আরও পড়ুন: এবার ফেসবুকের মতো হোয়াটসঅ্যাপেও আসছে পোল, দেওয়া যাবে নিজের পছন্দসই অপশনে ভোট!