Huawei Watch D: ডিসেম্বরে লঞ্চ হতে পারে হুয়াওয়ে ওয়াচ ডি, থাকতে পারে ব্লাড প্রেশার মনিটরিং ফিচার

বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে যে চিনে ডিসেম্বর মাসে এই স্মার্টওয়াচ লঞ্চের সম্ভাবনা রয়েছে। তবে নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি।

Huawei Watch D: ডিসেম্বরে লঞ্চ হতে পারে হুয়াওয়ে ওয়াচ ডি, থাকতে পারে ব্লাড প্রেশার মনিটরিং ফিচার
হুয়াওয়ে ওয়াচ ডি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 11:59 AM

সদ্যই নতুন স্মার্টওয়াচ লঞ্চ করেছে চিনের সংস্থা হুয়াওয়ে। কিছুদিন আগেই লঞ্চ হয়েছে হুয়াওয়ে ওয়াচ জিটি রানার। ১৪ দিনের ব্যাটারি লাইফ ১০০টি স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে। এবার চিনের টেক জায়ান্ট হুয়াওয়ে তাদের নতুন আর একটি স্মার্ট ওয়্যারেবল ডিভাইস লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। নতুন স্মার্টওয়াচের নাম হতে চলেছে হুয়াওয়ে ওয়াচ ডি। বলা হচ্ছে, এই প্রথম হুয়াওয়ে সংস্থা এমন একটি স্মার্টওয়াচ লঞ্চ করতে চলেছে যা রিস্ট কবজিতে বাঁধা থাকলেই ব্লাড প্রেশা বা রক্তচাপ পরিমাপ করা সম্ভব। যদিও হুয়াওয়ে সংস্থা তাদের আসন্ন হুয়াওয়ে ওয়াচ ডি লঞ্চের ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করেনি। তবে বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে যে চিনে ডিসেম্বর মাসে এই স্মার্টওয়াচ লঞ্চের সম্ভাবনা রয়েছে। তবে নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবোতে এক টিপস্টার হুয়াওয়ে ওয়াচ ডি- এর প্রোমো ছবি প্রকাশ করেছেন। ওইসব ছবি থেকে বোঝা গিয়েছে যে আগের হুয়াওয়ে ওয়াচের সঙ্গে এই নতুন ওয়্যারেবল ডিভাইসের বেশ কিছু মিল থাকবে। হুয়াওয়ে ওয়াচ ডি- তে একটি আয়তাকার ডিসপ্লে থাকতে পারে। তার ডানদিকে থাকতে পারে দুটো বাটন। শোনা গিয়েছে, হেলথ এবং হোম অপশনের জন্য এই দুই বাটন ব্যবহার করা হবে। এছাড়াও বলা হচ্ছে যে হুয়াওয়ে ওয়াচ ডি- র সাহায্যে ব্লাড প্রেশার মাপা সম্ভব এবং তা মেডিক্যাল ডিভাইস হিসেবেই কাজ করবে। কারণ এই স্মার্টওয়াচে রয়েছে হাই অ্যাকিউরেসি রেট। ওই টিপস্টারের মতে ইতিমধ্যেই হুয়াওয়ে ওয়াচ ডি এর মধ্যেই স্টেট ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন ক্লাস ২ মেডিক্যাল ডিভাইস রেজিস্ট্রেশন সার্টিফিকেট পেয়েছে।

অন্যদিকে গত সপ্তাহে হুয়াওয়ে ওয়াচ জিটি রানার লঞ্চ হয়েছে চিনে। এই স্মার্টওয়াচের দাম CNY ২১৮৮, ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,৫০০ টাকা। এই ওয়্যারেবল ডিভাইসে রয়েছে ১.৪৩ ইঞ্চির সার্কুলার AMOLED টাচ ডিসপ্লে। ৪৬ মিলিমিটারের ডায়াল রয়েছে এখানে। এই স্মার্টওয়াচ পরিচালিত হয় HarmonyOS- এর সাহায্যে। এই ওয়্যারেবল ডিভাইসে TruSeen ৫.০+ হার্ট রেট মনিটর, ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (SpO2) মনিটর, স্লিপ অ্যান্ড স্ট্রেস মনিটর রয়েছে। এছাড়াও ১০০টির বেশি স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে। আর রয়েছে ব্লুটুথ ভি ৫.২, ওয়াই ফাই এবং এনএফসি কানেক্টিভিটি। এই ডিভাইসে রয়েছে IP68 রেটিং। এর পাশাপাশি ৪৫১mAh ব্যাটারি রয়েছে এই স্মার্টওয়াচে যা একদিন চার্জ দিলে প্রায় ১৪ দিন পর্যন্ত চালু থাকবে। আর খুব বেশি ব্যবহার করলে ৭ দিন থাকবে ব্যাটারি লাইফ।

আরও পড়ুন- Jio Tablet And Jio TV: সস্তার স্মার্টফোনের পর এবার টিভি ও ট্যাবলেট নিয়ে আসছে রিলায়েন্স জিও, লঞ্চ করবে ২০২২ সালেই