Jio Prepaid Recharge Plan: জিওর ১১৯ টাকার নতুন প্রিপেড রিচার্জ প্ল্যানে কী কী সুবিধা থাকছে? দেখে নিন

শোনা গিয়েছে এই প্ল্যানে জিও টিভি, জিও সিনেমা জিও সিকিউরিটি এবং জিও ক্লাউডের পরিষেবাও পাওয়া যাবে।  

Jio Prepaid Recharge Plan: জিওর ১১৯ টাকার নতুন প্রিপেড রিচার্জ প্ল্যানে কী কী সুবিধা থাকছে? দেখে নিন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2021 | 9:51 AM

রিলায়েন্স জিওর আরও একটি রিচার্জ প্ল্যানের রিভিশন করা হয়েছে। এর আগে ৯৮ টাকার যে প্ল্যান ছিল, সেটাই এখন পাওয়া যাবে ১১৯ টাকা। এই ১১৯ টাকার প্ল্যানের মেয়াদ ১৪ দিন। একনজরে দেখে নেওয়া যাক ১১৯ টাকায় ইউজাররা কী কী সুবিধা পেতে চলেছেন।

জিওর ১১৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানের বিভিন্ন সুবিধা-

  • এই প্ল্যানে গ্রাহকরা ৩০০ এসএমএসের সুবিধা পাবেন ১৪ দিনের জন্য।
  • প্রতিদিন ১.৫ জিবি ডেটার সুবধাও থাকবে গ্রাহকদের জন্য।
  • এছাড়াও ১৪ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলের পরিষেবা পাওয়া যাবে।

বলা হচ্ছে, সম্প্রতি জিওর বিভিন্ন রিচার্জ প্ল্যানের খরচ বাড়ার পর এই ১১৯ টাকার প্ল্যানই সবচেয়ে সস্তার রিচার্জ প্ল্যান। কারণ এই প্ল্যানে ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং এসএমএস— সব পরিষেবাই পাবেন গ্রাহকরা। এই সমস্ত পরিষেবা ৯৮ টাকার প্ল্যানে পাওয়া যেত আগে। প্রাথমিক ভাবে সেই প্ল্যানের মেয়াদও ছিল ২৮ দিন। বর্তমানে রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালের মে মাসেই বন্ধ হয়ে গিয়েছিল জিওর ৯৮ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান। তখন এই প্ল্যানে ২৮ দিনের জন্য ১.৫ জিবি দৈনিক ডেটা, ৩০০ এসএমএস এবং আনলিমিটেড কলের পরিষেবা। কিন্তু এই প্ল্যান আচমকাই বন্ধ করা হয়।

তবে এই বছরের শুরুর দিকে ফের চালু হয়েছিল এই প্রিপেড রিচার্জ প্ল্যান। তখন এই প্ল্যানের মেয়াদ করা হয় ১৪ দিন। তবে পরিষেবা প্রায় একই পাওয়া যাচ্ছিল। অর্থাৎ প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলের পরিষেবা আগের মতোই বজায় ছিল। খালি কমে গিয়েছিল প্ল্যানের মেয়াদ। আর সরিয়ে দেওয়া হয়েছিল ৩০০ এসএমএসের সুবিধা। তবে ১৪ দিনের জন্য ১১৯ টাকার যে প্রিপেড রিচার্জ প্ল্যান জিও আনছে বলে শোনা যাচ্ছে, সেখানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং ৩০০ এসএমএসের সুবিধা রয়েছে ১৪ দিনের জন্য।

তবে জিওর তরফে এখানও এই প্রিপেড রিচার্জ প্ল্যানের ব্যাপারে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। কিন্তু বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে যে, ৯৮ টাকার প্ল্যানের খরচ বেড়ে হয়েছে ১১৯ টাকা। চলতি মাসের শুরুর দিন অর্থাৎ পয়লা ডিসেম্বর থেকেই জিওর প্রায় সব প্রিপেড রিচার্জ প্ল্যানের খরচ বেড়ে হয়ে গিয়েছে। সম্ভবত সেই তালিকাতেই রয়েছে ৯৮ টাকার জিওর এই প্ল্যানও। তবে শোনা গিয়েছে এই প্ল্যানে জিও টিভি, জিও সিনেমা জিও সিকিউরিটি এবং জিও ক্লাউডের পরিষেবাও পাওয়া যাবে।

আরও পড়ুন- WhatsApp Last Seen: এবার হোয়াটসঅ্যাপে অজানা লোকজনের থেকে লাস্ট সিন, স্টেটাস আপডেট লুকিয়ে রাখতে পারবেন!