Jio Disney+Hotstar: পাঁচটি প্রিপেড রিচার্জ প্ল্যানের দাম বাড়াল জিও, পরিষেবা আছে একই

আগে ৪৯৯ টাকায় সবচেয়ে কমে জিওতে ডিজনি+হটস্টারের এক বছরের সাবস্ক্রিপশন পাওয়া যেত। এখন সেটাই বেড়ে হয়েছে ৬০১ টাকা। রিলেয়েন্স জিও কর্তৃপক্ষ জানিয়েছেন যে, এটাই সবচেয়ে কম টাকার প্ল্যান।

Jio Disney+Hotstar: পাঁচটি প্রিপেড রিচার্জ প্ল্যানের দাম বাড়াল জিও, পরিষেবা আছে একই
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 11:08 AM

জিওর পাঁচটি প্রিপেড রিচার্জ প্ল্যান, যাদের সঙ্গে যুক্ত থাকত ডিজনি+হটস্টারের এক বছরের সাবস্ক্রিপশন, সেই ধরনের রিচার্জ প্ল্যানগুলোর দাম বা খরচ পরিবর্তন করা হয়েছে। আগে ৪৯৯ টাকায় সবচেয়ে কমে জিওতে ডিজনি+হটস্টারের এক বছরের সাবস্ক্রিপশন পাওয়া যেত। এখন সেটাই বেড়ে হয়েছে ৬০১ টাকা। রিলেয়েন্স জিও কর্তৃপক্ষ জানিয়েছেন যে, এটাই সবচেয়ে কম টাকার প্ল্যান। সব মিলিয়ে পাঁচটি প্ল্যানের ক্ষেত্রে ২০ শতাংশ করে দাম বেড়েছে। জিও এই পাঁচটি প্রিপেড রিচার্জ প্ল্যানকে বলা হচ্ছে রিভাইজড প্ল্যান। পয়লা ডিসেম্বর থেকে যখন জিওর সমস্ত প্ল্যানেরই দাম বেড়েছিল তখন এই পাঁচটি প্ল্যান তার মধ্যে যুক্ত হয়নি। তবে এবার জিওর তরফে জানানো হয়েছে যে ডিজনি+হটস্টারের পরিষেবা যুক্ত প্ল্যানগুলোর দামও বেড়েছে।

জিওর ওয়েবসাইটে যে তথ্য রয়েছে তার থেকে জানা গিয়েছে, ৬০১ টাকার প্রিপেড প্ল্যানে গ্রাহকরা দৈনিক ৩ জিবি হাই স্পিড ডেটার সুবিধা পাবেন। এই প্লায়নের মেয়াদ ২৮ দিন। ডেটা পরিষেবার সঙ্গে এক বছরের জন্য ডিজনি+হটস্টারের সাবস্ক্রিপশনও পাবেন গ্রাহকরা। এছাড়াও এই প্রিপেড রিচার্জ প্ল্যানে অতিরিক্ত ৬ জিবি হাই-স্পিড ডেটা এবং আনলিমিটেড ভয়েস কল ও দৈনিক ১০০ এসএমএসের সুবিধাও যুক্ত রয়েছে। অর্থাৎ ৪৯৯ টাকার প্ল্যানে যা সুযোগ-সুবিধা ছিল, ৬০১ টাকার প্ল্যানেও হুবহু সেই সুবিধাই রয়েছে গ্রাহকদের জন্য। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছর অগস্ট মাসের শেষের দিনে ডিজনি+হটস্টারের এক বছরের সাবস্ক্রিপশনের পরিষেবা যুক্ত প্রিপেড রিচার্জ প্ল্যান চালু করেছিল জিও।

পরবর্তী প্ল্যানের খরচ বর্তমানে বৃদ্ধি পেয়ে হয়েছে ৭৯৯ টাকা। এই প্ল্যানের খরচ ছিল ৬৬৬ টাকা। এক্ষেত্রে প্রতিদিন ২ জিবি হাই স্পিড ডেটা পাওয়া যাবে। প্ল্যানের মেয়াদ ৫৬ দিন। এর সঙ্গে আনলিমিটেড ভয়েস কল ও দৈনিক ১০০ এসএমএসের সুবিধা রয়েছে। আর ডিজনি+হটস্টারের এক বছরের সাবস্ক্রিপশন তো আছেই।

জিওর ৮৮৮ টাকার প্রিপেড প্ল্যানের খরচ বেড়ে হয়েছে ১০৬৬ টাকা। এই প্ল্যানে ডিজনি+হটস্টারের এক বছরের সাবস্ক্রিপশনের সঙ্গে রয়েছে দৈনিক ২ জিবি হাই-স্পিড ডেটা, অতিরিক্ত ৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ এসএমএসের সুবিধা। এই প্ল্যানের মেয়াদ ৮৪ দিন।

২৫৯৯ টাকার প্ল্যানের খরচ বেড়ে হয়েছে ৩১১৯ টাকা। এক্ষেত্রে ডিজনি+হটস্টারের এক বছরের সাবস্ক্রিপশনের সঙ্গে রয়েছে দৈনিক ২ জিবি হাই-স্পিড ডেটা, অতিরিক্ত ১০ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ এসএমএসের সুবিধা। এই প্ল্যানের মেয়াদ ৩৬৫ দিন।

রেগুলার প্ল্যানের ক্ষেত্রে ৫৪৯ টাকার ডেটা অনলি প্ল্যানের খরচ বেড়ে হয়েছে ৬৫৯ টাকা। প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং ডিজনি+হটস্টারের এক বছরের সাবস্ক্রিপশন পাওয়া যাবে এই রিচার্জ প্ল্যানে। এর মেয়াদ ৫৬ দিন।

আরও পড়ুন- OnePlus Buds Z2: ভারতে এই ইয়ারবাডসের দাম কত হতে পারে? কী কী রঙেই বা লঞ্চ হতে পারে?