Microsoft Surface Event: মাইক্রোসফটের সারফেস ইভেন্টে কোন কোন ডিভাইস লঞ্চ হতে পারে?

আগামী ৫ অক্টোবর উইন্ডোজ ১১ লঞ্চ করতে চলেছে মাইক্রোসফট। তাই অনুমান, মাইক্রোসটের সারফেস ইভেন্টে যেসমস্ত ডিভাইস লঞ্চ হবে সেগুলিতে উইন্ডোজ ১১ আউট অফ দ্য বক্স যুক্ত থাকবে। 

Microsoft Surface Event: মাইক্রোসফটের সারফেস ইভেন্টে কোন কোন ডিভাইস লঞ্চ হতে পারে?
মাইক্রোসফট সারফেস ইভেন্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 6:35 PM

অনুষ্ঠিত হতে চলেছে মাইক্রোসফটের সারফেস ইভেন্ট। একগুচ্ছ সারফেস ডিভাইস এই ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। মাইক্রোসফটের অফিশিয়াল ওয়েবসাইটে এই সারফেস ইভেন্টের লাইভ সম্প্রচার করা হবে। এছাড়াও দেখানো হবে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে, যেমন- টুইটারে দেখা যাবে। ২২ সেপ্টেম্বর ভারতীয় সময় রাত ৮টা ৩০মিনিটে শুরু হবে মাইক্রোওসফটের সারফেস হার্ডওয়্যার ইভেন্ট। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর উইন্ডোজ ১১ লঞ্চ করতে চলেছে মাইক্রোসফট। তাই অনুমান, মাইক্রোসটের সারফেস ইভেন্টে যেসমস্ত ডিভাইস লঞ্চ হবে সেগুলিতে উইন্ডোজ ১১ আউট অফ দ্য বক্স যুক্ত থাকবে।

কী কী লঞ্চ হতে পারে মাইক্রোসফটের সারফেস ইভেন্টে?

সারফেস প্রো ৮- ২০১৯ সালে লঞ্চ হয়েছিল সারফেস প্রো ৭। তারপ আপগ্রেডেড ভার্সান সারফেস প্রো ৮। এখানে থাকবে ইউন্ডোজ ১১ সাপোর্ট। অরিজিনাল সারফেস প্রো লঞ্চ হয়েছিল ২০১২ সালে। সেখানে ছিল উইন্ডোজ ৮ সাপোর্ট। সারফেস প্রো ৮ ডিভাইসে থাকতে পারে ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। তার সঙ্গে থাকতে পারে থান্ডারবোল্ট সাপোর্ট। এই ডিভাইসে Intel 11th Gen প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে একটি ১৩ ইঞ্চির ডিসপ্লেও থাকতে পারে। এই ডিভাইসে রিপ্লেস করা যায় এমন SSD হার্ড ড্রাইভ থাকতে পারে। ভারতে ৫৯,৯৯৯ টাকায় লঞ্চ হতে পারে সারফেস প্রো ৮ ডিভাইস।

সারফেস গো ৩- গত বছর অর্থাৎ ২০২০ সালে লঞ্চ হয়েছিল সারফেস গো ২। এবার তারই সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হবে সারফেস গো ৩। আসন্ন ইভেন্টে এই ডিভাইস লঞ্চ না হলে মাইক্রোসফটের পরবর্তী সারফেস ইভেন্টে সারফেস গো ডিভাইস লঞ্চ হবে।

সারফেস ডুয়ো- মাইক্রোসফটের গুরুত্বপূর্ণ ডিভাইস এই সারফেস ডুয়ো। এবারের ইভেন্টে এই ডিভাইস লঞ্চ হবে সারফেস ডুয়ো ২ হিসেবে। গ্যালাক্সি জেড ফ্লোড ৩ ফোনের মতো ফোল্ডেবল সেগমেন্ট রয়েছে এই ডিভাইসে। সারফেস ডুয়ো ২ ডিভাইসের ডিজাইনে ফার্স্ট জেনারেশন ডুয়ো ডিভাইসে থেকে বেশ কিছু পরিবর্তন এসেছে। ডুয়াল স্ক্রিন ফ্লোডিং এই ডিভাইসে দুটো ৫.৮ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। একটি hinge দিয়ে এই দুই স্ক্রিন একে অন্যের সঙ্গে যুক্ত থাকবে। আগের তুলনায় ক্যামেরা ফিচার উন্নত হয়েছে। আর হাইস রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকতে পারে। সারফেস ডুয়ো ২ ডিভাইসে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকতে পারে। সেই সঙ্গে থাকতে পারে ৫জি কানেক্টিভিটি।

সারফেস বুক- মাইক্রোসফটের সারফেস ইভেন্টে সারফেস প্রো ৮, সারফেস গো ৩, সারফেস ডুয়ো ২ ছাড়াও সারফেস বুক লঞ্চের সম্ভাবনা রয়েছে। সারফেস বুক ৪ লঞ্চ হবে মাইক্রোসফটের নতুন সারফেস ইভেন্টে। ২ ইন ১ সেটআপ এবং একটি ১৪ ইঞ্চির স্ক্রিন থাকতে পারে এই ডিভাইসে।

আরও পড়ুন- Nokia T20 Tab: ৬ অক্টোবর নোকিয়ার ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হতে পারে এই ট্যাব