Nokia T20 Tab: ৬ অক্টোবর নোকিয়ার ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হতে পারে এই ট্যাব

নোকিয়ার নতুন ট্যাব টি২০ ডিভাইসে কী কী ফিচার থাকতে পারে, দামই বা কত হতে পারে, দেখে নিন।

Nokia T20 Tab: ৬ অক্টোবর নোকিয়ার ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হতে পারে এই ট্যাব
১০.৩৬ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে থাকতে পারে এই ট্যাবে।

HMD Global- এর তরফে জানানো হয়েছে যে আগামী মাসে অর্থাৎ অক্টোবর মাসে নতুন প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে নোকিয়া সংস্থা। আপাতত নোকিয়া মোবাইলের তরফে একটি ছবি টুইট করে হয়েছে। আর সেখানে অনেকগুলো ফোনের পাশে একটা নতুন বাক্সের (প্রোডাক্ট বক্স) ছবি দেখা গিয়েছে। বাক্সের আকার-আয়তন ফোনের বাক্সের তুলনায় কিছুটা বড় হওয়ায়, তা দেখে থেকে অনুমান করা হচ্ছে যে, অক্টোবর মাসে সম্ভবত নতুন কোনও ট্যাব লঞ্চ করতে চলেছে নোকিয়া সংস্থা।

গত কয়েক মাস ধরেই নোকিয়া টি২০ ট্যাব নিয়ে আলোচনা-জল্পনা চলছে। বিশেষজ্ঞদের অনেকেই অনুমান করছেন যে হয়তো অক্টোবর মাসের লঞ্চ ইভেন্টে এই ট্যাবই লঞ্চ হতে চলেছে। আগামী ৬ অক্টোবর নোকিয়ার এই ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করা হয়েছে। নোকিয়া মোবাইলের টুইটার হ্যান্ডেল থেকে যে ছবি টুইট করা হয়েছে সেখানে দেখা গিয়েছে যে নোকিয়া ৩৩১০, নোকিয়া ৮১১০ ৪জি, নোকিয়া ৬.২, নোকিয়া এক্স১০ এবং নোকিয়া এক্সআর ২০ ফোনের পাশে একটা বড় বাক্স রাখা রয়েছে। ওই বাক্সের কাছে কোনও ব্র্যান্ড, মডেল বা ডিভাইসের নাম লেখা নেই। ফোনের তুলনায় বাক্সের সাইজ বড় হওয়ায় ধরে নেওয়া হয়েছে ট্যাব লঞ্চ হতে পারে।

নোকিয়া টি২০ ট্যাবের সম্ভাব্য দাম

যদি সত্যিই নোকিয়া টি২০ ট্যাব লঞ্চ হয়ে তাহলে দীর্ঘদিন পর কোনও ট্যাব লঞ্চ করবে নোকিয়া। জুলাই মাসে প্রথম এই ট্যাব নিয়ে আলোচনা শুরু হয়েছিল। তখন এই ট্যাবের সম্ভাব্য দাম প্রকাশ হয়েছিল অনলাইনে। ইউকে অর্থাৎ ব্রিটেনের নিরিখে নোকিয়া টি২০ ট্যাবের ওয়াই-ফাই অনলি ভ্যারিয়েন্টের দাম GBP ১৮৫, ভারতীয় মুদ্রায় প্রায় ১৮,৬০০ টাকা। অন্যদিকে ওয়াই-ফাই + সেলুলার ভ্যারিয়েন্টের দাম GBP ২০২, ভারতীয় মুদ্রায় প্রায় ২০,৩০০ টাকা। নোকিয়া এই টি২০ ট্যাব লঞ্চ হলে বলা যাবে যে সংস্থার licensee HMD Global- এর তরফে প্রথম ট্যাব লঞ্চ হয়েছে।

নোকিয়া টি২০ ট্যাবের সম্ভাব্য ফিচার

  • ১০.৩৬ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে থাকতে পারে এই ট্যাবে।
  • ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ হতে পারে নোকিয়ার এই ট্যাব।
  • নীল রঙে নোকিয়া টি২০ ট্যাব লঞ্চের সম্ভাবনা রয়েছে।
  • রাশিয়ার একটি সার্টিফিকেশন ওয়েবসাইটে TA-1392 এবং TA-1397 মডেল নম্বরে দুটো নোকিয়া ট্যাবের হদিশ পাওয়া গিয়েছে। মনে করা হচ্ছে, এগুলি নোকিয়া টি২০ ট্যাবেরই দু’টি ভ্যারিয়েন্ট।

তবে HMD Global- এর তরফে উক্ত কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

আরও পড়ুন- Moto Tab 8: ফ্লিপকার্টের বিগ সেভিং ডে’জ সেলে লঞ্চ হতে পারে মোটোরোলার নতুন ট্যাব

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla