Microsoft Surface Pro 8: মাইক্রোসফটের এই ল্যাপটপের দাম কত হতে পারে? কী কী ফিচারই বা দেখা যাবে

আনুষ্ঠানিক লঞ্চের আগে মাইক্রোসফট সারফেস প্রো ৮ ল্যাপটপের সম্ভাব্য দাম এবং ফিচার প্রকাশ হয়েছে অনলাইনে। দেখে নিন।

Microsoft Surface Pro 8: মাইক্রোসফটের এই ল্যাপটপের দাম কত হতে পারে? কী কী ফিচারই বা দেখা যাবে
ভারতে কত দামে লঞ্চ হতে পারে এই ল্যাপটপ?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2021 | 5:02 PM

মাইক্রোসফট ভারতে লঞ্চ করতে চলেছে তাদের new-age two-in-one ল্যাপটপ সারফেস প্রো ৮। আগামী ২২ সেপ্টেম্বর মাইক্রোসফটের একটি ইভেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা। ভারতীয় সময় রাত ৮টা ৩০মিনিটে অনুষ্ঠিত হবে এই ইভেন্ট। আর সেই ভার্চুয়াল আয়োজনেই সারফেস প্রো ৮ ল্যাপটপ লঞ্চ করতে চায় মাইক্রোসফট। এই ইভেন্টে অন্যান্য ডিভাইসও লঞ্চের সম্ভাবনা রয়েছে। এদিকে ইতিমধ্যেই অনলাইনে বেশ কিছু ওয়েবসাইটে ছড়িয়ে পড়েছে মাইক্রোসফটের এই সারফেস প্রো ৮ ল্যাপটপের সম্ভাব্য কিছু ফিচার। একনজরে সেই সব ফিচারই দেখে নেওয়া যাক।

মাইক্রোসফটের সারফেস প্রো ৮ ল্যাপটপের সম্ভাব্য ফিচার

  • এই ল্যাপটপে থাকতে পারে একটি 11th-generation Intel Core প্রসেসর।
  • ১৩ ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে মাইক্রোসফটের এই ল্যাপটপে। এর রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। ডিসপ্লের চারপাশে থাকতে পারে সরু বর্ডার।
  • উইন্ডোজ ১১ আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হতে পারে মাইক্রোসফটের সারফেস প্রো ৮ ল্যাপটপ।
  • দুটো থান্ডারবোল্ট পোর্ট থাকতে পারে এই ল্যাপটপে।
  • মাইক্রোসফটের নতুন ল্যাপটপে থাকতে পারে রিপ্লেসেবল SSD হার্ড ড্রাইভ। এর আগে মাইক্রোসফটের সারফেস ল্যাপটপ ৪, সারফেস ল্যাপটপ প্রো ৭+ এবং সারফেস প্রো এক্স ল্যাপটপে এই রিপ্লেসেবল SSD হার্ড ড্রাইভ দেখা গিয়েছিল।
  • The Verge- এর রিপোর্ট অনুসারে মাইক্রোসফট সারফেস প্রো ৮ ল্যাপটপে ইউএসবি-এ পোর্ট না থাকার সম্ভাবনাই বেশি। বরং তার পরিবর্তে টাইপ-সি ইউএসবি এবং থান্ডারবোল্ট পোর্ট থাকতে পারে।
  • শোনা যাচ্ছে ভারতে মাইক্রোসফট সারফেস প্রো ৮ ল্যাপটপের দাম হতে পারে ৫৯,৯৯৯ টাকা। বেস ভ্যারিয়েন্টের দাম হিসেবে এটি ধার্য করা হয়েছে। এরপর ফিচার অনুযায়ী বাড়তে পারে ল্যাপটপের দাম।

মাইক্রোসফটের আসন্ন ভার্চুয়াল ইভেন্টে সারফেস প্রো ৮ ল্যাপটপ ছাড়াও একাধিক ডিভাইস লঞ্চের সম্ভাবনা রয়েছে। মাইক্রোসফটের ২২ সেপ্টেম্বরের ইভেন্টে সারফেস গো ৩, নিউ জেনারেশন সারফেস বুক ৪, একটি নতুন সারফেস প্রো এক্স এবং সারফেস ডুয়োর একটি সাকসেসর লঞ্চ হতে পারে। উল্লেখ্য, সারফেস গো ২- এর সাকসেসর হিসেবে লঞ্চ হতে পারে সারফেস গো ৩। দুই ডিভাইসের ডিজাইন একই থাকার সম্ভাবনা রয়েছে। সারফেস গো৩- এর দুটো আলাদা মডেল লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। আর দুটো মডেলেই থাকতে পারে ইন্টেল চিপ বা প্রসেসর।

একটি মডেলে থাকতে পারে Intel Pentium Golf 6500Y প্রসেসর। তার সঙ্গে ৪ জিবি র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আর একটি মডেলে থাকতে পারে Intel Core i3-10100Y প্রসেসর। এর সঙ্গে ৮ জিবি র‍্যাম থাকতে পারে। সারফেস গো ৩- তে ১০.৫ ইঞ্চির একটি ফুল এইচডি ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। এই ট্যাব ম্যাগনেসিয়াল অ্যালয় দিয়ে তৈরি হবে বলা শোনা যাচ্ছে। একটি ফোল্ডেবল স্ট্যান্ডও নাকি দেওয়া হবে মাইক্রোসফট সারফেস গো ৩ ট্যাবের সঙ্গে।

আরও পড়ুন- iOS 15 Features: ভারতে শুরু হয়েছে আইওএস ১৫- এর রোল আউট, একনজরে দেখে নিন বিভিন্ন ফিচার