Motorola: ভারতে নতুন স্মার্টফোন এবং ট্যাব লঞ্চ করতে চলেছে মোটোরোলা সংস্থা

ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট থেকে কেনা যাবে মোটোরোলা এজ ২০ প্রো এবং মোটো ট্যাব জি২০। 

Motorola: ভারতে নতুন স্মার্টফোন এবং ট্যাব লঞ্চ করতে চলেছে মোটোরোলা সংস্থা
ভারতে লঞ্চ হতে চলেছে মোটোরোলার দু'টি নতুন ডিভাইস।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 10:24 AM

ভারতে দুটো নতুন ডিভাইস লঞ্চ করতে চলেছে মোটোরোলা সংস্থা। লেনোভো অধিকৃত এই সংস্থা প্রথমে লঞ্চ করবে মোটো ট্যাব জি২০। আগামী ৩০ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে এই ট্যাব। এর একদিন পরেই অর্থাৎ পয়লা অক্টোবর মোটোরোলা সংস্থা লঞ্চ করবে মোটোরোলা এজ ২০ প্রো। ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে মোটোরোলার এই দুটো ডিভাইস লঞ্চের জন্য একটি মাইক্রোসাইট তৈরি হয়েছে। সেখানেই মোটো ট্যাব জি২০ এবং মোটো এজ ২০ প্রো লঞ্চের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, মোটোরোলা এজ২০ প্রো ফোনে থাকবে একটি ১৪৪Hz রিফ্রেশ রেটের একটি AMOLED ডিসপ্লে। সেখানে আবার রয়েছে HDR10+ সাপোর্ট। অন্যদিকে, মোটো ট্যাব জি২০ ডিভাইসে রয়েছে একটি ৮ ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে। এছাড়াও এই ডিভাইসে রয়েছে একটি MediaTek Helio P22T প্রসেসর। ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট থেকে কেনা যাবে মোটোরোলা এজ ২০ প্রো এবং মোটো ট্যাব জি২০।

মোটোরোলা এজ২০ প্রো ফোনের বিভিন্ন সম্ভাব্য ফিচার

  • এই ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চির একটি OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১৪৪Hz। ডিসপ্লের উপর সুরক্ষার জন্য থাকতে পারে কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন।
  • মোটোরোলা এজ ২০ প্রো ফোনে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৮৭০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে ১২ জিবি LPDDR5 র‍্যাম থাকতে পারে।
  • এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর (আলট্রা ওয়াইড লেন্স) এবং ৮ মেগাপিক্সেলের সেনসর (5x হাই রেসোলিউশন অপটিক্যাল জুম পেরিস্কোপিক লেন্স) থাকার সম্ভাবনা রয়েছে। এই পেরিস্কোপিক লেন্সের আবার 50x সুপার জুম সাপোর্ট থাকতে পারে।
  • এই ফোনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে ফোনের সামনের ডিসপ্লেতে।
  • মোটোরোলা এজ ২০ প্রো ফোনে ২৫৬ জিবি UFS 3.1 অনবোর্ড স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh। তার সঙ্গে ৩০W TurboPower ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।
  • এই ফোন IP52 রেটেড, অর্থাৎ ধুলো এবং জলে রেসিসট্যান্ট এই ফোন। এখানে থাকতে পারে 11 5G bands সাপোর্ট। এছাড়াও এই ফোনে ৮ জিবি LPDDR5 র‍্যাম থাকতে পারে।
  • জুলাই মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল মোটোরোলা এজ ২০ প্রো ফোন। এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১ আউট অফ দ্য বক্স- এর সাহায্যে। তবে পরবর্তীকালে অ্যানড্রয়েড ১২ এবং অ্যানড্রয়েড ১৩- তেও আপগ্রেড করা যাবে এই ফোন।

মোটো ট্যাব জি২০- র সম্ভাব্য বিভিন্ন ফিচার

ফ্লিপকার্টের মাইক্রোসাইটে বলা হয়েছে মোটোরোলার এই ট্যাব পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১ আউট অফ দ্য বক্সের সাহায্যে। দীর্ঘদিন পর ট্যাব লঞ্চ করতে চলেছে মোটোরোলা সংস্থা। এখানে থাকতে পারে একটি ৮ ইঞ্চির HD+ IPS LCD ডিসপ্লে। এই ট্যাবে থাকতে পারে একটি MediaTek Helio P22T প্রসেসর। তার সঙ্গে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। এই ট্যাবের ব্যাটারি হতে পারে ৫১০০mAh। ডলবি অডিয়ো সাপোর্ট থাকতে পারে মোটো ট্যাব জি২০ ডিভাইসে।

আরও পড়ুন- Xiaomi TWS 3 Pro: শাওমির নতুন ইয়ারবাডসে থাকতে চলেছে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার