Nokia PureBook Pro: সস্তায় নোকিয়া পিওরবুক প্রো ল্যাপটপ লঞ্চ হল, দাম ও ফিচার্স জেনে নিন

Nokia Latest Laptop: নতুন ল্যাপটপ নিয়ে এল নোকিয়া, যার নাম নোকিয়া পিওরবুক প্রো। সেই ল্যাপটপের দাম ও ফিচার্স সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

Nokia PureBook Pro: সস্তায় নোকিয়া পিওরবুক প্রো ল্যাপটপ লঞ্চ হল, দাম ও ফিচার্স জেনে নিন
নোকিয়া পিওরবুক প্রো: যেমন লুক তেমন ফিচার্স।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 4:01 PM

জনপ্রিয় পিওরবুক সিরিজ়ে একটি নতুন স্মার্টফোন যোগ করল নোকিয়া (Nokia)। নোকিয়ার সেই লেটেস্ট ল্যাপটপের (Laptop) নাম নোকিয়া পিওরবুক প্রো (Nokia PureBook Pro)। আপাতত এই ল্যাপটপ পাওয়া যাবে বিশ্বের বাছাই করা কিছু মার্কেটে। আর তার কারণ হল, নোকিয়া এবং অফ গ্লোবাল-এর নতুন লাইসেন্স সংক্রান্ত চুক্তি। অফ গ্লোবাল দ্রুত বৃদ্ধির দিকে এগিয়ে তলা একটি ফ্রেঞ্চ স্টার্টআপ সংস্থা। প্রযুক্তি সংক্রান্ত সংবাদমাধ্যম গিজ়মোচায়নার একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, নোকিয়া ব্র্যান্ডেড ল্যাপটপ ডিজ়াইন ও বিক্রির কাজটি করবে এই ফ্রেঞ্চ স্টার্টআপ সংস্থা অফ গ্লোবাল।

নোকিয়া পিওরবুক প্রো ফিচার্স ও স্পেসিফিকেশনস

নোকিয়া পিওরবুক প্রো ল্যাপটপের দুটি স্ক্রিন সাইজ় রয়েছে – একটি ১৫.৬ ইঞ্চির এবং অপরটি ১৭.৩ ইঞ্চির। এই দুটি ভ্যারিয়েন্টেই রয়েছে এলইডি প্যানেল এবং সেটি ফুল এইচডিও সাপোর্ট করবে। পারফর্ম্যান্সের জন্য এই ল্যাপটপে রয়েছে ১২তম প্রজন্মের ইনটেল কোর আইথ্রি-১২২০পি প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ইনটেল ইউএইচডি গ্রাফিক্সের সঙ্গে। এটি সেই একই ১২তম প্রজন্মের ইনটেল প্রসেসর এবং ২৮ ওয়াট পাওয়ার সাপোর্ট করে এটি।

এই নোকিয়া পিওরবুক প্রো ল্যাপটপে রয়েছে ৮জিবি ডিডিআর৪ র‌্যাম এবং ৫১২জিবি এম.টু পিসিআইই এনভিএমই এসএসডি স্টোরেজ। এই ল্যাপটপে একটি ২ মেগাপিক্সেল ওয়েব ক্যামেরা এবং ইনবিল্ট মাইক্রোফোন দেওয়া হয়েছে। এই দুই স্ক্রিন সাইজ়ের মধ্যে ১৫.৬ ইঞ্চির নোকিয়া পিওরবুক প্রো ভ্যারিয়েন্টে রয়েছে একটি ১৫.৬ ডব্লুএইচ ব্যাটারি। অন্য দিকে ১৭.৩ ইঞ্চি স্ক্রিন সাইজ়ের মডেলটিতে থাকছে একটি ৫৭ ডব্লুএইচ ব্যাটারি।

নোকিয়া পিওরবুক প্রো ল্যাপটপের দুই স্ক্রিন সাইজ় ভ্যারিয়েন্টেই ওজনে বেশ কিছুটা হালকা। তাদের মধ্যে ১৫.৬ ইঞ্চির নোকিয়া পিওরবুক প্রো ল্যাপটপের ওজন মাত্র ১.৭ কেজি। অন্য দিকে ১৭.ত৩ ইঞ্চির নোকিয়া পিওরবুক প্রো ল্যাপটপের ওজন মাত্র ২.৫ কেজি।

নোকিয়া পিওরবুক প্রো দাম

আপাতত নোকিয়ার এই ল্যাপটপটি কেবল মাত্র ইউরোপের সিলেক্টেড কিছু মার্কেটে লঞ্চ করা হয়েছে। সেখানে ১৫.৬ ইঞ্চি স্ক্রিন সাইজ়ের নোকিয়া পিওরবুক ল্যাপটপের দাম ৬৯৯ ইউরো বা ভারতীয় মুদ্রায় প্রায় ৫৯,০০০ টাকা এবং ১৭.৩ ইঞ্চি স্ক্রিন সাইজ় ভ্যারিয়েন্টের দাম ৭৯৯ ইউরো বা ৬৭,০০০ টাকা প্রায়। ভারতের মার্কেটে এই ল্যাপটপ আদৌ লঞ্চ করা হবে কি না আর লঞ্চ করলেও তা কবে নাগাদ আসবে, সে বিষয়ে নোকিয়ার তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

আরও পড়ুন: লঞ্চ হয়েছে ভারতের নিজস্ব ব্র্যান্ড Portronics- এর দু’টি বাজেট ইয়ারফোন, দাম কত?

আরও পড়ুন: এই প্রথম ট্যাবলেট লঞ্চ করল ওপ্পো, বড় ডিসপ্লে, বীভৎস ব্যাটারি, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: বোট ব্লেজ় স্মার্টওয়াচ লঞ্চ হল ৩,৪৯৯ টাকা দামে, ১.৭৫ ইঞ্চির বড় ডিসপ্লে, ফিচার্স দেখে নিন