Yearly Recharge: এক বছরের রিচার্জ করে নিতে চাইছেন? জেনে নিন কোন কোন কোম্পানি কেমন সুবিধে দিচ্ছে…

এখানে আমরা ভারতী এয়ারটেল, ভারত সঞ্চার নিগম লিমিটেড, রিলায়েন্স জিও এবং ভোডাফোন আইডিয়া বা ভিআই-এর সেরা ৯টি বার্ষিক প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি...

Yearly Recharge: এক বছরের রিচার্জ করে নিতে চাইছেন? জেনে নিন কোন কোন কোম্পানি কেমন সুবিধে দিচ্ছে...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 1:36 PM

দেশের টেলিকম সংস্থাগুলি খুব সম্প্রতি তাদের স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদি – উভয়প্রকার প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম ২০-২৫ শতাংশ বাড়িয়েছে। এই পরিস্থিতিতে আপনি যদি বারবার রিচার্জের ঝামেলা এড়িয়ে দীর্ঘমেয়াদী প্রিপেইড প্ল্যান রিচার্জ করার কথা ভেবে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার কাজে আসবে। কেননা এখানে আমরা ভারতী এয়ারটেল, ভারত সঞ্চার নিগম লিমিটেড, রিলায়েন্স জিও এবং ভোডাফোন আইডিয়া বা ভিআই-এর সেরা ৯টি বার্ষিক প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি।

Airtel-এর ১৭৯৯ টাকার প্ল্যান:

এই প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে মোট ২৪ জিবি ডেটা দেওয়া হয়। এছাড়া, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি এসএমএস করার সুবিধাও পাওয়া যাবে। এসবের পাশাপাশি Amazon Prime Video Mobile Edition-এর ৩০ দিনের ট্রায়াল, Apollo 24/7, Shaw Academy, Hellotunes, এবং Wynk Music-এর সাবস্ক্রিপশন এই প্ল্যানে অন্তর্ভুক্ত।

Airtel-এর ২৯৯৯ টাকার প্ল্যান:

এয়ারটেলের এই প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে দৈনিক ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং সহ প্রতিদিন ১০০টি এসএমএস-এর সুবিধা দেওয়া হয়েছে। এছাড়া Amazon Prime Video Mobile Edition-এর ৩০ দিনের ট্রায়াল, Apollo 24/7 Circle-এর তিন মাসের সাবস্ক্রিপশন, এবং Wynk Music-এর অ্যাক্সেস পাওয়া যাবে।

BSNL-এর ২৩৯৯ টাকার প্ল্যান:

৪২৫ দিনের মেয়াদের এই প্ল্যানে প্রতিদিন ৩ জিবি করে দ্রুতগতির ডেটা পাওয়া যায়, তবে এই ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৮০ কেপিবিএস হয়ে যাবে। সাথে রয়েছে যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং ও দৈনিক ১০০টি করে এসএমএস-এর সুবিধা। অন্যান্য বেনিফিট হিসেবে, এই প্ল্যানে BSNL Tunes এবং Eros Now এন্টারটেনমেন্ট সার্ভিসের অ্যাক্সেস পাওয়া যায়।

BSNL-এর ১৯৯৯ টাকার প্ল্যান:

এই প্রিপেইড প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে ৫০০ জিবি রেগুলার ডেটার পাশাপাশি ১০০ জিবি অ্যাডিশনাল ডেটা, অর্থাৎ মোট ৬০০ জিবি ডেটা পাওয়া যায়। এই লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৮০ কেবিপিএস-এ নেমে আসে। এর সাথে পাওয়া যাবে আনলিমিটেড ভয়েস কল ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস-এর সুবিধা।

BSNL-এর ১৪৯৯ টাকার প্ল্যান:

বিএসএনএল-এর এই প্ল্যানে ৩৬৫ দিনের জন্য ২৪ জিবি ডেটা এবং আনলিমিটেড ফ্রি ভয়েস কল সহ প্রতিদিন ১০০ টি এসএমএস-এর সুবিধা পাওয়া যায়।

Yearly Mobile Recharge

Jio-র ২৮৭৯ টাকার প্ল্যান:

জিও-র ২৮৭৯ প্ল্যানটির মেয়াদ ৩৬৫ দিন এবং এতে প্রতিদিন ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, এবং প্রতিদিন ১০০ টি এসএমএস-এর সুবিধা পাওয়া যায়। সেইসাথে Jio অ্যাপগুলি বিনামূল্যে অ্যাক্সেসের সুযোগও রয়েছে।

Jio-র ২৫৪৫ টাকার প্ল্যান:

এই রিচার্জ প্ল্যানে ৩৩৬ দিনের মেয়াদে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, দৈনিক ১০০ টি এসএমএস, এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা দেওয়া হয়। পাশাপাশি, JioCinema, JioTV, Jio Cloud এবং Jio Security অ্যাপের সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Vodafone Idea (Vi)-এর ১৭৯৯ টাকার প্ল্যান:

ভিআই এই প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং, ৩৬০০ টি এসএমএস সহ মোট ২৪ জিবি ডেটা প্রদান করে। এছাড়া, Vi movies and TV অ্যাপ অ্যাক্সেসের সুবিধাও এই প্ল্যানে পাওয়া যাবে।

Vodafone Idea (Vi)-এর ২৮৯৯ টাকার প্ল্যান:

এই প্রিপেইড প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, এবং দৈনিক ১০০টি এসএমএস-এর সুবিধা পাওয়া যায়। এছাড়া অতিরিক্ত সুবিধার মধ্যে রয়েছে Binge All Night, Weekend Data Rollover, Vi movies and TV বিনামূল্যে অ্যাক্সেস।

আরও পড়ুন: Realme GT 2: ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ ফোন, ‘প্রো’ মডেলে থাকতে পারে ১৫০ ডিগ্রির আলট্রা ওয়াইড লেন্স

আরও পড়ুন: MediaTek Dimensity 9000 5G: নতুন প্রসেসর নিয়ে এল মিডিয়াটেক, ২০২২ সালে ওপ্পো, ভিভো, শাওমির একাধিক ফোনে ব্যবহৃত হবে