Realme Band 2: রিয়েলমির নতুন ফিটনেস ব্যান্ডে রয়েছে ৯০টি স্পোর্টস মোড এবং ১২ দিনের ব্যাটারি লাইফ

ভারতে সদ্য লঞ্চ হয়েছে রিয়েলমি ব্যান্ড ২। এই ফিটনেস ব্যান্ডের দাম কত, কী কী ফিচার রয়েছে, জেনে নিন সবিস্তারে।

Realme Band 2: রিয়েলমির নতুন ফিটনেস ব্যান্ডে রয়েছে ৯০টি স্পোর্টস মোড এবং ১২ দিনের ব্যাটারি লাইফ
ভারতের আগে মালয়েশিয়ায় লঞ্চ হয়েছিল এই ফিটনেস ব্যান্ড।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 10:55 PM

ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ব্যান্ড ২। রিয়েলমি সংস্থার এই ফিটনেস ব্যান্ডে আগের মডেলের তুলনায় রয়েছে বড় ডিসপ্লে। এছাড়াও এই ডিভাইসে রয়েছে ব্লাড অক্সিজেন অর্থাৎ SpO2 মনিটরিং সেনসর। এর আগের মডেলে এই ফিচার ছিল না। রিয়েলমি ব্যান্ডের সাকসেসর হিসেবে আপগ্রেডেড এবং আপডেটেড ফিটনেস ব্যান্ড রিয়েলমি ব্যান্ড ২ লঞ্চ হয়েছে ভারতে। রিয়েলমি সংস্থার দাবি একবার চার্জ দিলে ১২ দিন পর্যন্ত এই স্মার্ট ফিটনেস ব্যান্ডে ব্যাটারি লাইফ বজায় থাকবে। রিয়েলমি ব্যান্ড ২ আসলে একটি ওয়াটার রেসিসট্যান্ট ডিভাইস। এছাড়াও এই ফিটনেস ব্যান্ডে রয়েছে প্রায় ৯০টি স্পোর্টস মোড।

ভারতে রিয়েলমি ব্যান্ড – এর দাম

রিয়েলমি ব্যান্ড ২- এর দাম ভারতে ২৯৯৯ টাকা। ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের পাশাপাশি রিয়েলমির অফিশিয়াল ওয়েবসাইট Realme.com এবং বিভিন্ন অফলাইন স্টোর বা দোকান থেকে এই ফিটনেস ব্যান্ড কেনা যাবে। আগামী ২৭ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টা থেকে শুরু হবে এই ফিটনেস ব্যান্ডের বিক্রি। একটিই মাত্র রঙ- কালো রঙে লঞ্চ হয়েছে রিয়েলমি ব্যান্ড ২ ফিটনেস ব্যান্ড।

এর আগে গত বছর অর্থাৎ ২০২০ সালের মার্চ মাসে ভারতে লঞ্চ হয়েছিল রিয়েলমি ব্যান্ড ফিটনেস ব্যান্ড। তার দাম ছিল ১৪৯৯ টাকা। অন্যদিকে, ভারতের আগে মালয়েশিয়ায় লঞ্চ হয়েছিল রিয়েলমি ব্যান্ড ২। চলতি মাস অর্থাৎ সেপ্টেম্বরের শুরুর দিকেই মালয়েশিয়ার লঞ্চ হয়েছিল এই ফিটনেস ব্যান্ড। দাম ছিল MYR ১৩৯, ভারতীয় মুদ্রায় ২৫০০ টাকার আশপাশে। মালয়েশিয়ার ভ্যারিয়েন্টের তুলনায় ভারতে লঞ্চ হওয়া রিয়েলমি ব্যান্ড ২ ফিটনেস ব্যান্ডের দাম কিছুটা বেশি।

রিয়েলমি ব্যান্ড ২- এর বিভিন্ন ফিচার

  • এই ফিটনেস ব্যান্ডে রয়েছে ১.৪ ইঞ্চির একটি তাচস্ক্রিন ডিসপ্লে। রিয়েলমি ব্যান্ডের ডিসপ্লে সাইজ ছিল অ.৯৬ ইঞ্চি।
  • রিয়েলমি ব্যান্ড ২- তে রয়েছে ৫০টিরও বেশি পার্সোনালাইজড ডায়াল ফেস এবং ইউজাররা নিজেদের পছন্দমতো ডায়াল ফেস বেছে নিয়ে তা কাস্টোমাইজ করারও সুযোগ পাবেন। এক্ষেত্রে পছন্দের ছবিও ব্যবহার করা যাবে।
  • এই ফিটনেস ব্যান্ডে রয়েছে ১৮ মিলিমিটারের interchangeable ব্যান্ড। অর্থাৎ গ্রাহক তাঁর পছন্দ অনুযায়ী স্ট্র্যাপ জুড়ে নিতে পারবেন এই ফিটনেস ব্যান্ডের সঙ্গে।
  • রিয়েলমি ব্যান্ড ২- তে রয়েছে একটি GH3011 সেনসর, যা সর্বক্ষণ ইউজারের হার্ট রেট পর্যবেক্ষণ করে। এছাড়াও যদি হঠাৎ হার্ট রেট বেড়ে যায় অর্থাৎ সেফ জোনের বেশি থাকে তাহলে ইউজারকে অ্যালার্টও করা যায় এই ফিচারের সাহায্যে।
  • রিয়েলমি ব্যান্ড ২ – এর সং রিয়েলমি লিঙ্ক অ্যাপ সংযুক্ত করা যায়। এর ফলে ইউজারের স্লিপ কোয়ালিটি অ্যানালিসিস বা পর্যবেক্ষণ সম্ভব। হার্ডওয়্যার এবং সফটওয়্যারের মিশেলে ইউজারের ঘুম পর্যবেক্ষণ করা যায়। এই অ্যাপ অ্যানড্রয়েড এবং আইওএস, দু’ধরনের স্মার্টফোনেই ব্যবহার করা যায়।
  • রিয়েলমি ব্যান্ড ২- তে ৯০টি স্পোর্টস মোড রয়েছে। তার মধ্যে অন্যতম ক্রিকেট, হাইকিং, রানিং এবং আরও অনেক কিছুই রয়েছে।
  • জলের নীচে ৫০ মিটার পর্যন্ত এই ফিটনেস ব্যান্ড রেসিসট্যান্ট। অর্থাৎ নষ্ট হবে না। রিয়েলমি আবডস এয়ার এবং বিভিন্ন রিয়েলমি হোম অ্যাপ্লায়েন্স নিয়ন্ত্রণ করতে পারে রিয়েলমি ব্যান্ড ২। এখানে রয়েছে ব্লুটুথ ভি৫.১ কানেক্টিভিটি।
  • রিয়েলমির এই ফিটনেস ব্যান্ডে ২০৪mAh ব্যাটারি রয়েছে। সংস্থার দাবি, ১২ দিন ব্যাটারি লাইফ দিতে পারে এই বায়টারি (একবার চার্জ দিলে)। ফিটনেস ব্যান্ডের ওজন ২৭.৩ গ্রাম।

আরও পড়ুন- Sony Bravia 8K TV: ৮৫ ইঞ্চি স্ক্রিনের সঙ্গে ৮কে রেসোলিউশন! ভারতে এল সোনি ব্রাভিয়ার নতুন স্মার্ট টিভি