Sony Bravia 8K TV: ৮৫ ইঞ্চি স্ক্রিনের সঙ্গে ৮কে রেসোলিউশন! ভারতে এল সোনি ব্রাভিয়ার নতুন স্মার্ট টিভি

আপাতত ভারতে সোনির রিটেল স্টোরে এই স্মার্ট টিভির সেল শুরু হয়েছে। এর পাশাপাশি সোনির অনলাইন স্টোর থেকেও এই টিভি কেনা যাবে। এছাড়াও দেশের বেশ কিছু বড় ইলেকট্রনিক স্টোর এবং নির্দিষ্ট কিছু ই-কমার্স পোর্টাল থেকে এই টিভি কেনা যাবে।

Sony Bravia 8K TV: ৮৫ ইঞ্চি স্ক্রিনের সঙ্গে ৮কে রেসোলিউশন! ভারতে এল সোনি ব্রাভিয়ার নতুন স্মার্ট টিভি
এই স্মার্ট অ্যানড্রয়েড টিভিতে রয়েছে ১৬ জিবি অনবোর্ড স্টোরেজ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 9:56 PM

৮৫ ইঞ্চির স্মার্ট টিভি লঞ্চ হয়েছে ভারতে। দাম প্রায় ১৩ লক্ষ টাকা। সোনি ব্রাভিয়ার এই নতুন স্মার্ট টিভি রীতিমতো হইচই ফেলে দিয়েছে ভারতের বাজারে। সম্প্রতি সোনি ব্রাভিয়া এক্সআর মাস্টার সিরিজ লঞ্চ হয়েছে ভারতে। এই সিরিজে 85Z9J 8K LED TV লঞ্চ হয়েছে দেশে। এই টিভির দাম ১২,৯৯,৯৯০ টাকা। এই লার্জ স্ক্রিন এলইডি টেলিভিশনে আসলে একটি অ্যানড্রয়েড টিভি। এই টিভি চলে অ্যানড্রয়েড টিভি সফটওয়্যারের সাহায্যে। এই স্মার্ট টিভিতে রয়েছে Sony XR Cognitive প্রসেসর। এ যাবৎ সোনি ব্রাভিয়ার যেসব স্মার্ট অ্যানড্রয়েড টিভি ভারতে লঞ্চ হয়েছে, তার মধ্যে সবচেয়ে বেশি দামের টিভি হল সম্প্রতি লঞ্চ হওয়া XR Master Series 85Z9J 8K LED TV।

আপাতত ভারতে সোনির রিটেল স্টোরে এই স্মার্ট টিভির সেল শুরু হয়েছে। এর পাশাপাশি সোনির অনলাইন স্টোর থেকেও এই টিভি কেনা যাবে। এছাড়াও দেশের বেশ কিছু বড় ইলেকট্রনিক স্টোর এবং নির্দিষ্ট কিছু ই-কমার্স পোর্টাল থেকে সোনি ব্রাভিয়া এক্সআর মাস্টার সিরিজ 85Z9J 8K এলইডি টিভি কেনা যাবে। সোনির এই টিভিতে রয়েছে ৮কে রেসোলিউশন। যদিও এখন ভারতে এমন কোনও কনটেন্ট নেই, যা ৮কে রেসোলিউশনের ডিসপ্লেতে দেখা যাবে। তবে আগামী দিনে উন্নত রেসোলিউশনের কনটেন্ট লঞ্চ হতেই পারে। আর সেই কথা মাথায় রেখেই হাই রেসোলিউশনের এই স্মার্ট অ্যানড্রয়েড টিভি তৈরি করেছে সোনি কর্তৃপক্ষ।

সোনি ব্রাভিয়া এক্সআর মাস্টার সিরিজের 85Z9J LED TV- র বিভিন্ন ফিচার

  • সোনির এই নতুন স্মার্ট টিভিতে রয়েছে 7,680×4,320 পিক্সেল এলইডি স্ক্রিন। সেখানে রয়েছে HDR সাপোর্ট। এছাড়াও এই টিভিতে রয়েছে ডলবি ভিশন ফরম্যাট।
  • স্মার্ট কানেক্টিভিটির জন্য সোনির নতুন এই টিভি অ্যানড্রয়েড টিভি ফরম্যাটে পরিচালিত হয়। গুগল টিভি, গুগল ক্রোমকাস্ট এবং অ্যাপেল এয়ারপ্লে— সব ফিচারের সাপোর্ট এবং স্মার্ট কানেক্টিভিটি রয়েছে এই টিভিতে।
  • সোনির XR Cognitive প্রসেসর রয়েছে এই স্মার্ট টিভিতে। চলতি বছর লঞ্চ হওয়া সোনির আরও বেশ কয়েকটি ডিভাইসে এই প্রসেসর দেখা গিয়েছে। এই প্রসেসরের সাহায্যে টিভির চারপাশের এলাকার ভিউয়িং এক্সপিরিয়েন্স পাওয়া যায়।
  •  সোনির এই স্মার্ট টিভির ক্ষেত্রে ৮৫W আউটপুট রয়েছে। এছাড়াও রয়েছে একটি টেন স্পিকার সেটআপ। এই সেটিংসে রয়েছে ডলবি অ্যাটমোস অডিয়ো সাপোর্ট।
  • এই স্মার্ট অ্যানড্রয়েড টিভিতে রয়েছে ১৬ জিবি অনবোর্ড স্টোরেজ। মূলত অ্যাপ এবং অ্যাপ ডেটার জন্যই এই স্টোরেজ রাখা হয়েছে। গুগল প্লে স্টোরের অ্যাপ এই টিভিতে সাপোর্ট করবে। এই টিভির ডিসপ্লেতে রয়েছে ১২০Hz রিফ্রেশ রেট এবং আলট্রা এইচডি রেসোলিউশন।

আরও পড়ুন- Realme Smart TV: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি স্মার্ট টিভি নিও ৩২ ইঞ্চি, দাম কত? কী কী ফিচার রয়েছে?