WhatsApp Tips And Tricks: ফোন নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাবেন কী ভাবে? রইল স্টেপ বাই স্টেপ গাইড

ফোন নম্বর সেভ না করেই যে হোয়াটসঅ্যাপ তার ইউজারদের মেসেজ পাঠাতে দেয়, তা কি জানতেন? জানার কথাও নয়। কারণ খুব সম্প্রতি এই ফিচারটি রোল আউট করা হয়েছে। এত দিন পর্যন্ত অজানা কোনও ইউজারকে বা সেভ করা নেই এমন নম্বরে মেসেজ পাঠাতে তার কনট্যাক্ট ডিটেলস সেভ করতেই হত। কিন্তু এবার থেকে তার আর দরকার পড়বে না। […]

WhatsApp Tips And Tricks: ফোন নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাবেন কী ভাবে? রইল স্টেপ বাই স্টেপ গাইড
ফোন নম্বর সেভ না করেই এবার মেসেজ পাঠান হোয়াটসঅ্যাপে
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 4:31 PM

ফোন নম্বর সেভ না করেই যে হোয়াটসঅ্যাপ তার ইউজারদের মেসেজ পাঠাতে দেয়, তা কি জানতেন? জানার কথাও নয়। কারণ খুব সম্প্রতি এই ফিচারটি রোল আউট করা হয়েছে। এত দিন পর্যন্ত অজানা কোনও ইউজারকে বা সেভ করা নেই এমন নম্বরে মেসেজ পাঠাতে তার কনট্যাক্ট ডিটেলস সেভ করতেই হত। কিন্তু এবার থেকে তার আর দরকার পড়বে না। হ্যাঁ, বিশ্বাস না হলেও এবার যে কোনও ফোন নম্বর সেভ না করে সরাসরি হোয়াটসঅ্যাপ মেসেজ করতে পারবেন। কী ভাবে এই ফিচার কাজ করবে, জেনে নিন।

স্মার্টফোনে কনট্যাক্ট ডিটেলস সেভ না করেই হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানোর এই ফিচার ইদানিং কালের সবথেকে গুরুত্বপূর্ণ টিপস অ্যান্ড ট্রিকস। এটি একটি লিঙ্ক গঠনের সঙ্গে সম্পর্কযুক্ত যা অন্যান্য ব্যবহারকারীদের কাছেও পাঠানো যেতে পারে। তার পরে লিঙ্ক-সহ যে কেউ লিঙ্কটির প্রাপকের কাছে একটি বার্তা পাঠাতেও সক্ষম হবেন। নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে যে কেউ একটি হোয়াটসঅ্যাপ ইনবক্স লিঙ্ক তৈরি করতে পারেন, যা কনট্যাক্ট তথ্য সেভ না করেই মেসেজ পাঠাতে ব্যবহার করা যেতে পারে।

ফোন নম্বর সেভ না করেই হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাবেন কী ভাবে?

১) তার জন্য প্রথমেই আপনাকে https://wa.me/ লিঙ্কে ক্লিক করতে হবে। এই লিঙ্ক ব্যবহার করে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা যে কোনও নম্বর সেভ না করেই টেক্সট পাঠাতে পারবেন।

২) ইউজারকে প্রথমেই ওয়েব ব্রাউজারে লিঙ্কটি টাইপ করতে হবে। তার পরে লিঙ্কের এক্কেবারে শেষে ফোন নম্বরটি যোগ করতে হবে।

৩) এবার একটি হোয়াটসঅ্যাপ ওয়েবপেজ খুলে যাবে। যে মেসেজটি পাঠানো হচ্ছে, তা পাঠানোর জন্য ইউজারের অনুমতি চাইবে এই পেজ।

৪) মেসেজে ক্লিক করলেই ইউজারদের আর একটি হোয়াটসঅ্যাপ পেজে রিডিরেক্ট করা হবে। আর এই পেজেই ইউজাররা ফোন নম্বর সেভ না করেই অপর প্রান্তের আর এক ইউজারের সঙ্গে চ্যাট করতে পারবেন।

এতো না হয় গেল হোয়াটসঅ্যাপের পদ্ধতি। তবে আপনি থার্ড পার্টি অ্যাপের সাহায্যে কোনও নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ করতে পারেন। এই থার্ড পার্টি অ্যাপটির নাম ক্লিক টু চ্যাট (Click To Chat)। এখান থেকে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাতে কোনও লিঙ্কও তৈরি করার দরকার হবে না। ইজ়ি মেসেজ (Easy Message) নামক আরও একটি থার্ড পার্টি অ্যাপের সাহায্যে কোনও কনট্যাক্ট সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানো যেতে পারে।

এছাড়াও কনট্যাক্ট সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানোর আরও একটি উপায় রয়েছে। খুব সহজ সেই পদ্ধতি। হোয়াটসঅ্যাপ নম্বরটি গুগল সার্চে টাইপ করতে হবে। এবার তিনটি ডটে ক্লিক করে হোয়াটসঅ্যাপ সিলেক্ট করতে হবে এবং সরাসরি সেই হোয়াটসঅ্যাপ চ্যাট খুলে যাবে। যদিও এই পদ্ধতি সমস্ত স্মার্টফোনে কাজ করবে না। হালফিলের কিছু অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ভিত্তিক স্মার্টফোনেই কাজ করবে এই পদ্ধতি।

আরও পড়ুন: WhatsApp Upcoming Features: এই ৮ ফিচার বদলে দেবে গ্রাহকের অভিজ্ঞতা, আটঘাট বেঁধে নামছে হোয়াটসঅ্যাপ

আরও পড়ুন: WhatsApp Message Reactions: এবার ফেসবুক-ইনস্টার মতোই রিঅ্যাকশন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ, কী ভাবে কাজ করবে, জেনে নিন

আরও পড়ুন: WhatsApp Message Delete: গ্রাহকদের এবার ৭ দিন পর্যন্ত মেসেজ ডিলিট করার সুযোগ দেবে হোয়াটসঅ্যাপ