WhatsApp Message Reactions: এবার ফেসবুক-ইনস্টার মতোই রিঅ্যাকশন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ, কী ভাবে কাজ করবে, জেনে নিন

WhatsApp Emoji Styled Reactions Feature: এবার হোয়াটসঅ্যাপের যে কোনও মেসেজে ইমোজি দিয়ে রিঅ্যাক্ট করতে পারবেন ইউজাররা। কী ভাবে এই ফিচার কাজ করবে, জেনে নিন।

WhatsApp Message Reactions: এবার ফেসবুক-ইনস্টার মতোই রিঅ্যাকশন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ, কী ভাবে কাজ করবে, জেনে নিন
এবার যে কোনও মেসেজে ইমোজি দিয়ে রিঅ্যাক্ট করতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা

ফেসবুকে কোনও মেসজে রিঅ্যাক্ট করার ফিচারটি আপনার কেমন লাগে? ভাল না? ইনস্টাগ্রামেও রয়েছে এমনতর ফিচার। মেসেজে রিঅ্যাক্ট করার এই ফিচারটি অনেকেরই মনপসন্দ! অনেকে আবার দীর্ঘ দিন ধরেই ফেসবুক-ইনস্টার মতোই হোয়াটসঅ্যাপ মেসেজেও রিঅ্যাক্ট করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। সেই অপেক্ষারই অবসান হতে চলেছে অতঃপর। এবার এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপেও যোগ হতে চলেছে রিঅ্যাকশন ফিচার্স।

বহু দিন ধরেই এই ফিচার নিয়ে জল্পনা চলছে। এবার ফেসবুক-ইনস্টার মতোই আর কয়েক দিনের মধ্যে হোয়াটসঅ্যাপ চ্যাটে যে কোনও মেসেজে রিঅ্যাকশন দিতে পারবেন ইউজাররা। সম্প্রতি একটি মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে রিঅ্যাকশন ট্যাব যোগ করার কাজটি জোরকদমে শুরু হয়ে গিয়েছে। কোম্পানির তরফ থেকে এই বিষয়ে টুঁ শব্দটুকু না করা হলেও এটি যে ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে, তা এক প্রকার পরিষ্কার।

হোয়াটসঅ্যাপের রিঅ্যাকশন ফিচার কী ভাবে কাজ করবে

যে কোনও মেসেজে রিঅ্যাকশন দেওয়ার ফিচারটি যে শুধু মাত্র হোয়াটসঅ্যাপ-এর ব্যক্তিগত মেসেজের ক্ষেত্রেই নিয়ে আসা হচ্ছে এমনটা নয়। সেই সঙ্গে আবার গ্রুপ চ্যাটের ক্ষেত্রেও এই রিঅ্যাকশন ফিচারটি যোগ করা হবে। হরেক কিসিমের ইমোজি-স্টাইল রিঅ্যাকশনসের মাধ্যমেই সেজে উঠবে হোয়াটসঅ্যাপ চ্যাটের আসন্ন এই ফিচার। আর সেই সব ইমোজি-স্টাইল রিঅ্যাকশনের মাধ্যমেই হোয়াটসঅ্যাপে যে কোনও মেসেজের রেসপন্ড করতে পারবেন ইউজাররা।

এদিকে আবার WABetaInfo-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ভবিষ্যৎের আপডেটে হোয়াটসঅ্যাপে যোগ হতে চলেছে এই রিঅ্যাকশনস ফিচার। তবে হ্যাঁ এখনই এই ফিচারটি রোল আউট হওয়ার কোনও সম্ভাবনা নেই। তা-ও কবে নাগাদ এই ফিচার লঞ্চ হতে পারে, সে সংক্রান্তও কোনও আপডেট পাওয়া যায়নি WABetaInfo-র সেই রিপোর্টে।

প্রতিটি মেসেজের ঠিক নীচেই দেখানো হবে রিঅ্যাক্ট করার জন্য বিভিন্ন ইমোজি। তবে একটি আলাদা রিঅ্যাকশন ট্যাবও দেখানো হবে। ইনস্টাগ্রামের মতোই সেই ট্যাবে দেখা যাবে, কে কোন মেসেজে কেমন ইমোজির মাধ্যমে রিঅ্যাক্ট করেছেন। জানা গিয়েছে, আপাতত হোয়াটসঅ্যাপ রিঅ্যাকশন ছয়টি ইমোজির মধ্যেই সীমাবদ্ধ থাকবে। পাশাপাশি ইউজাররা কোনও একটি নির্দিষ্ট মেসেজে এক বারই ইমোজির মাধ্যমে রিঅ্যাক্ট করতে পারবেন।

প্রসঙ্গত, এই ফিচারটি সর্বপ্রথম পরিলক্ষিত হয় আইফোনের জন্য হোয়াটসঅ্যাপ বিটার লেটেস্ট ডেভেলপমেন্টে। তবে জানা গিয়েছে, এই ফিচারটি সর্বপ্রথম অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যই রোলআউট করা হবে।

আরও পড়ুন: WhatsApp Message Delete: গ্রাহকদের এবার ৭ দিন পর্যন্ত মেসেজ ডিলিট করার সুযোগ দেবে হোয়াটসঅ্যাপ

আরও পড়ুন: Google Pay Error Fixed: টাকা লেনদেনের সময় মাঝপথে আটকে গেল গুগল পে? চিন্তা নেই, গুগলের তরফ থেকেই সমস্যার সমাধান জানানো হল…

আরও পড়ুন: BSNL Lifetime Prepaid Plans: সমস্ত লাইফটাইম প্রিপেড প্ল্যান বন্ধ করছে বিএসএনএল, গ্রাহকদের কী হবে?

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla