BSNL Lifetime Prepaid Plans: সমস্ত লাইফটাইম প্রিপেড প্ল্যান বন্ধ করল বিএসএনএল, গ্রাহকদের কী হবে?

BSNL Latest News: লাইফটাইম রিচার্জ প্ল্যান চিরতরে বন্ধ করে বিএসএনএল। যে সব কাস্টোমাররা এই প্ল্যানগুলি এখনও ব্যবহার করছেন, তাঁদের কী হবে?

BSNL Lifetime Prepaid Plans: সমস্ত লাইফটাইম প্রিপেড প্ল্যান বন্ধ করল বিএসএনএল, গ্রাহকদের কী হবে?
লাইফটাইম প্রিপেড প্ল্যান বন্ধ করল বিএসএনএল
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 11:47 AM

ভারত সঞ্চার নিগম লিমিটেডের লাইফটাইম সাবস্ক্রাইবারদের জন্য দুঃসংবাদ! রাষ্ট্রায়ত্ত্ব এই টেলিকম সংস্থাটি এবার সমস্ত লাইফটাইম প্রিপেড রিচার্জ প্ল্যান (BSNL Lifetime Prepaid Plans) বন্ধ করার সিদ্ধান্ত নিল। দেশের সমস্ত টেলিকম সার্কেলের জন্যই এই কঠিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে BSNL-এর তরফ থেকে। কী কারণে এমনতর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে, সে বিষয়ে কোম্পানির তরফ থেকে নির্দিষ্ট করে কোনও কারণ জানানো হয়নি। তবে এবার থেকে BSNL লাইফটাইম প্রিপেড কাস্টোমারদের ১০৭ টাকার প্রিমিয়াম প্রতি মিনিটের প্ল্যানে মাইগ্রেট করতে হবে।

যদিও মাইগ্রেট করলে BSNL-এর লাইফটাইম প্রিপেড প্ল্যানের গ্রাহকদের কোনও ফ্রি অফার করা হবে না। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, ১ ডিসেম্বর থেকেই মাইগ্রেশন শুরু হবে। ১০৭ টাকার প্রিপেড প্ল্যানটি সেই সব বিএসএনএল কাস্টোমারদের ফোনে অ্যাক্টিভেট করা হবে, যাদের অন্ততপক্ষে ৯০ দিন ভ্যালিডিটি অফার করা হয়। তবে এই রিচার্জ প্যাকের বেনিফিটস লাইফটাইম প্ল্যানের মতো মিলবে না। একাধিক অফারেই কাঁচি চালাতে পারে কোম্পানি, ইঙ্গিত অন্তত এমনই।

বিএসএনএল লাইফটাইম প্ল্যানের সাবস্ক্রাইবাররা নতুন অফার পাবেন

আপনি যদি বিএসএনএলের লাইফটাইম প্রিপেড প্ল্যানের কাস্টোমার হন, তাহলে আপনার জেনে রাখা উচিত, এই প্ল্যানের একাধিক বেনিফিটস ১০৭ টাকার প্রিমিয়াম প্রতি মিনিট প্ল্যানে জুড়ে দেওয়া হবে। একাধিক বেনিফিটসের তালিকায় রয়েছে, ডেটা, কলিং অফার এবং মেসেজ।

১০৭ টাকার রিচার্জ প্ল্যানে বিএসএনএল, তার গ্রাহকদের ৯০ দিনের ভ্যালিডিটি অফার করে। দেশের যে কোনও নেটওয়ার্কে এই প্ল্যানে আনলিমিটেড কলিং বেনিফিট অফার করা হয়। সর্বসাকুল্যে এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা মোট ১০জিবি ডেটা ব্যবহার করার সুযোগ পেয়ে যান। তবে তা প্রথম ৩০ দিনের মধ্যেই শেষ করে ফেলতে হবে। ১০৭ টাকার প্রিপেড প্যাকটি মিনিট প্রতি প্ল্যান হওয়া সত্ত্বেও ১০০ মিনিটের আউটগোয়িং কল অফার করা হয় এবং তা ২৫ দিন পর্যন্ত অ্যাকসেস করা যেতে পারে।

এই সব ফ্রি অফারের পাশাপাশি ১০৭ টাকার রিচার্জ প্যাকে সম্পূর্ণ বিনামূল্যে BSNL ডিফল্ট টিউন ব্যবহার করতে পারবেন ৬০ দিনের জন্য। এছাড়া অন্যান্য প্ল্যানের মধ্যে রয়েছে, ৩জিবি ফ্রি ডেটা, যা ৮৪ দিন পর্যন্ত ভ্যালিড থাকবে। পাশাপাশি ১০০ মিনিট ফ্রি ভয়েস কলিং অফারে যে কোনও নেটওয়ার্কে কল করতে পারবেন ইউজাররা। যদিও মাইগ্রেটেড ইউজাররা এই ফ্রি অফারগুলি পাবেন না।

এমনই এক সময়ে BSNL-এর তরফ থেকে এই ঘোষণা করা হল, যখন প্রায় প্রতিটি বেসরকারি টেলিকম সংস্থাই প্রিপেড প্ল্যানের খরচ বাড়াচ্ছে। ইতিমধ্যেই ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেল তাদের বেশ কিছু প্রিপেড প্যাকের খরচ বাড়িয়েছে। প্রতি ইউজারে রেভিনিউ বাড়াতেই কোম্পানি দুটির তরফ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তবে রিলায়েন্স জিও এখনও পর্যন্ত তার কোনও রিচার্জ প্ল্যানের খরচই বাড়ায়নি।

আরও পড়ুন: BSNL Eros Now Subscription: সব পোস্টপেড প্ল্যানে ফ্রি এরস নাও সাবস্ক্রিপশন অফার, বড় ঘোষণা বিএসএনএলের

আরও পড়ুন: Airtel 500MB Free Data: এই ৪ প্ল্যানে এবার রোজ ৫০০জিবি করে অতিরিক্ত ডেটা অফার করবে এয়ারটেল

আরও পড়ুন: টাকা লেনদেনের সময় মাঝপথে আটকে গেল গুগল পে? চিন্তা নেই, গুগলের তরফ থেকেই সমস্যার সমাধান জানানো হল…