Vi MiFi Redesigned: নতুন অবতারে হাজির ভোডাফোনের ওয়াই-ফাই হটস্পট, ১০টা ডিভাইস কানেক্ট করবে, ৪৯৯ টাকায় ৯০জিবি ডেটা

Vodafone Idea Wi-Fi Hotspot: ভোডাফোন আইডিয়া তার ওয়াই-ফাই হটস্পট ডিভাইসের লুক পরিবর্তন করল। নিয়ে এল নতুন অফারও। এই ওয়াই-ফাই ডিভাইসের দাম ও অফার সম্পর্কে জেনে নিন।

Vi MiFi Redesigned: নতুন অবতারে হাজির ভোডাফোনের ওয়াই-ফাই হটস্পট, ১০টা ডিভাইস কানেক্ট করবে, ৪৯৯ টাকায় ৯০জিবি ডেটা
ভোডাফোন আইডিয়ার সেই ওয়াই-ফাই ডিভাইস।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 9:44 PM

ভোডাফোন আইডিয়া (Vodafone Idea) বা ভিআই তার গ্রাহকদের জন্য একটি পোর্টেবল ওয়াই-ফাই (Portable Wi-Fi Device) অফার করে থাকে, যার নাম ভিআই এমআইফাই (Vi MiFi)। সেই ওয়াই-ফাই ডিভাইস এবার ডিজ়াইনে সামান্য পরিবর্তন করে নতুন লুকে নিয়ে এল ভোডাফোন আইডিয়া। রিলায়েন্স জিও যেমন জিওফাই অফার করে থাকে গ্রাহকদের, ঠিক সেরকম ভাবেই ভোডাফোনের এই ওয়াই-ফাই ডিভাইস অর্থাৎ ভিআই এমআইফাই আপনি পকেটে বা ব্যাগে বহন করে কোনও জায়গায় নিয়ে গিয়ে ব্যবহার করতে পারেন। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই গ্যাজেট ব্যবহার করে মোট ১০টি ডিভাইস কানেক্ট করতে পারবেন উপভোক্তারা। আকারে যেমন খুব পাতলা, ওজনেও তেমন এই ডিভাইস খুবই হালকা। আরামসে ১৫০ এমবিপিএস পর্যন্ত ইন্টারনেট স্পিড দিতে পারে এটি। যতদিন খুশি, যতক্ষণ খুশি চার্জ দিতে পারেন ডিভাইসটি। তাই ব্যাটারি বদলানোর খরচ নিয়ে আপনাদের চিন্তা করতে হবে না। এই ভিআই এমআইফাই-এ দেওয়া হয়েছে একটি ২৭০০এমএএইচ ব্যাটারি, একবার চার্জে অনেক দিন পর্যন্ত ব্যাকআপ ধরে রাখতে পারে এটি।


ভিআই এমআইফাই-এর প্ল্যান সম্পর্কে যা জানা জরুরি

ভিআই এমআইফাই সাধারণত সিলেক্টেড কিছু পোস্টপেড প্ল্যান অফার করে থাকে। তবে আপনি চাইলে ট্র্যাডিশনাল আনলিমিটেড প্রিপেড প্ল্যানও রিচার্জ করে তা এই ওয়াই-ফাই ডিভাইসে ব্যবহার করতে পারেন। এই মুহূর্তে ওয়াই-ফাই ডিভাইসটির জন্য মোট দুটি প্ল্যান অফার করছে ভোডাফোন আইডিয়া। প্রথম প্ল্যানের জন্য আপনাকে ৩৯৯ টাকা খরচ করতে হবে। সেই প্ল্যানে আপনি পেয়ে যাবেন ৫০জিবি ডেটা এবং ২০০জিবি ডেটা রোলওভার পরিষেবা। সমস্ত ডেটা শেষ হয়ে গেলে প্রতি জিবি-র জন্য ইউজারদের ২০ টাকা করে খরচ করতে হবে।

এছাড়াও রয়েছে ৪৯৯ টাকার একটি প্ল্যান, যেখানে ইউজারদের সব মিলিয়ে মোট ৯০জিবি ডেটা অফার করা হবে। এই প্ল্যানেও থাকছে রোলওভার ফেসিলিটি। ২০০জিবিই ডেটা রোলওভার পেয়ে যাবেন ভিআই এমআইফাই ব্যবহারকারীরা। পাশাপাশি আবার এই প্ল্যানের ক্ষেত্রেও সমস্ত ডেটা শেষ করে ফেললে ১জিবি-র জন্য ইউজারদের ২০ টাকা করে খরচ করতে হবে।

ভারতে ভিআই এমআইফাই-এর দাম

ভারতে এই মুহূর্তে ভিআই এমআইফাই-এর এই নতুন অবতারের দাম মাত্র ২,০০০ টাকা। ট্যাক্স মিলিয়েই এই দাম ধার্য করা হয়েছে। এককালীন এই টাকা দিয়ে দিতে হবে এবং তা রিফান্ডেবল নয়। ব্যাঙ্গালুরু, পুণে, থানে, মুম্বই, দিল্লি, নয়ডা, চেন্নাই, গাজ়িয়াবাদ, গুরুগ্রাম, অহমদাবাদ, সুরাত, কলকাতা, রাজকোট, কোচি এবং বরোদা – এই কয়েকটি শহরেই বিভিন্ন রিটেল স্টোরে পাওয়া যাবে ভোডাফোনের এই ওয়াই-ফাই ডিভাইস।

এই ভিআই এমআইফাই ক্রয় করলে ইউজাররা পেয়ে যাবেন একটি পোস্টপেড সিম, যা ডিভাইসের ভিতরেই থাকবে এবং ৪জি নেটওয়ার্ক কানেক্টেড থাকবে। ৫জি নেটওয়ার্ক চলে এলে এই ডিভাইস কিন্তু তা সাপোর্ট করবে না। ওয়াই-ফাই নেটওয়ার্ক ব্যবহার করতে যে ভাবে আমরা রাউটার ব্যবহার করে থাকি, ঠিক সেই ভাবেই কাজ করবে এই ভিআই এমআইফাই। এটি সেটআপ করা খুবই সহজ। আপনি চাইলে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকেও এই ডিভাইস ক্রয় করতে পারেন।

আরও পড়ুন: সৌদি আরবে মহিলাদের হোয়াটসঅ্যাপে লাল হার্ট ইমোজি পাঠালে ২ বছরের জেল, ২০ লাখ টাকা জরিমানা

আরও পড়ুন: জিও, এয়ারটেল, ভোডাফোনের সেরা ২০ রিচার্জ প্ল্যান, যাতে রোজ ২জিবি করে ডেটার অফার মেলে

আরও পড়ুন: ওয়ার্ড ডকুমেন্ট হারিয়ে ফেলেছেন? কী ভাবে খুঁজে পাবেন এবার, জেনে নিন পদ্ধতি