Whatsapp New Feature: গ্রুপ চ্যাট থেকে সরাসরি অনগোয়িং কলে যুক্ত হতে পারবেন ইউজাররা

হোয়াটসঅ্যাপের এই joinable calls feature- এর ক্ষেত্রে রয়েছে আরও কয়েকটি পরিবর্তন। এখানে ইউজারের হোয়াটসঅ্যাপে সমস্ত অনগোয়িং গ্রুপ ভিডিয়ো এবং ভয়েস কল দেখা যাবে।

Whatsapp New Feature: গ্রুপ চ্যাট থেকে সরাসরি অনগোয়িং কলে যুক্ত হতে পারবেন ইউজাররা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 2:19 PM

হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাট থেকে সরাসরি গ্রুপ ভিডিয়ো কলে যুক্ত হওয়া যাবে। অর্থাৎ গ্রুপ ভিডিয়ো কল চলছে এমন সময়ে হোয়াটসঅ্যাপের গ্রুপ থেকে কেউ সরাসরি ফোনকলে যুক্ত হতে পারবেন। এই নতুন ফিচার চালু করেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের নাম joinable calls feature। গ্রুপ চ্যাট থেকে গ্রুপ ভিডিয়ো কলে যুক্ত হওয়ার এই ফিচারের কথা চলতি বছর জুন মাসে প্রথম প্রকাশ্যে এনেছিলেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ইদানীং হোয়াটসঅ্যাপ গ্রুপ সংক্রান্ত একাধিক নতুন ফিচার যুক্ত হচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপে। সেই তালিকায় নতুন সংযোজন ফেসবুক অধিকৃত হোয়াটসঅ্যাপ মেসেজিং অ্যাপের এই ফিচার। হোয়াটসঅ্যাপের ফিচার সংক্রান্ত নতুন আপডেট থেকে এও জানা গিয়েছে যে, এবার থেকে গ্রুপ কল নোটিফিকেশনের ক্ষেত্রে গ্রুপের সদস্যদের নামের পরিবর্তে গ্রুপে নামই দেখা যাবে। এর পাশাপাশি গ্রুপ চ্যাটের ট্যাব থেকে সরাসরি চলতে থাকা গ্রুপ ভিডিয়ো কলেও যুক্ত হওয়ার সুযোগ পাবেন ইউজাররা।

হোয়াটসঅ্যাপের এই joinable calls feature- এর ক্ষেত্রে রয়েছে আরও কয়েকটি পরিবর্তন। এখানে ইউজারের হোয়াটসঅ্যাপে সমস্ত অনগোয়িং গ্রুপ ভিডিয়ো এবং ভয়েস কল দেখা যাবে। একজন ইউজার যাতে পছন্দমতো কল বেছে নিয়ে সহজে যুক্ত হতে পারেন সেই জন্যই এই ব্যবস্থা করা হয়েছে। নিজের ফোনে ইনস্টল থাকা হোয়াটসঅ্যাপ খুললেই অনগোয়িং সমস্য বয়েস এবং ভিডিয়ো কল আপনার চ্যাটে দেখতে পাবেন আপনি। তারপর নিজের ইচ্ছেমতো যুক্ত হওয়া যাবে। হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের কথা জেনে খুশি হয়েছেন ইউজাররা।

হোয়াটসঅ্যাপের তরফে ইউজারদের উদ্দেশ্যে বলা হয়েছে, ইউজারদের সুবিধার্থে তাঁদের কথা মাথায় রেখেই এই ফিচার চালু করা হয়েছে। হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের দাবি, খুব সহজে এখন থেকে পছন্দের হোয়াটসঅ্যাপ গ্রুপের ভিডিয়ো বা ভয়েস কলে যুক্ত হতে পারবেন ইউজাররা। হোয়াটসঅ্যাপের অনগোয়িং ভয়েস বা ভিডিয়ো কল যে চ্যাট বক্সে হচ্ছে, সেটা খুললেই সেখান থেকে সরাসরি কলে যুক্ত হওয়া সম্ভব।  কোনও গ্রুপে ভিডিয়ো বা ভয়েস কল শুরু হলে সঙ্গে সঙ্গেই ইউজাররা যুক্ত হতে পারেন। অথবা পরে নিজের পছন্দমতো সময়ে যুক্ত হতেও পারবেন। সেক্ষেত্রে যাঁরা পরে যুক্ত হবেন তাঁরা গ্রুপ চ্যাটে একটা ‘জয়েন’ বাটন দেখতে পারে। ওই বাটবে ট্যাপ করলেই সরাসরি গ্রুপ ভিডিয়ো বা ভয়েস কলে যুক্ত হয়ে যাবেন ইউজাররা।

আরও পড়ুন- Apple AirPods (3rd Generation): নতুন এয়ারপডস লঞ্চ করেছে অ্যাপেল, ভারতে দাম কত?

আরও পড়ুন- MacBook Pro (2021): অ্যাপেলের নতুন ম্যাকবুক প্রো লঞ্চ হয়েছে Unleashed ভার্চুয়াল ইভেন্টে

আরও পড়ুন- Apple Vs Samsung: অ্যাপেলের নতুন ম্যাকবুক প্রো এবং এয়ারপডস নিয়ে খোরাক করছে স্যামসাং!